শিরোনাম
শুক্রবার, ৩ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

যত আয়োজন

যত আয়োজন

রঙ বাংলাদেশের ৩টি শো-রুমে বার্ষিক মূল্যছাড়!

হেমন্ত শেষেই শীত। এই সময়ে ফ্যাশন অনুরাগীদের মন রাঙাতে রঙ বাংলাদেশ ৩টি আউটলেটে দিচ্ছে বার্ষিক বিশেষ মূল্যছাড়। তাও আবার ৭০% পর্যন্ত! এই অফার চলবে ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। এ সুযোগ থাকছে কেবল রঙ বাংলাদেশের সীমান্ত স্কয়ার, বগুড়া ও নারায়ণগঞ্জ (ওয়ালি সুপার মার্কেট) আউটলেটের ক্রেতা সাধারণের জন্য। এই মূল্যহ্রাসের সুযোগ নিয়ে কিনতে পারেন পছন্দের পোশাক এবং অন্যান্য পণ্য। অবিশ্বাস্য কম দামে। এই শীতের নান্দনিক সংগ্রহ, ওয়েস্টার্ন কালেকশনসহ  নিয়মিত আয়োজন থাকছে রঙ বাংলাদেশের অন্য সব আউটলেটে। রয়েছে অনলাইনে কেনার সুবিধাও। ওয়েবসাইট- www.rang-bd.com.

 

বিয়ের সাজ ও ছবি

বিয়ের বিশেষ দিনটিকে স্মরণীয় করে ফটোগ্রাফি সবচেয়ে সুন্দর মাধ্যম। আর ওইদিনে নিজেকে সুন্দর করে সাজাতে রূপ বিশেষজ্ঞের পরামর্শ তো চাই-ই চাই। এই দুই চাওয়াকে সাফল্যমণ্ডিত করতে দেশবরেণ্য আলোকচিত্র শিল্পী চঞ্চল মাহমুদ ও রূপ বিশেষজ্ঞ ফারহানা রুমি একসঙ্গে কাজ করার এক উদ্যোগ নিয়েছেন। সম্প্রতি এক ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে তারা দুজন একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নেন। এ সুযোগ পেতে চঞ্চল মাহমুদ ওয়েডিং ফটোগ্রাফি পেজ অথবা জারার’স বিউটি লাউঞ্জে যোগাযোগ করতে পারেন। ওয়েব : chanchal mahmood wedding photog এবং জারার’স বিউটি লাউঞ্জ, আহমেদ ও কাজী টাওয়ার, বাড়ি-৩৫, রোড-২, লেভেল সিক্স, ধানমন্ডি, ঢাকা।

 

আর্টিজ্যানে নতুন পোশাক

ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যানে শীতের আগাম প্রস্তুতি হিসেবে এসেছে নানা নকশার জ্যাকেট। ফুলস্লিভ ও হাফস্লিভ এসব জ্যাকেট আরামদায়ক কাপড়ে নানা রঙ ও নকশায় তৈরি করা হয়েছে। এছাড়াও আর্টিজ্যানে এসেছে এই সময়ের আবহাওয়া উপযোগী নতুন নকশার শার্ট, পোলো শার্ট ও টি-শার্ট। খুচরার পাশাপাশি পাইকারিও কেনা যাবে। ঠিকানা : ৮১/৮২, (দ্বিতীয় তলা); ৩/৩২ (তৃতীয় তলা) ও ৬৯ (নিচতলা) আজিজ সুপার মার্কেট শাহবাগ, ঢাকা এবং ৯০/১১ শাহীবাগ, বিরুলীয়া রোড, সাভার, ঢাকা, দোকান নং-৫১, নিউমার্কেট, শেরপুর।

 

খাদি কাপড় নিয়ে ‘দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭’

আজ ৩ নভেম্বর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে এ বছরে দেশের সবচেয়ে বড় ফ্যাশন অনুষ্ঠান ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭’। দুই দিনব্যাপী খাদি কাপড়ের সবচেয়ে বড় এই শো-এর আয়োজক ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি)। এ বছর এই অনুষ্ঠানে ১৯ জন বাংলাদেশি এবং ৭ জন আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার অংশগ্রহণ করবেন।

বাংলাদেশি ডিজাইনাররা হলেন : মাহিন খান, কুহু, এমদাদ হক, চন্দনা দেওয়ান, শৈবাল সাহা, বিপ্লব সাহা, লিপি খন্দকার, মারিয়া ইসলাম, ফারাহ আনজুম বারী, শাহরুক আমিন, নওশিন খায়ের, তেনজিং চাকমা, আফসানা ফেরদৌসি, রাকা, ফাইজা আহম্মেদ, রিমা, সারা করিম, ফারা দিবা এবং রুপু শামস্।

আন্তর্জাতিক ডিজাইনাররা হলেন : রসনা শ্রেষ্ঠ (নেপাল), জ্যাকলিন ফং (মালয়েশিয়া), নীলান হারাসগামা (শ্রীলঙ্কা), চিমমি চদেন (ভুটান), সুকীজিত দাংচাই (থাইল্যান্ড), হিমাংশু শনি (ভারত) এবং সৌমিত্র মণ্ডল (ভারত)।

এছাড়াও জানা গেছে, আগামী ১০ ও ১১ নভেম্বর গুলশানের গার্ডেনিয়া কনভেনশন সেন্টারে একটি দুই দিনব্যাপী খাদি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। যেখানে প্রদর্শিতব্য বস্ত্র বিক্রি করা হবে। ‘দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭’-এর টাইটেল স্পন্সর ট্রেসেমে। এ আয়োজনে সহায়তায় আছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়।

 

বিশ্বমঞ্চে ফারনাজ আলম

এক সময় আমাদের দেশে মেকাপ নিয়ে চর্চার ক্ষেত্রটা সীমিত থাকলেও এখন আমাদের এমন মেকাপ আর্টিস্ট আছেন যারা বিশ্বমঞ্চে দেশের প্রতিনিধিত্ব করছেন। ফারনাজ আলম তাদের মধ্যে অন্যতম একজন।

সম্প্রতি তিনি এডিটোরিয়াল ও একটি বিউটি স্যুটে অংশগ্রহণ করেছেন গুচ্চি, ববি ব্রাউন, চ্যানেলের মতো ইন্টারন্যাশনাল ব্র্যান্ডগুলোর সঙ্গে। শুধু তাই নয়, লন্ডন ফ্যাশন উইকেও তিনি মেকাপ আর্টিস্ট হিসেবে কাজ করেছেন যা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এডিটোরিয়াল স্যুটে তিনি কাজ করেছেন বিখ্যাত সব ব্যক্তিত্বের সঙ্গে। সময় স্বল্পতার জন্য নিউইয়র্ক ফ্যাশন উইকে কাজ করার সুযোগ ছেড়ে দিতে হয়েছে। শৈশবে তার মা কণা আলমকে দেখেই এই শিল্পের প্রতি আকর্ষণ তৈরি হয় এবং তার বিখ্যাত বিউটি সেলুনে কাজ করার সঙ্গে সঙ্গে তা আরও পাকাপোক্ত হয়। ফারনাজ আলম কানাডা থেকে নিয়েছেন এস্থেটিকস এবং স্কিন কেয়ারের ওপর উচ্চতর ডিগ্রি। এরপর তিনি লরিয়েল কনটেস্ট উইনার হন এবং তাদের সঙ্গে এক বছর কাজ করার সুযোগ পান মালয়েশিয়ায় এবং পাঁচটি কালেকশন এন্ডরস করেন। তার ভাষায় এটা ছিল তার যাত্রার শুরু। ফারনাজ আলমের পরবর্তী পরিকল্পনা হলো দেশে ফিরে তার ওমেন্স ওয়ার্ল্ড ও দেশি ক্লায়েন্টদের তার ‘সিগনেচার লুক’গুলো দিয়ে অনন্যা সাজানো। এর বাইরে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি বিউটি প্রোডাক্টগুলো ছড়িয়ে দেওয়ার ব্যাপারেও পরিকল্পনা রয়েছে বলে জানান ফারনাজ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর