Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ মার্চ, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ মার্চ, ২০১৭ ২২:০১
রেজওয়ানা হকস রেসিপি
রেজওয়ানা হকস রেসিপি

রন্ধন তারকা রেজওয়ানা হক। রন্ধন খ্যাতিতে পেয়েছেন সেরা রাঁধুনি রানার-আপ পুরস্কার।

ফ্রাইডের আয়োজনে তিনি রেসিপি প্রদান করেছেন।

 

কোকোনাট চিংড়ি ফ্রাই

 

উপকরণ

চিংড়ি দুই কাপ, কোকোনাট গুঁড়া আধা কাপ, বেকিং পাউডার এক চা চামচ, আদার রস এক চা চামচ, লেবুর রস এক চা চামচ, লবণ পরিমাণ মতো, মরিচ গুঁড়া আধা চা চামচ, তেল এক কাপ, ডিম একটা, টমোটো সস এক টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার আধা কাপ।

 

প্রণালি

প্রথমে চিংড়িগুলোর খোসা ছাড়িয়ে লবণ, লেবুর রস ও আদার রস দিয়ে মাখিয়ে ২০ মিনিট রেখে দিন। এরপর এতে ডিম ফেটে মিশিয়ে নিয়ে টমেটো সস দিয়ে মাখিয়ে নিন। এবার একটি পাত্রে বেকিং পাউডার, কর্ন ফ্লাওয়ার ও কোকোনাট গুঁড়া মিশিয়ে মাখানো চিংড়ি দিয়ে ভালো করে মাখিয়ে নিন। এবার চিংড়িগুলো ভালো করে ডুবো তেলে বাদামি করে ভেজে তুলে নিন এবং মনমতো সাজিয়ে পরিবেশন করুন মজাদার কোকোনাট চিংড়ি ফ্রাই।

 

গ্রিন চিংড়ি ফ্রাই

 

উপকরণ

চিংড়ি এক কাপ, গ্রিন চিলি সস দুই চা চামচ, কর্ন ফ্লাওয়ার এক কাপ, ডিম দুইটা, গাজর স্লাইস, এক টেবিল চামচ, কমলা লেবুর রস এক টেবিল চামচ, গোল মরিচ ও জিরা গুঁড়া এক চা চামচ, সয়া সস এক চা চামচ, তেল এক কাপ, লবণ পরিমাণমতো, রসুন বাটা এক চা চামচ, বেকিং পাউডার এক চা চামচ।

 

প্রণালি

প্রথমে চিংড়িগুলোর খোসা ছাড়িয়ে ধুয়ে লবণ, রসুন বাটা, গ্রিন চিলি সস, লবণ, সয়া সস ও  কমলা লেবুর রস মিশিয়ে ২০ মিনিট রেখে দিন। এবার ডিম মিশিয়ে আরও ১০ মিনিট রেখে দিন। এবার কর্ন ফ্লাওয়ার, বেকিং পাউডারের সঙ্গে গোলমরিচ ও জিরার গুঁড়া মিশিয়ে ভালো করে মেখে নিন। এবার মাখানো চিংড়িগুলো ভালো করে ডুবো তেলে ভেজে নিন। এবার মনের মতো সাজিয়ে পরিবেশন করুন মজাদার গ্রিন চিংড়ি ফ্রাই।

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow