শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

সমস্যা

আমি চাকরি করি। সকাল সকাল অফিসে যেতে হয়। তার ওপর সকালের ব্যস্ততাও কম নয়। পরিবারের নাস্তা, বাচ্চার স্কুল ইত্যাদি। তাই খুব একটা সময় পাওয়া যায় না।  চটপট মেকআপের টিপস চাই।  

সাবিলা আনাম, ঢাকা

সমাধান

এমনটা অনেকের ক্ষেত্রেই ঘটে। মেকআপ করতে খুব বেশি সময়ের প্রয়োজন নেই। ২০ মিনিটই যথেষ্ট। প্রথমে মাইল্ড ক্লিনজার দিয়ে মুখ আর গলা পরিষ্কার করে হালকা করে সানস্ক্রিন লাগান। এর ওপর ফেসক্রিম লাগাতে পারেন। বডি লোশন লাগাতে ভুলবেন না। মুখে দাগ থাকলে কনসিলার লাগিয়ে নিন। গলায় অল্প লিকুইড ফাউন্ডেশন লাগান। ট্রান্সুলেন্ট ফেস পাউডার দিন। চোখে গোলাপি শেডের আইশ্যাডো এবং আইলাইনার দিয়ে চোখ হাইলাইটস করুন। আইল্যাশে ওয়াটারপ্রুফ মাস্কারা লাগান। ঠোঁটের জন্য হালকা রং ভালো। সব শেষে পনিটেইল স্টাইলে চুল রেখে দিন।

 

সমস্যা

আমার বয়স ২৭। মুখের আকৃতি ডিম্বাকৃতি। গমরঙা কমপ্লেকশন। ঠিকভাবে মেকআপ করাটা যেন দুঃসাধ্য। কোনোভাবেই মেকআপ মেলাতে পারছি না। আসলে কোন ধরনের মেকআপ আমার মুখে মানাবে?    

জিনিয়া অরমিন, সিলেট

সমাধান

কোথায় যাচ্ছেন, কখন যাচ্ছেন তার ওপর নির্ভর করবে সাজ। অফিসে গেলে যেমন সাজবেন তা একেবারেই বেমানান। তাই একটা অপশন দেওয়া মুশকিল। দুই সময়ের সাজই দেখানো হলো। দিনের সাজে ম্যাট পারফেক্ট। অতিরিক্ত ব্লাশঅন দরকার নেই। চোখে হালকা করে আইলাইনার লাগাতে পারেন। ঠোঁটের জন্য লাগান ন্যাচারাল কালারস। রাতে কোনো অনুষ্ঠানে থাকলে ব্লাশঅন দিয়ে চিকবোন হাইলাইটস করতে পারেন। চোখে মোটা করে কাজল লাগান। স্মোকি আইজ করলে আরও ভালো। ঠোঁটে হালকা করে লিপস্টিক লাগান। এতে মুখে একটা ব্যালেন্সড আসবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর