শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

মানানসই নেইলপলিশ

আংটি কিংবা ঘড়ি নয়, হাতের ফ্যাশনে বৈচিত্র্যতা পেতে নেলপলিশে সাজাতে পারেন নিজস্ব স্টাইল স্টেটমেন্ট। নেলফ্যাশনে এটাই এখন ট্রেন্ড!

উম্মে হানি

মানানসই নেইলপলিশ

ছবি: ফারহান আহমেদ

শুধু কলেজ পড়ুয়া মেয়েরাই নয়, ভার্সিটি-অফিস থেকে শুরু করে ঘর সামলানো নারীও মজেছে নয়া ফ্যাশনে। বাসে, কিংবা ট্রেনে হরহামেশাই নজর কাড়ছে অ্যাকসেন্ট নেল! মানে এক আঙ্গুলে অন্য রঙের পলিশ। কিন্তু কোন আঙ্গুলে রাঙাব অন্য রং? মধ্যমা না তর্জনী? আবার নেলপলিশের রংই বা কেমন হবে? কোথায় কেমন ফ্যাশন মানানসই? পার্টিতেই বা কেমন রং মানাবে? সব সময়ই মনে এসব প্রশ্ন লুকোচুরি খেলে। রইল মুশকিলে আহসান।

এ প্রসঙ্গে ওমেন্স ওয়ার্ল্ডের বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বলেন, ‘সব আঙ্গুলে নয়, একটা আঙ্গুলে নেল আর্ট করে বাকিগুলো অন্য রঙের পলিশ পরলে দেখতে ভালো লাগবে। সে ক্ষেত্রে বেছে নিতে পারেন রিং-ফিঙ্গার। ট্রেন্ডি দেখাবে।’

রং লাগানো নিয়ে ঝামেলার কি আছে! নেই কোনো ধরাবাঁধা নিয়ম। যে কোনো আঙ্গুলই রাঙাতে পারেন। যদিও অনামিকা আঙ্গুলই নতুন প্রজন্মের প্রথম পছন্দ। কেউ আবার তারই সঙ্গে রাঙিয়ে নেন কড়ে আঙ্গুলও। আর ডিভারদের মতো গ্লো লুক পেতে বেছে নিতে পারেন গাঢ় রঙের পলিশ। পার্পল, ডার্ক রেড, চকলেট, চেরি রেড, নেভি ব্লু, হান্টার গ্রিনের মতো রংই এখনকার ট্রেন্ড। সঙ্গে মিলিয়ে এক আঙ্গুলে পরতে পারেন প্যাস্টেল শেড। মুক্তো সাদা, আইভরি বা হালকা গোলাপি আপনার সাজে ফেমিনিন লুক আনবে। আর রাতের পার্টি থাকলে ওই আঙ্গুলেই চাপিয়ে নিন গ্লিটার। ভিড়ের মাঝেও নজর কাড়বে সবার।

তবে, কোন পোশাকে কেমন নেলপলিশ পরবেন তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বের কিছু নেই।

►  কালো রঙের পোশাক, তা শার্ট বা কামিজ এমনকি জিন্সের সঙ্গেও রেড বা ডার্ক রেড সহজেই মানিয়ে যায়। সাদা রঙের পোশাকেও রেড কালারটি দারুণভাবে গ্লো আনে। তবে অন্য রঙের পলিশও ট্রাই করতে পারেন। এ ক্ষেত্রে প্যান্টের রংটিকে প্রাধান্য দিন।

►  কালো, ধূসর অথবা সাদা যে কোনো রঙের সঙ্গেই মানিয়ে যায় নিয়ন গোলাপি রঙের পলিশ।

►  অস্বচ্ছ গোলাপি রঙের পলিশও মানিয়ে যায় যে কোনো পোশাকের সঙ্গেই।

►  গোলাপি রংটা আর সব রঙের সঙ্গে মানিয়ে গেলেও লাল অথবা খুব বেশি উজ্জ্বল রঙের পোশাকের ক্ষেত্রে এটি না ব্যবহার করাই ভালো।

►  প্যাস্টেল রঙের পোশাক পরলে নীল রঙের পলিশ দিতে পারেন। লুকে আনবে ভিন্নতা।

►  সোনালি ও রুপালি রঙের পোশাকের সঙ্গে ব্যবহার করুন হালকা নীল বা আকাশি রঙের নেইল পলিশ।

সাদা রঙের পোশাকে হালকা হলুদ রঙের পলিশ বেস্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর