শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

টুকরো টিপস...

গেল সপ্তাহের বড় খবর আবহাওয়ার পূর্বাভাস। জুন থেকে সেপ্টেম্বর অবধি স্বাভাবিকের কাছাকাছি বর্ষা পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তাদের হিসাব অনুযায়ী, এবারের বৃষ্টিপাত হবে দীর্ঘমেয়াদি। এবার গড় বর্ষার কমবেশি ৯৬% পর্যন্ত বৃষ্টি হতে পারে। তাই আগে থেকেই গ্রহণ করুন বর্ষার প্রস্তুতি...

 

♦ বাইরে ঝুম বৃষ্টি, তাই এমন দিনে সবসময়ের সঙ্গী হবে উপযোগী একটি ছাতা। এতে যখন-তখন বৃষ্টিতে আর কাকভেজা হয়ে সর্দি লাগবে না।

♦  এমন দিনে সুতি কাপড়ের পরিবর্তে সিল্কের কাপড় পরা বুদ্ধির কাজ হবে। ভিজে গেলেও দ্রুত শুকিয়ে নেওয়া যাবে। সুতি কাপড় ভিজে গেলে শুকাতে যেমন সময়

লাগে তেমনি দাগও হয়।

♦  বৃষ্টির দিনে একপ্রকার বাধ্য হয়েই রাস্তার ময়লা পানিতে হাঁটতে হয়। এজন্য অবশ্যই ঘরে ফিরে গরম পানি দিয়ে পা পরিষ্কার করুন। এতে পায়ের চামড়ায় ফুসকুড়িসহ চুলকানির উপদ্রব থেকে বাঁচা যায়।

♦  বৃষ্টির দিনে পা ধুয়ে ভালো করে মুছে লোশন বা ভ্যাসলিন লাগাতে পারেন। পায়ের চামড়া সতেজ থাকবে এবং ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকবে।

♦  এই সময় জুতা কেনার সময় বৃষ্টি উপযোগী জুতাকে প্রাধান্য দেওয়া উচিত। জুতার নিচে সমান বা পিচ্ছিল থাকলে রাস্তায় চলাচলে পিছলে পড়ার ভয় থাকে।

♦  বৃষ্টি-বাদলে হঠাৎ শরীর খারাপ করলে আদা-রসুন দেহের সর্বোচ্চ যত্ন নেয়। বমি ভাব, সর্দিজ্বর দূর করতে কার্যকর। আদার ছোট একটা ফালি, দুই-চার কোয়া রসুন এবং একটি গাজরের জুস তৈরি করে খেতে পারেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর