শুক্রবার, ২৬ মে, ২০১৭ ০০:০০ টা

টি-শার্টে হ্যান্ডসাম

টি-শার্টে হ্যান্ডসাম

‘র নেশন’-এর পোশাকে এই আয়োজনে মডেল হয়েছেন জাতীয় দলের ক্রিকেটার তাসকিন আহমেদ

বয়স যতই হোক না কেন টি-শার্টের আবেদন থেকে নিস্তার নেই কারোরই। বাঙালি পুরুষ মানেই আলমারি থেকে আলনা টি-শার্টের রাজত্বেই বসবাস। এই একটি পোশাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ড ইন। সেকাল থেকে একালে শুধুই আবাহন।

 

আট কিংবা আশি, বয়স যতই হোক না কেন টি-শার্টই যেন গরমের আরামের শেষ কথা। তবে সেক্ষেত্রে কখন কোথায় কিসের ইভেন্টটা সেই অনুযায়ী বেছে নিতে পারেন পছন্দের টি-শার্ট। ভি-নেক হোক আর পলোই হোক ক্যাজুয়াল হ্যান্ডসাম লুকের জন্য টি-শার্টের আবেদন সেকাল একাল সবকালেই রমমরা।

 

 

ফ্যাশনটা চলমান। তবে ঋতুভেদে সেই ফ্যাশনের হাওয়ায় লাগে রঙের ছঁটা। এখন ফ্যাশন মানেই তো টি-শার্টে হ্যান্ডসাম। তার ওপর গ্রীষ্মের কাঠফাটা গরমে এই একটি পোশাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডের মধ্যে ইন। তাই ছেলেদের আলমারি থেকে আলনা টি-শার্টের রাজত্বেই বসবাস। এর সাবেকিয়ানা নেই। আছে শুধু আবাহন। সবকালেই এর আদিখ্যেতা ছিল এবং থাকবে। কেননা, ক্যাজুয়াল লুকস মানেই তো এই টি-শার্টেই ছেলেদের বেশি সুদর্শন দেখায়।

 

সাধারণত টি-শার্ট সুতি কাপড়ে তৈরি হলেও অন্য উপাদানের মিশ্রণও থাকে। গোল গলা, কলার দেওয়া অথবা ভি-নেক, সব রকমের টি-শার্টই সবসময় বছরের সব মাসে গুছিয়ে উপস্থিত। তবে টি-শার্টের ওপর লেখা ওয়ান লাইনার কিন্তু ভীষণ রকম হিট। বিকজ আই এম ডিফারেন্ট, আই লাভ ইউ বিকজ ইউ আর অল দ্য সেম। এমনই নানা স্লোগানে টি-শার্টের জমিনকে করেছে আরও আকর্ষণীয়। ছোট বড় নানা স্লোগানে ভরপুর টি-শার্টের রমরমা। আট কিংবা আশি, সব বয়সের টি-শার্টের ফ্যাশনেই এখন এসব স্লোগান ট্রেন্ড ইন। তা ছাড়া কার্টুনের চাহিদা ছোট-বড় সবার প্রসঙ্গেই। ফুটপাথ থেকে বড় শো-রুম, সব জায়গার টি-শার্টের কদর বেশি। তবে চিরন্তন স্ট্রাইপ বা একরঙা কলার দেওয়া টি-শার্ট কিন্তু নিজেদের পছন্দের ষোলোআনা পূর্ণ করেছে। সঙ্গে পলো টি-শার্টের বাজারেও চলছে তারুণ্যের জয়জয়কার।

 

সাধারণত সুতি কাপড়ের তৈরি হলেও দেখতে বেশ গর্জিয়াস। টি-শার্ট কিন্তু সুতির হলেও একটু গর্জিয়াস বা গ্লসিই হয় বেশি, তবে ইদানীং উলেন মেটেরিয়ালের হালকা ধরনের কিছু টি-শার্ট বেশ বিকোচ্ছে বাজারে। সেই সঙ্গে টি-শার্ট কিন্তু রং পরিবারের ট্রেন্ড বুঝে বাৎসরিক ওঠানামার ধার ধারে না। তার দুনিয়ায় বাক্স ভর্তি সব রঙের সবসময় সাম্যবাদ। তবে টি-শার্ট পরার ক্ষেত্রে কোন রঙে নিজেকে মানাবে সেটা বুঝে নেওয়া জরুরি। টি-শার্টের ক্ষেত্রে নিজেকে কী রং মানাচ্ছে সেটা মূলত আসে আপন রুচিবোধ থেকেই। টি-শার্টের হাল ফ্যাশনে প্রিন্টের স্টাইলের কদর তুঙ্গে। পাশাপাশি একরঙা ও চেকের সাবেকিয়ানা স্টাইলও আধিপত্য বিস্তার করে আছে রাজপথে।

 

এমনিতেই গরমে রফাদফা শহুরে অলিগলি। তাই টি-শার্ট কেনার ক্ষেত্রে গরমকেও প্রাধান্য দেওয়া জরুরি। কাপড়ের ক্ষেত্রে নতুন কিছু সংযোজন নজর কেড়েছে সবার। যেমন— ফুল কটন, মিক্সড কটনই ট্রেন্ড। আবার রঙের ক্ষেত্রে রাখতে হয় ঋতুর বৈচিত্র্যতা। বেশি তাপ শোষণ করে বলে গরমের সময়টাতে কালো রং এড়িয়ে যাওয়াই ভালো। বরং বসন্তের এই সময়টাতে বেছে নিতে পারেন একটু বর্ণিল, তবে আরামদায়ক রং। টি-শার্টে কালো ছাড়াও অন্যান্য রঙের বৈচিত্র্য রয়েছে। সে ক্ষেত্রে বেছে নিতে পারেন বাসন্তী, নীল, সবুজ, ছাই, ফিরোজা, গোলাপি, সুরমা, জলপাই, কমলা ও লালচে ধরনের রংগুলো।

 

এ প্রসঙ্গে র নেশনের ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার আহমেদ বলেন, ‘ফ্যাশনে ভিনদেশি লুক কমবেশি সবারই পছন্দ। হ্যান্ডসাম দেখানোর ক্ষেত্রে কুল ডাই করা শার্ট বা টি-শার্ট এবার তরুণদের চাহিদায় রয়েছে ওপরের দিকে। এক রঙের কাপড়ে কুল ডাইয়ের কারণে সেই রঙেই হালকা ও গাঢ় ছোপ পড়ে। ফলে দেখতেও ভিন্ন রকম মনে হবে।’

 

তবে এই পোশাকটির ক্ষেত্রে সবচেয়ে জরুরি ঠিকঠাক মাপের হওয়া। সঠিক সাইজের টি-শার্ট কিংবা পলোর টি-শার্টের হদিস না পাওয়া গেলে গরমের এই সময়টায় আরাম হারাম হওয়ার জোগাড়। এমনটাই বলছিলেন র নেশনের ক্রিয়েটিভ ডিরেক্টর মারুফা ইসলাম।

 

শুধু টি-শার্টই নয়, পুরুষের রকমফের স্টাইলিশ পোশাক এবং নানা এক্সেসরিজের সম্ভার নিয়ে বেশ কয়েক বছর আগেই যাত্রা শুরু করেছিল র নেশন। এ প্রসঙ্গে র নেশনের ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার আহমেদ বলেন, ‘ছেলেদের ফ্যাশনে দেশীয় ট্রেন্ডের পাশাপাশি ভিনদেশি স্টাইলিশ পোশাকও বেশ পছন্দের। সে লক্ষ্য নিয়েই বেশ কয়েক বছর আগে র নেশনের যাত্রা শুরু হয়েছিল। বর্তমানে র নেশনের ব্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে আছেন বাংলাদেশ ক্রিকেটের ব্রাইট স্টার তাসকিন আহমেদ। তাসকিন একজন ক্রিকেটারই নন, ফ্যাশন আইকনও বটে।’

 

এ প্রসঙ্গে তাসকিন আহমেদ বলেন, ‘ফ্যাশনের দুনিয়ায় নতুন একটি ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি উত্ফুল্ল। আমি ফ্যাশন হাউসটির চমৎকার সব কালেকশন দেখেছি। তরুণরা এগুলো পছন্দ করবে বলে আমি মনে করি। আমি নিজেও জামা কেনার দরকার পড়লে ‘র নেশন’-এ অবশ্যই আসব।’

 

র নেশন শুধু ছেলেদের মাথা থেকে পা অব্দি পোশাকের সম্ভার নিয়ে র নেশনের যাত্রা শুরু। ছোট-বড় সবার জন্য রয়েছে র নেশনের ক্যাজুয়াল ও ফরমাল শার্ট, টি-শার্ট, পলো টি-শার্ট, পাঞ্জাবি, বেল্ট, স্নিকার, জুতা, ওয়ালেট। মাত্র কয়েক বছরের যাত্রাপথে আমরা ফ্যাশন বাজারে বেশ সাড়া পেয়েছি। এখন পর্যন্ত ‘র নেশনে’র তিনটি শো-রুম উদ্বোধন করা হয়েছে। যমুনা ফিউচার পার্কের লেভেল-১, বনানী এবং উত্তরায় রয়েছে তিনটি আউটলেট। এসব শো-রুমে পাওয়া যাবে তারুণ্যের পছন্দের সব ধরনের পোশাক সম্ভার এবং নানা এক্সেসরিজ।

 

 

আজকাল সামার ব্লেজার-জ্যাকেটের সঙ্গে টি-শার্ট ও পলো টি-শার্ট পরতে পারেন। তবে ফরমাল প্যান্টের সঙ্গে টি-শার্ট ভালো লাগবে না। একই রঙের টি-শার্ট ও প্যান্ট পরলেও ভালো লাগবে না। পোশাক নির্বাচনে কনট্রাস্ট বা দুটো ভিন্ন হলেই ভালো লাগবে। নগরীর বিভিন্ন ফ্যাশন হাউস ও শপিং মলগুলোতে পাওয়া যাবে দেশি-বিদেশি ফ্যাশনেবল টি-শার্ট। একটু ভালো মানের টি-শার্ট কিনতে যেতে পারেন দেশি ও বিদেশি ফ্যাশন হাউসগুলোয়। ব্লক, বাটিক, স্ক্রিনপ্রিন্টসহ প্রতিটি টি-শার্ট যেন একেকটি রং-তুলির ক্যানভাস। গরমে স্টেচিং নিট কাপড়ের টি-শার্টই আরামদায়ক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর