Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ মার্চ, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ মার্চ, ২০১৭ ২১:৫৯
আইল্যাশ মেকআপ
আইল্যাশ মেকআপ

চোখের সাজে সুন্দরীদের এক্সপেরিমেন্টর কমতি নেই। নানা লুক আর নানা স্টাইলে চোখে সাজাতে পছন্দ করেন অনেক নারী।

কিন্তু অনেকেরই চোখের পাতা খুব বেশি ঘন হয় না। সেক্ষেত্রে পুরো মুখে প্রপার সাজ-মেকআপ করলেও চোখটা একটু ফাঁকা, ফাঁকা বা অস্পষ্ট দেখায়। আইল্যাশ ঘন দেখাতে চাইলে কী করতে পারি, সেটাই এবার দেখে নেওয়া যাক।

 

প্রথমে চোখের পাতা আইল্যাশ কার্লা দিয়ে সুন্দর করে উপর দিকে টেনে নিন। এতে চোখের পাতাগুলো যদি অবিন্যস্ত থাকে, সেটা সুন্দর সাজানো হয়ে যাবে।

 

এবার চোখের পাতায় অল্প ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে নিন। এটা আইল্যাশে ঘনত্ব অ্যাড করে।

আই মাসকারা দিয়ে চোখের পাতায় উপরে ও নীচে ভালো করে মাসকারা লাগিয়ে নিন। প্রথম কোটের মাসকারা শুকিয়ে গেলে আর এক কোট মাসকারা লাগাতে পারেন (যদি দরকার পড়ে)।

 

কোনো অনুষ্ঠান থাকলে আমরা নকল আইল্যাশও লাগাতে পারি চোখের উপর। এ ক্ষেত্রে আইল্যাশটা প্রথমে চোখের আপারলিডে লাগিয়ে নিয়ে তারপর আই মেকআপ করতে হবে। নকল আইল্যাশে অল্প আঠা লাগানো থাকে। তাই আইল্যাশ খোলার সময় বা মেকআপ তোলার সময় সাবধান থাকতে হবে।

 

আইল্যাশ ঘন দেখানোর জন্য মাসকারা লাগানোর আগে কাজল পেনসিল দিয়ে আইল্যাশে ঘনত্ব অ্যাড করতে পারেন। এ ক্ষেত্রে কাজল পেনসিলটা আইল্যাশ বরাবর উপর দিকে টানতে হবে।

 

আইল্যাশের মেকআপ করা যতটা সময় সাপেক্ষ, আইল্যাশের মেকআপ তোলাও সময় নিয়ে করতে হবে। ময়েশ্চারাইজার দিয়ে চোখের উপরের মেকআপ একটু নরম করতে হবে। তারপর ফেসওয়াশ দিয়ে মেকআপটা তুলে নিন। বেশি জোরে ঘষবেন না, বা মেকআপ রিমুভিং টিস্যু দিয়ে আইল্যাশের মেকআপ তুলতে নেই। টিস্যুর ঘষা খেয়ে চোখের পাতা পড়ে যেতে পারে।

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow