শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
ইন্টেরিয়র

সিঙ্গেলে সুন্দর...

সংখ্যায় খুব কম হলেও কর্মজীবী সিঙ্গেলরা নিজস্ব ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট নিয়ে থাকছেন। ফিচারটি তাদের জন্য...

উম্মে হানি

সিঙ্গেলে সুন্দর...

ছবি : ইন্টারনেট

প্রিয় নীড় সাজানোর জন্য সিঙ্গেল কর্মজীবী নারী-পুরুষরা নানা দ্বিধাদ্বন্দ্বে ভোগেন। জেনে নেওয়া যাক সিঙ্গেলদের ঘর সাজানোর কৌশল।

 

প্রথমেই আসে শোবার ঘরের ভাবনা। সবারই চাই আরামদায়ক বিছানা। বিছানায় দিতে পারেন ফ্লোরাল চাদর। আর বালিশের পাশাপাশি রাখতে পারেন কালারফুল কুশন। বেডসাইড টেবিলে একটি ল্যাম্প, মন্দ হবে না। মিউজিক সিস্টেম ও বুকশেলফের জন্য আলাদা একটি কর্নার রাখুন। আর আভিজাত্যের জন্য দেয়ালে খালি জায়গা রেখে একটি লম্বা ও বড় আয়না লাগিয়ে নিন। বসার ঘরটি থাকা চাই রুচিসম্মত ও ব্যক্তিত্বসম্পন্ন। যারা সিঙ্গেল থাকেন তাদের খুব বেশি ফার্নিচারের প্রয়োজন পড়ে না। তারপরও ঘরটি স্মার্ট তো করে তুলতেই হয়। এক্ষেত্রে কালারফুল কুশন ও পর্দা দিয়ে প্রাণবন্ত করে তুলতে পারেন। যেহেতু বাসায় বন্ধু-বান্ধবের আড্ডা জমতে পারে তাই বসার ঘরে কার্পেট বিছিয়ে দিন। তবে আরামদায়ক কাউচ বা সোফাও রাখতে পারেন অতিথি আপ্যায়নে। ঘরের কর্নারে একটি লম্বা ল্যাম্প এবং সুযোগ থাকলে ল্যাম্পের সঙ্গে মোমবাতি জ্বালানোর ব্যবস্থাও রাখুন। কয়েকটি ছোট-বড় গাছ বা ফুলদানিতেও সাজাতে পারেন বসার ঘর। বসার ঘরটিতে ডাইনিং স্পেস করে নিতে পারেন। সিঙ্গেলদের রান্নাঘরটি হওয়া চাই মার্জিত। মাইক্রোওয়েভ ওভেন, ব্লেন্ডার, রাইস কুকার, এগ বিটার, টোস্টার, ফ্রিজার জাতীয় প্রয়োজনীয় জিনিস কিনে নিন। ফ্রিজটি রান্নাঘরেই রাখুন। ফ্রিজের কাছাকাছি মাইক্রোওয়েভটি রাখুন। অতিথিদের আপ্যায়নের ঝামেলা এড়াতে ফ্রিজে চকলেট, প্যাকেটজাত খাবার রাখুন, যাতে বন্ধু-বান্ধব এলে বিব্রত হতে না হয়। অতিথিদের জন্য আলাদা খাবারের ডিশ, তোয়ালে ইত্যাদি কিনে রাখুন।

যেহেতু আপনি একা থাকেন, চাইলে কোনো পোষা প্রাণীও নিয়ে নিতে পারেন। তবে কুকুর বা বেড়ালের দেখভালের জন্য মানুষ দরকার। মাছ, খরগোশ, কচ্ছপ বা পাখি কিনে নিতে পারেন। ঘর থেকে বের হওয়ার পথে মাটি বা মেটালের তৈরি একটি পাত্র রাখুন। এতে ঘরের চাবি, ছাতা, ভাংতি টাকা ইত্যাদি রাখুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর