শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

যত আয়োজন

যত আয়োজন

এ সময়ে মেঘ

ফ্যাশন হাউস মেঘ এনেছে বড় ও ছোটদের জন্য এ সময়ের আবহাওয়া উপযোগী পোশাক। এসব পোশাকের মধ্যে আছে শিশুদের ফ্রক, ফতুয়া, শার্ট, সালোয়ার-কামিজ, টি-শার্ট, বড়দের টপস, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি ও টি-শার্ট। আরামদায়ক কাপড়ে এসব পোশাকের নকশায় ফুটিয়ে তোলা হয়েছে এ সময়ের আবহাওয়ার আমেজ। মেঘের বিক্রয় কেন্দ্র আছে—শাহবাগের আজিজ সুপার মার্কেট, ধানমন্ডির সীমান্ত স্কয়ার, মেট্রো শপিং মল ও মিরপুর অরিজিনাল ১০ নম্বরে (মিরপুর সাড়ে ১০)। মোবাইল : ০১৮৩১৯৯৯৮৯৯

 

হজসামগ্রীতে মূল্যছাড়

হজের প্রস্তুতি শুরু। তাই বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থিত আল-ইসলাম ব্রাদার্স এনেছে প্রয়োজনীয় হজসামগ্রী। এসব সামগ্রী ২০ শতাংশ ছাড়ে কেনা যাবে। সেই সঙ্গে এক সেট হজসামগ্রী কিনলে পাওয়া যাবে বিশেষ উপহার। এ ছাড়া এখানে পাঞ্জাবি, লুঙ্গি, গামছা, টাওয়াল, জুতা, টুপি, তসবি, আতর, বোরকা পাওয়া যাবে। খুচরার পাশাপাশি পাইকারিও কেনা যাবে। ঠিকানা : দোকান নম্বর-১ (নিচতলা), ১ নম্বর উত্তর গেট, বায়তুল মোকাররম মার্কেট, ঢাকা। মোবাইল : ০১৮২৩৮৮০১৫৮

 

ট্রাস্ট মার্টের কালেকশন

ট্রেন্ডি সব পোশাক কালেকশনে সেজেছে লাইফস্টাইল ও ফ্যাশন জোন ট্রাস্ট মার্ট। ট্রাস্ট মার্টের পোশাকের মধ্যে রয়েছে ছেলেদের জন্য স্যুট-ব্লেজার, শার্ট, টি-শার্ট, জিন্স, গ্যাবার্ডিন, ফ্যাশন এক্সেসরিজ ইত্যাদি। মেয়েদের জন্য রয়েছে কুর্তি, জিন্স, টপস, সালোয়ার-কামিজ, প্লাজো, ওড়না, ফতুয়া, শার্ট, টি-শার্ট থেকে শুরু করে ব্যাগ এক্সেসরিজ। ট্রাস্ট মার্টের বিশেষ আয়োজন শেরওয়ানি, পাঞ্জাবি, পাগড়ি, নাগ্রা, গাউন, লেহেঙ্গাসহ এক্সক্লুসিভ ব্রাইডাল কালেকশন। রয়েছে পারফিউম, বডি স্প্রে ইত্যাদিসহ এক ছাদের নিচে ফ্যাশনের সব আয়োজন।  যোগাযোগ : ট্রাস্ট মার্ট, লেভেল-জিএফ, দোকান নম্বর- ১৮, ১৯, ২০ [গ্রাউন্ড ফ্লোর], যমুনা ফিউচার পার্ক, বারিধারা, ঢাকা-১২২৯। মোবাইল : ০১৭১২০৪৭৭৩০। এ ছাড়া ট্রাস্ট মার্টের আরও দুটি সহযোগী প্রতিষ্ঠান প্যারিস গ্যালারি এবং মডলিন ফ্যাশন ওয়ার্ল্ডেও পাওয়া যাচ্ছে বৈচিত্র্যপূর্ণ সব সংগ্রহ।

 

নিরাপদ খাবার নিয়ে আস্থার বাজার

নিরাপদ খাবারের সুস্থ আন্দোলন— এই স্লোগান নিয়ে সম্প্রতি চালু হয়েছে অনলাইন গ্রোসারি শপ আস্থার বাজার। ফরমালিন ও সব ধরনের বিষাক্ত উপাদানমুক্ত পণ্যের নিশ্চয়তা দিচ্ছে প্রতিষ্ঠানটি। আস্থার বাজারের প্রতিটি পণ্য সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা। জৈবসারে উৎপাদিত সব ধরনের মৌসুমি সবজি, ফল, গরুর দুধ, খাঁটি গাওয়া ঘি, বিভিন্ন ধরনের মাছ, দেশি খাসি, দেশি মুরগি, নানা ধরনের চাল, ডাল, আটা ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্য মিলবে আস্থার বাজারে। ঠিকানা- রসুল ভিউ (অষ্টম তলা), ৬৫ ময়মনসিংহ লেন, বাংলামোটর। ফেসবুক পেজ : www.facebook.com/astharbazar. ফোন- ০১৯৭১২৫১২৫০।

 

ড্যামেন ড্রেজিংয়ের সেমিনার

নেদারল্যান্ডসের বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ড্যামেন-এর আয়োজনে রাজধানীতে ড্রেজিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যা ৭টায় গুলশানের একটি হোটেলে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারেখা কুয়েলিনেয়ার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যামেন-এর প্রোডাক্ট ডিরেক্টর ড্রেজিং ওলিভার মারকাস, ওটার ব্রিকমান, ড্যামেন রিজিওনাল সেলস ডিরেক্টর রাবিন বাহাদুর ও ঢাকা ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের চেয়ারম্যান গাজী গোলাম রব্বানী। অনুষ্ঠানে ডাচ অ্যাম্বাসির ১০০ উদ্যমী প্রতিনিধি, বাংলাদেশ সরকারের এক্সপার্ট, বাংলাদেশ নেভি এবং ড্যামেন ও অন্যান্য প্রতিষ্ঠানে স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন। সেমিনারে ড্যামেন ড্রেজিংয়ের নতুনত্ব যন্ত্রপাতি প্রদর্শন ও ব্যবহার দেখনো হয়। ড্যামেন বাংলাদেশে ১৯৭০ সাল থেকে জাহাজ সরবরাহ করে আসছে। সারা বিশ্বের ১২০টি দেশে ড্রেজিংয়ের যাবতীয় যন্ত্রপাতি সরবরাহ ও প্রশিক্ষণ দিয়ে থাকে। যার মধ্যে হোপার ড্রেজার, কাটার সাকশন ড্রেজার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর