শিরোনাম
শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

সুন্দর এক জোড়া ভ্রু

প্লাকিং, থ্রেডিং কিংবা ওয়াক্সিং। আইব্রো গ্রুমিংয়ের পুরনো সব প্রক্রিয়ার দিন শেষ। বরং ট্রেন্ডে শামিল হয়েছে নতুন সব টেকনিক। সহজ, সময় বাঁচোয়া এবং সাশ্রয়ী।

ফেরদৌস আরা

সুন্দর এক জোড়া ভ্রু

ফ্যাশন-সচেতন তরুণীরা স্টাইলের একঘেয়েমি ভাব কাটাতে হরহামেশাই চুলের কাটে ও সাজে আনে নানা পরিবর্তন। কিন্তু চেহারায়! এজন্য চাই চোখের সাজে মুনশিয়ানা। শুধু ভ্রুর আকৃতিতে পরিবর্তন আনলে দেখবেন পাল্টে যাবে লুকস। ইদানীং ভ্রুর আকৃতিটা একটু মোটা রাখার ঝোঁক তরুণীদের মধ্যে বেশি দেখা যাচ্ছে। আবার ভ্রুর আকৃতি হালকা রকমফের করলে পুরো চেহারার আদলটাই পাল্টাতে বাধ্য। তাই ভ্রু মোটা রাখলেও তা কোনো আকৃতিতে প্লাক করলে সুন্দর দেখাবে, সেটা জেনে নেওয়া ভালো।

 

এমনটাই মনে করেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও রূপবিশেষজ্ঞ ফারনাজ আলম। তিনি বলেন, ‘প্রাচীন মিসরীয় যুগ থেকে আজ অবধি রয়েছে রমণীদের চোখের আবেদন ভ্রুর কদর। তবে বর্তমানে আইব্রো গ্রুমিংয়ের পুরনো সব প্রক্রিয়া নেই বললেই চলে। বরং ট্রেন্ডে শামিল হয়েছে নতুন সব টেকনিক। সহজ, সময় বাঁচোয়া এবং সাশ্রয়ী। তাই রমণীরাও এই ট্রেন্ডি হাওয়ায় গা এলিয়েছেন।’

 

সিলেক্ট স্টেনসিল :

এটি অন্তত সহজ এবং নিখুঁত উপায়। শুধু ভ্রুর ওপর স্টেনসিলটা ধরে আইব্রো পেনসিল, জেল, ক্রিম কিংবা পাউডার দিয়ে ভরাট করে নিলেই চলবে। তবে জানা চাই সঠিক প্রক্রিয়া এবং সঠিক অ্যাঙ্গেল। বিভিন্ন ধরনের আইব্রাও স্টেনসিল মিলবে বাজারে। সেক্ষেত্রে প্রাকৃতিক ব্রাও শেপটা বুঝে নেওয়া দরকার। সেলিব্রেটি ইন্সপায়ারড স্টেনসিলগুলো সবচেয়ে জনপ্রিয়। তবে চুলের রং, চেহারার ধরন আর ফেসিয়াল ফিচারের সঙ্গে সামঞ্জস্যতা থাকতে হবে। তাই আইব্রাওয়ের শেপের স্টেনসিল কার চেহারার সঙ্গে কতটুকু যায়, বুঝে নিতে হবে। পাওয়া যায় অনেক ধরনের শেপে। তবে সতর্ক না হলে সেরেছে! স্টেনসিলের সেটও মিলবে বাজারে।

 

টেম্পরারি ট্যাটু :

এটি কোরিয়ানদের বিউটি রেজিমেন্টের অন্যতম জনপ্রিয় ট্রেন্ড। মূলত মাইক্রোব্লেডিং আর পারমানেন্ট ট্যাটুইংয়ের মতো ঝামেলার। তবে পার্থক্য একটাই- এর ইফেক্ট টিকে থাকে আইব্রাওতে পুরো এক দিন। প্রক্রিয়াটি বেশ সহজ। সাধারণত ট্যাটু জেল দিয়ে ভ্রু ঢেকে দিয়ে নির্দিষ্ট সময় পর জেল শুকিয়ে গেলে পরত তৈরি হয়। যা টেনে উঠিয়ে ফেললেই ভ্রু অনেক বেশি ঘন এবং শেপড দেখাবে। তবে জেল ব্যবহারে চাই সাবধানতা। আগে আউটলাইন করে কাজটা আরও সহজ হয়ে যায়। আর ট্যাটু জেলের রং যেন চুলের রঙের সঙ্গে মানানসই হয়, সেদিকেও খেয়াল রাখতে হবে।

 

পরামর্শ :

►  ভ্রু ঘন করতে মাসে এক-দুবার ভ্রু প্লাক করান। এতে ভ্রু লাইন স্পষ্ট ও পরিষ্কার হবে এবং শেপ আসবে।

 

►  রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে ভ্রুতে অলিভ অয়েল বা ক্যাস্টর অয়েল লাগিয়ে নিতে পারেন। সকালে ধুয়ে ফেলুন। এক মাসেই ভ্রু ঘন হয়ে যাবে।

 

মেকআপ করার সময় পুরো মুখে মেকআপ হয়ে গেলে ভ্রুতে কোনো ময়েশ্চারাইজার বা ক্রিম লাগাতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর