শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

ছেলেদের পূজার আয়োজন

ছেলেদের পূজার আয়োজন

♦ মডেল : অবাক ও ডালিম ♦ পোশাক : ইজি ♦ ছবি : শাহীন রেজা

ষষ্ঠী থেকে দশমী, ধুতি-পাঞ্জাবি না হলে কি চলে! এটা তো পরতেই হবে। আর বাকি সব তো শুধুই আরামের বায়না। ছেলেদের পূজার পোশাক পাঞ্জাবি, সঙ্গে পায়জামা কিংবা ধুতি। এটাই পূজার ঐতিহ্য। এ ট্রেন্ড সেকাল একাল সবকালের। বাজার ঘুরে দেখা গেল, দুর্গাপূজা উপলক্ষে পাঞ্জাবির রমরমা আসর। ছোট্ট সোনামণি থেকে বয়োজ্যেষ্ঠ মুরব্বি, সবার প্রথম পছন্দ পাঞ্জাবি-ধুতি।

 

বাজার ঘুরে আর ডিজাইনারদের সঙ্গে কথা বলে জানা গেল ছেলেদের এবারের ফ্যাশন ধারা। ফ্যাশন হাউস রঙ বাংলাদেশের কর্ণধার সৌমিক দাস বলেন, ‘পূজার পাঁচ দিন ছেলেরা পাঁচ রকমের স্টাইলে মাতে। সকালে একটা তো বিকালে আরেকটা। ধুতি-পাঞ্জাবি সবার ঊর্ধ্বে। আর বাকি সব তো শুধুই আরামের বায়না। তবে, ছেলেরা এখন বেশ ফ্যাশন-সচেতন, পাঞ্জাবির সঙ্গে একেক দিন পায়জামা, ধুতি বা প্যান্ট বদলে ফ্যাশনে আনে নতুনত্ব। এটাই যেন ট্রেন্ড।’

 

এবার পূজার সময়টা যেহেতু বর্ষায় বৃষ্টিস্নাত এবং গরমের বিদায়ীক্ষণ তাই পাঞ্জাবি হওয়া চাই আরামদায়ক। রাতে সিল্কের পাঞ্জাবি বেস্ট। একরঙের সাদামাটা পাঞ্জাবি পরেও বাজিমাত করতে পারেন ওপরে প্রিন্স কোট জড়িয়ে। সুতির একরঙা ও প্রিন্ট তো আছেই। তবে ট্রেন্ড এখন স্লিম ফিটের দখলে। তবে পাঞ্জাবির জমিনে এসেছে বিরাট পরিবর্তন। গলায় ব্যান্ড কলার, শার্টের কলার ছাড়াও রয়েছে সাদামাটা কাট। তরুণদের জন্য পকেটসহ পাঞ্জাবিতে কাঁধের ওপর জুড়ে দেওয়া হয়েছে বেল্ট। কোনো কোনো পাঞ্জাবির কনুই ও কাঁধে কাজ করা হয়েছে। সুতার কাজ ছাড়াও ভিন্ন কাপড়ের প্যাঁচওয়ার্ক নকশা এবার বেশি দেখা যাচ্ছে। পায়জামা বা ধুতির পাড়েও নকশা দেখা যাচ্ছে। পাঞ্জাবির সঙ্গে এক দিন ধুতি তো আরেক দিন পায়জামা বা প্যান্ট পরতে পারেন। পায়ে মোকাসিন, দুই ফিতার স্যান্ডেল ছাড়াও স্টাইলিশ চটি পরতে পারেন।

 

দেশীদশের সব দোকান ছাড়াও আড়ং, ক্যাটস আই, ইনফিনিটি, ইয়েলো, লুবনান, আর্টিস্টি, স্মার্টেক্স, ফ্রিল্যান্ড, সেইলর, লা রিভ, সিলভার রেইন ইত্যাদি ফ্যাশন হাউস তো আছেই। এ ছাড়া নিউমার্কেট, বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্কেও পাবেন পূজার পাঞ্জাবি। সাধারণ নকশা থেকে ফ্যাশনেবল ভারি কাজের এসব পাঞ্জাবির দামও হাতের নাগালেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর