শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

সমস্যা

আমার কম্বিনেশন স্কিন। ত্বকে গ্লো আনা খুব একটা সহজ হয় না। সময় ধরে মেকআপ করলে গ্লো আসে। তবে সামনেই তো আমার বিয়ে। ইন্সট্যান্ট গ্লো পাওয়ার কিছু টিপস জানালে উপকৃত হব।   

তাহমিনা তাবাসসুম, চট্টগ্রাম

সমাধান

প্রতিদিন রাতে ঘুমানোর আগে ঠাণ্ডা গোলাপ জল টোনার হিসেবে ব্যবহার করুন। ওই গোলাপজলে তুলো ভিজিয়ে, পুরো মুখে চেপে চেপে লাগান। সপ্তাহে এক-দুবার স্ক্রাব ব্যবহার করুন। সামান্য তিল গুঁড়োর সঙ্গে মধু এবং শুকনো পুদিনাপাতা গুঁড়ো মিশিয়ে ত্বকে লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এ ছাড়া সমপরিমাণে মধু ও লেবুর রস নিয়ে প্রতিদিন মুখে লাগাতে পারেন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে ত্বক নরম থাকবে, গ্লোও বাড়বে। চাইলে এতে ডিমের সাদা অংশও মিশিয়ে নিতে পারেন। আর নিয়মিত ত্বকচর্চার জন্য বিউটি এক্সপার্টের সঙ্গে কথা বলুন। সমাধান পাবেন।

 

সমস্যা

আমার বয়স ৩০। আমার গায়ের রং চাপা। আমার হাত ও পায়ের ত্বক ভীষণ রুক্ষ হয়ে যাচ্ছে। উজ্জ্বলতা নেই বললেই চলে। কী করব বুঝতে পারছি না। কীভাবে আমার ত্বকের উজ্জ্বলতা ফিরে পাব?     

সাবিহা শবনম, দিনাজপুর

সমাধান

হাত ধোয়ার পর অবশ্যই হাতে কোনো ভালো ক্রিম লাগিয়ে নিন। হালকা হাতে কয়েকমিনিট ম্যাসাজ করুন। নখ ও তার আশপাশের অংশগুলোও ম্যাসাজ করতে ভুলবেন না। এ ছাড়া গোসলের আগে অলিভ অয়েল বা তিল তেল সামান্য গরম করে ত্বকে ভালো করে ম্যাসাজ করে নিন। পাশাপাশি কিছু ঘরোয়া উপায়ও ট্রাই করতে পারেন। দুই টেবিল চামচ সূর্যমুখী তেলের সঙ্গে তিন টেবিল চামচ চিনি মিশিয়ে হাতে ও পায়ে লাগিয়ে হালকা হাতে ভালো করে ঘষে নিন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। গোসলের পর এবং ঘুমানোর আগে হাত-পায়ে ভালো মানের ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর