শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

সমস্যা

আমার বয়স ২৫ বছর। আমার ত্বক তৈলাক্ত প্রকৃতির। এজন্য সারাদিনই অস্বস্তিতে কাটাতে হয়। এর কোনো সমাধান আছে কি? রাতে ঘুমাতে যাওয়ার আগে কী ধরনের যত্ন নেওয়া উচিত? জানালে উপকৃত হব।   

লাবিবা লিসা, চট্টগ্রাম

সমাধান

জীবনযাত্রার পরিবর্তন সবচেয়ে বড় সলিউশন। আপনার ত্বক যে ধরনেরই হোক নিত্যদিনের ধুলা-ময়লা, দূষণ আর মেকআপের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে রক্ষা করতে আপনার ফেস পরিষ্কার রাখুন। দিনে দু-তিনবার ফেসওয়াশ দিয়ে মুখ ধোবেন। আর রাতে ঘুমানোর আগে ফেসওয়াশ বা ক্লেনজিং লোশন ব্যবহার করতে পারেন। ক্লেনজিং করার পর মুখ অবশ্যই পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলবেন। এ ছাড়া আপনি রোজ-বেসড কোনো স্কিন টনিকও লাগাতে পারেন। আপনার ত্বক যেহেতু তৈলাক্ত, তাই নাইট ক্রিম এড়িয়ে চলাই ভালো। চাইলে ওয়াটার বেসড ময়েশ্চারাইজার লাগাতে পারেন।

 

সমস্যা

আমার ত্বক মিশ্র প্রকৃতির। ত্বকে অনেক ধরনের এক্সপেরিমেন্ট করেছি। প্রশ্ন হলো, ফেসিয়াল অয়েল কি সত্যিই ত্বকের পক্ষে ভালো? এগুলো কীভাবে ত্বকের উপকার করে? সারারাত লাগিয়ে রাখলে ত্বকের রন্ধ্র আটকে যাবে না তো?     

অহনা কবির, গুলশান

সমাধান

শুষ্ক, ডিহাইড্রেটেড ত্বকের ক্ষেত্রে আর্দ্রতা ধরে রাখতে ফেসিয়াল অয়েল খুব ভালো। এতে ত্বক নরম এবং মসৃণও থাকে। এসেনশিয়াল এবং প্রেসড অয়েলের সংমিশ্রণে এই জাতীয় তেল তৈরি করা হয়। ত্বকের নানা ধরনের সমস্যায় এ ধরনের তেল ব্যবহার করতে পারেন। অথবা শুধু ত্বক উজ্জ্বল এবং কোমল রাখতেও ব্যবহার করা যায়। আপনার মিশ্র প্রকৃতির ত্বক হলে তৈলাক্ত অংশে ফেসিয়াল অয়েল লাগাবেন না। সারারাত ফেসিয়াল অয়েল লাগিয়ে রাখারও প্রয়োজন নেই। ফেসিয়াল অয়েলের পরিবর্তে হালকা কোনো স্কিন সিরাম আপনার জন্য উপযুক্ত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর