শুক্রবার, ৫ মে, ২০১৭ ০০:০০ টা

এখন পলো টি-শার্ট

এখন পলো টি-শার্ট

♦ লেখা : আবদুল কাদের ♦ মডেল : রাজ আরিয়ান ও অবাক রায়হান ♦ পোশাক : ইজি ♦ ছবি : শওকত মোল্লা

সময়ের সঙ্গে ফ্যাশনও ভোল পাল্টায়। এই তো কিছুদিন আগেও ফুলিস্লিভ টি-শার্ট ও পলো টি-শার্টে মেতেছিল তারুণ্য। কিন্তু এখন গ্রীষ্মের সময়। গরম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। পোশাকে এর প্রভাব খুব ভালোভাবেই টের পাওয়া যাচ্ছে। গরম বাড়ার সঙ্গে সঙ্গে হালকা পোশাকের দিকে ঝুঁকছে সবাই। তরুণ-তরুণীদের গায়ে শোভা পাচ্ছে রং-বাহারি পলো কালেকশন। চলতে-ফিরতে আরাম তো বটেই, সঙ্গে পলো টি-শার্টগুলো রঙেও ছড়াচ্ছে রংধনু।

 

ইতিমধ্যে গরমের ছুটিও সামনে চলে এসেছে। ফলে গরমে পোশাকের বাজারে চলছে জোড়কদমে কেনাকাটা। কত-শত পোশাক, কত রং। তার মধ্যেই আরামের পোশাকটি বেছে নিচ্ছে তরুণ-তরুণীরা। আসলে গরম মানেই হালকা পোশাকে আরামের ভূষণ। গরমের ছুটিতে ঘুরে বেড়ানো দেশ থেকে দেশান্তর। তাই তো তারুণ্যের পছন্দের টি-শার্টের বাজার জমে উঠেছে, তা মানছেন ব্যবসায়ীরাও।

 

শহর ও শহরতলির বিভিন্ন শপিং মলের দোকানে ঢুঁ মেরে জানা গেল এখন নতুন প্রজন্মের অনেকেরই পছন্দ একরঙা পলো টি-শার্ট। হালকা রঙের টি-শার্টের প্রতি ঝোঁকই বেশি। কেউ কেউ ঝুঁকছেন প্রিন্টেড টি-শার্টেও। কলেজ পড়ুয়া ছেলেদের মধ্যে বেশি ঝোঁক আরামদায়ক পলো কালেকশনে। এ প্রসঙ্গে দেশীয় ফ্যাশন ব্র্যান্ড ইজির ডিজাইনার তৌহিদ চৌধুরী বলেন, ‘এই গরমে একরঙা টি-শার্ট ও পলো টি-শার্ট চলছে বেশ। যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদেরও চলতে হয়। তাই আমরাও চাহিদা বুঝে একরঙা পলো কালেকশন বেশি রাখছি। আসলে গত কয়েক বছরে পোশাকে প্রচুর পরিবর্তন এসেছে। রুচি বদলাচ্ছে। অনেকে হালকা রঙের পলো টি-শার্টও বেছে নিচ্ছেন।’""

 

আসলে পলো টি-শার্টের রং ও ডিজাইনে বৈচিত্র্য থাকায় সহজেই প্যান্ট কিংবা জুতার সঙ্গে ম্যাচিং করে পলো টি-শার্ট পরা যায়। এমনটাই মানছেন মডেল রাজ। ক্যাজুয়াল লুকে পলো টি-শার্ট আর জিন্স। গর্জিয়াস লুক। সঙ্গে লোফার কিংবা কেডস, হাল ফ্যাশনে যেন পরিপূর্ণ আরাম। হালকা বা সাদা রঙের টি-শার্ট পরলে নীল বা ছাই রঙের জিন্স, গ্যাবার্ডিন বা সুতি প্যান্টও পরা যায়। তবে ফরমাল প্যান্টের সঙ্গে টি-শার্ট এবং একই রঙের টি-শার্ট ও প্যান্ট পরলে দেখতে ভালো লাগে না। টিন ছেলেরা পলো টি-শার্টের সঙ্গে পাতলা ডেনিম বা কালার টুইস্ট জিন্স এবং মেয়েদের স্টেচিং জিন্স প্যান্টের সঙ্গে ম্যাচিং টি-শার্ট গরমের আরামদায়ক পোশাক। মেয়েরাও পলো টি-শার্ট বেছে নিচ্ছে আজকাল। যদিও বিশেষ করে মেয়েদের মধ্যে টি-শার্টের প্রতি বেশ আগ্রহ দেখা যায়। তবে এখন কোমর পর্যন্ত নেমে আসা লম্বা পলো টি-শার্টও বেছে নিচ্ছে মেয়েরা। সেখানেও উজ্জ্বল ও নানা রঙের নকশাই এগিয়ে। লেগিংস, গ্যাবার্ডিন বা ডেনিম, পালাজ্জোর সঙ্গে মেয়েদের পলো টি-শার্ট পরা যায়।

 

এমনিতেই ভ্যাপসা গরমে চারদিক অতিষ্ঠ। এতে নাগরিক জীবনেও ঘটেছে ছন্দপতন। তাই আবহাওয়ার পালাবদলে পলোর কালেকশন তারুণ্যের চাহিদার শীর্ষে। এমনটা মনে করেন নর্থ-সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী আবির। আর তার কথার সঙ্গে একই সুরে গেয়ে ওঠে বান্ধবী তানিসাও জানায়, ‘ঘরে কিংবা বাইরে। গরম এখন সর্বত্র। সব জায়গাতেই পরিধেয় পোশাকটি হওয়া চাই আরামদায়ক। তাই হালকা পোশাক হিসেবে মেয়েদের মধ্যেও এখন একটু লং পলোর টি-শার্টের কদর বেশি। থ্রি-কোয়ার্টারের সঙ্গে বেশ মানানসই।’

 

গরমের এই সময়টায় কেমন টি-শার্ট বেছে নেবেন? এমন প্রশ্নের জবাবে ইজির ডিজাইনার তৌহিদ চৌধুরী বলেন, ‘রঙের ক্ষেত্রে এ সময়টা উজ্জ্বল রঙের দখলে। বেছে নিতে পারেন কমলা, পেস্ট ও গাঢ় সবুজ রং।’ বিভিন্ন ফ্যাশন হাউস ঘুরে দেখা গেল পলো টি-শার্টের কাপড় ও নকশায় থাকছে বৈচিত্র্য। নতুনত্ব আনতে গলায় ও কাঁধে যোগ করা হচ্ছে বাড়তি নকশা। জিন্সের বা গ্যাবার্ডিন প্যান্টের সঙ্গে মানিয়ে যায় এটি। এক রঙের পলো শার্টের পাশাপাশি চলছে স্ট্রাইপ পলো টি-শার্ট। বোতামবিহীন পলো শার্টের কদরও কম নয়। ফ্যাশনের জন্য অল্প বোতামের পলোর চাহিদাই বেশি বাজারে।

 

পলো টি-শার্টের মধ্যে রয়েছে দেশি-বিদেশি নানা ব্র্যান্ডের টি-শার্ট। ফ্যাশন হাউসের পলো টি-শার্টগুলো ডিপ এবং লাইট দুই ধরনের কালারেই করা হচ্ছে। হালকা রং ও আরামদায়ক নিট ফেব্রিক্স ব্যবহার করা হচ্ছে এসব পলো টি-শার্টে।

 

ব্র্যান্ডের পলো টি-শার্ট পাবেন ১১৫০ থেকে ৩৫০০ টাকায়। নন ব্র্যান্ডের পলো কালেকশন ৩৫০ থেকে ৮০০ টাকায়। বড় বড় শপিং মলের পাশাপাশি পলো শার্ট পাওয়া যাবে শাহবাগ আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট এবং বঙ্গবাজারে। শপিং মলগুলোর তুলনায় দামও কিছুটা কম পড়বে এসব মার্কেটে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর