শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ক্যাজুয়ালি স্মার্ট

ক্যাজুয়ালি স্মার্ট

লেখা : সাইফ ইমন মডেল : জান্নাতুল ও নাহিদ পোশাক : র নেশন ছবি : চন্দন রায় চৌধুরী

ছেলেদের ক্যাজুয়াল লুক মানেই ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, ডেনিম আর নানারকম ফ্যাশন অনুষঙ্গ। বিভিন্ন শপিং মল আর দোকান ঘুরে দেখলেই বোঝা যায় ছেলেদের ফ্যাশনেও চলছে ট্রেন্ড। এককথায়, সমকালীন মেনজ ফ্যাশনে ট্রেন্ডি কাটছাঁট আর পরিমিত অলঙ্করণই বেশি জনপ্রিয় বর্তমানে। এ প্রসঙ্গে র নেশনের ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার আহমেদ বলেন, ‘ফ্যাশনে ভিনদেশি লুক কমবেশি সবারই পছন্দ। ক্যাজুয়াল ফ্যাশনে কুল ডাই করা শার্ট বা টি-শার্ট তরুণদের চাহিদায় রয়েছে সবার ওপরে। একরঙের শার্টে কুল ডাইয়ের কারণে সেই রঙেরই হালকা ও গাঢ় ছোপ পড়ে। ফলে দেখতেও ভিন্নতা আসে।’

 

ক্যাজুয়াল আর ডেনিম তো সারা বছরই পরা হয়। এখনকার উঠতি বয়সী ছেলেদের পাশাপাশি মধ্যবয়সী এবং প্রবীণরাও বাদ যান না হাল ফ্যাশনের ক্যাজুয়াল ফ্যাশন থেকে। ক্যাজুয়াল শার্টের বাজারে হরহামেশাই আসে নতুনত্ব। এই যেমন বর্তমান সময়টায় টি-শার্ট দখল করে আছে গ্রাফিক ডিজাইন। অর্থাৎ বুকের ওপর নানা ছবি আঁকা শার্ট। আবার আকর্ষণীয় প্রিন্টেড টি-শার্ট জড়িয়ে তার ওপর কলার গোটানো শার্টও আপনার লুকে আনবে ভিন্নতা। এ ছাড়া ক্যাজুয়ালের মধ্যে স্প্যানডক্সের ট্রাউজার্স আর ফ্ল্যাটফ্রন্ট ট্রাউজার্স চলছে বেশ। এ ছাড়াও ডেনিমের ওপর ক্যাজুয়াল শার্ট একটুখানি ঝুলিয়ে পরুন। এর ওপর একটি ওয়েস্টকোট পরতে পারলেই হয়ে গেল চমৎকার লুক। স্টাইল ছকটি মাথায় রেখে পোশাক নির্বাচন করতে পারলেই যে কেউ হয়ে উঠবেন আকর্ষণীয়। এমনটাই মেনেছেন ফ্যাশন বোদ্ধারা। ফরমাল বা ক্যাজুয়াল আর ডেনিম তো সারা বছরই পরা হয়। ক্যাজুয়াল লুক পেতে ক্যাজুয়াল শার্ট এবং টি-শার্টের পাশাপাশি প্রিন্টেড ট্রেন্ড দখল করেছে উঠতি বয়সীর মন।

নেভি ডেনিমের সঙ্গে অথবা গ্যাবার্ডিন প্যান্টের সঙ্গে ফ্লোরাল প্রিন্টেড শার্ট দেয় অসাধারণ লুক। আর ফ্যাশন হাউসগুলো ইদানীং তাদের ক্যাজুয়াল শার্টগুলোতে নিয়ে এসেছে ভিন্ন ট্রেন্ড। তাদের ক্যাজুয়াল শার্টগুলোর কালারের সঙ্গে বৈচিত্র্যময় নিত্যনতুন ডিজাইনের বিকল্প অন্য পোশাক কখনোই দখল করতে পারেনি। একরঙা শার্টের ক্ষেত্রে শার্টের হাতায় এবং পকেটে প্রিন্টেড ডিজাইন নতুন ফিউশন তৈরি করেছে। আবার বডির কাপড়ে যদি ফ্লোরাল বা জ্যামিতিক নকশা থাকছে, তাহলে হাতায় থাকছে ছোট ছোট বল। একইভাবে হাতা ও বডিতে কালার কন্ট্রাস্ট করেও নতুন নতুন শার্টের ডিজাইন করা হচ্ছে। শার্টের ধরন-বৈচিত্র্য নিয়ে ডিজাইনারদের এক্সপেরিমেন্টও বেশ লক্ষণীয়। সব বয়সের ছেলেরা ক্যাজুয়াল পছন্দ করলেও তারুণ্যের পছন্দের দিকটি মাথায় রেখেই ফ্যাশন ডিজাইনাররা শার্টে আনছেন নানা ফিউশন। নকশা ও ডিজাইনে এনেছেন নানা পরিবর্তন। এ ধরনের পোশাক পরতে চাইলে একটা ভালো ফিটেড ডেনিম বা গ্যাবার্ডিন অবশ্যই রাখবেন শপিং লিস্টে। মজাদার মেসেজ দেওয়া টি-শার্ট পরে তার ওপর ক্যাজুয়াল শার্ট বোতাম খোলা রেখে পরতে পারেন। এর সঙ্গে ক্যাজুয়াল ব্লেজার লেয়ার করে পরুন। স্ট্রেট কাট ট্রাউজার্সের বদলে বেছে নিতে পারেন রং-বেরঙের ‘চিনো প্যান্টস’। এ ছাড়া ক্যানভাস কাপড়ের প্যান্টও এখন চলছে খুব। এগুলোয় চট করে ভাঁজও পড়ে না। তাই নিয়মিত ব্যবহারের জন্য আদর্শ। মনে রাখা প্রয়োজন স্মার্ট পোশাকের সঙ্গে ভুলভাল অ্যাকসেসরিজ পরলে পুরো সাজটাই মাঠে মারা যাবে। তাই এদিকটায় লক্ষ্য রাখবেন বিশেষভাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর