শিরোনাম
শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

রূপ,জিজ্ঞাসা

আমার বয়স ২৫। বেশ কিছুদিন ধরে আমি ক্রনিক পিগমেন্টেশনে ভুগছি। এর মধ্যে গরমও এসে গেছে। এখন সমস্যা প্রকট হচ্ছে। এর কোনো সমাধান আছে কী?

ফারিয়া তানজিম, ফকিরাপুল।

সমাধান

কিছু নিয়ম মেনে চলুন। তবেই এই গরমেই রূপ পরিবর্তন লক্ষ্য করবেন। বাইরে বের হওয়ার আগে ভালো করে সানস্ক্রিন লাগান। আমাদের আবহাওয়ায় ৩০+ এসপিএফ-যুক্ত সানস্ক্রিন লাগাবেন। এ ছাড়া ঘরোয়া ফেস স্ক্রাব ট্রাই করতে পারেন। চালের গুঁড়াতে দই মিশিয়ে ফেসিয়াল স্ক্রাব তৈরি করুন। স্ক্রাবটি সপ্তাহে এক থেকে দুবার ব্যবহার করতে হবে। শুধু ডার্ক প্যাচগুলোর ওপরই এই প্যাকটি লাগাবেন। মিনিট ১৫ পর ধুয়ে ফেলুন। এ ছাড়া সমপরিমাণ মধু ও লেবুর রস মিশিয়ে প্রতিদিন ডার্ক প্যাচে লাগান। মিনিট ১৫ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। গ্রাউন্ড আমন্ড আর দই একসঙ্গে মেশানো মিশ্রণটিও মুখে লাগানো যাবে। ১৫ মিনিট পরে হালকা করে ঘষে নিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

 

সমস্যা

আমার বয়স ২২। আমার চোখ কিছুটা ছোট হওয়াতে চোখের সাজে ব্যালান্স করতে সমস্যা হয়। কীভাবে সাজলে আমার চোখের সাজে পূর্ণতা পাবে।

 কনিকা সুপ্রিয়া, ধানমন্ডি।

 

সমাধান

রমণীর চোখ তার সৌন্দর্য বাড়িয়ে দেয় শতগুণ। যেহেতু আপনার চোখ ছোট তাই চোখের সাজে উজ্জ্বল রং ভালো মানাবে। রঙের ক্ষেত্রে পোশাকের সঙ্গে মিল রেখে গাঢ় শেড বেছে নিতে পারেন। আইশ্যাডো বা আইলাইনারের রঙে ভিন্নতা এনে চোখের সাজকে হাইলাইট করুন। তবে বর্ডার লাইনে গাঢ় এবং হালকা দুটি শেডই  ব্যবহার করুন। ওয়াটার প্রুফ আইলাইনার দিয়ে গাঢ় কালো পেনসিল দিয়ে আর একবার হালকা টান দিয়ে নিন। ছোট চোখের নিচের বাইরের অর্ধেকে কাজল বা লাইনার লাগান। চোখ আকর্ষণীয় দেখাবে। চোখ বড় দেখানোর অন্যতম উপায় হলো চোখে নকল আই ল্যাস লাগানো। তবে চোখের পাপড়ি প্রাকৃতিকভাবেই লম্বা ও ঘন হলে নকল আইল্যাশ পরবেন না। এর বদলে মাশকারা ব্যবহার করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর