শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

সমস্যা

পুজোর আনন্দ এখন সর্বত্র। অনেকদিন ধরেই পুজো নিয়ে অনেক ভাবনা। ষষ্ঠীতে সাধারণভাবেই কাটিয়ে নবমীর দিন লাল ঢাকাই পরব। জমকালো লুকস নিয়ে পুরোটা দিন কাটাতে চাই। মেকআপের পরামর্শ চাই।   

— স্বর্ণালী বিনতা গুপ্ত, নারায়ণগঞ্জ

সমাধান

পোশাকের সঙ্গে মেকআপের সামঞ্জস্য থাকা জরুরি। শাড়ির সঙ্গে উজ্জ্বল মেকআপ দরকার নেই। চোখে ব্ল্যাক বা ব্রাউন শ্যাডো লাগান। লালের সঙ্গে দারুণ মানাবে। স্মোকি আইজও করাতে পারেন। গালে ব্রণজার লাগাতে পারেন। তবে সামান্য। ব্লেন্ড করে নিন। এতে চিকবোন হাইলাইটেড হবে। ঠোঁট ন্যাচারাল রাখতে ওল্ড রোজ পিঙ্ক শেড ট্রাই করতে পারেন। ক্যারামেল শেডও ভালো লাগবে। সঙ্গে অবশ্যই গ্লস। আর একটু জমকালো লুকস পেতে হট রেড লিপস্টিক লাগাতে পারেন। চুল টং দিয়ে হালকা কার্লি করাতে পারেন। অথবা খোঁপা করে গুঁজে নিতে পারেন জুঁই বা শিউলি ফুলের মালা।

 

সমস্যা

আমার বয়স ১৮ বছর। গায়ের রং শ্যামবর্ণ। কিন্তু উজ্জ্বল শ্যামবর্ণ না। মেকআপ নিয়ে বেশ সমস্যায় আছি। আসলে ঠিক কী ধরনের মেকআপ করলে আমাকে দেখতে সুন্দর লাগবে জানালে উপকৃত হব।     

— ঋতুপর্ণা রায়, ময়মনসিংহ

সমাধান

যাদের গায়ের রং একটু চাপা তারা ওয়াটার-বেসড ফাউন্ডেশন ট্রাই করুন। খেয়াল রাখবেন, আপনার স্কিন টোনের তুলনায় ফাউন্ডেশন যেন খুব বেশি হালকা না হয়। ত্বকের রঙের কাছাকাছি কোনো ফাউন্ডেশন শেড বেছে নিন। তারপরে কমপ্যাক্ট বা ফেস পাউডার লাগিয়ে নিন। চাইলে ব্লাশঅন ব্যবহার করতে পারেন। তবে এক্ষেত্রে ব্রাউন ও পিচ রঙ এড়িয়ে চলুন। দিনে গাঢ় গোলাপি ও রাতে ব্রোঞ্জ বা বার্গান্ডি রং ট্রাই করতে পারেন। রাতের অনুষ্ঠানে সোনালি রংয়ের ছোঁয়া মানাবে। ঠোঁটে সব সময় ওয়র্ম রং বেছে নিন। কপার, ব্রোঞ্জ, গাঢ় লাল, বার্গান্ডি রং বেশ ভালো চলতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর