শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

জমজমাট খাদি ফ্যাশন শো

ফ্রাইডে প্রতিবেদক

জমজমাট খাদি ফ্যাশন শো

দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭-এর আয়োজনে আমন্ত্রিত অতিথিরা

ট্রেসেমে নিবেদিত এবং ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি) আয়োজিত দেশের সবচেয়ে বড় ফ্যাশন ইভেন্ট, ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি-দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭’ গত ৩ এবং ৪ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো উক্ত ফ্যাশন ইভেন্টটি।

চিরায়ত বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে প্রতিফলিত করে খাদি কাপড়। যুগ-যুগান্তরে দ্রোহ এবং পৌরুষের প্রতীক হিসেবে খাদি কাপড় অনেকটা পৌরাণিক সংস্কৃতির মতো আমাদের জীবনে জড়িয়ে আছে। আর বলাই বাহুল্য, ট্রেসেমে একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড যা সারা বিশ্বে আধুনিক ফ্যাশনের সঙ্গে জড়িত। তাই ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের অন্যতম হেয়ার কেয়ার ব্র্যান্ড, ট্রেসেমে আয়োজিত ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি-দ্য ফিউচার ফেব্রিক শো- ২০১৭’ অনুষ্ঠানের মূল লক্ষ্য হলো, আধুনিক ফ্যাশনের সঙ্গে বাংলাদেশের ঐতিহ্যের সংযোগ স্থাপনের মাধ্যমে বহির্বিশ্ব এবং ডিজিটাল ফ্যাশনের সঙ্গে খাদির পরিচয় ঘটানো।

 

‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি-দ্য ফিউচার  ফেব্রিক শো-২০১৭’-তে এ বছর ১৯ জন বাংলাদেশি এবং ৭ জন আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার অংশগ্রহণ করেছেন। ইভেন্টে অংশ নেওয়া বাংলাদেশি ডিজাইনাররা হলেন মাহিন খান, কুহু, এমদাদ হক, চন্দনা দেওয়ান, শৈবাল সাহা, বিপ্লব সাহা, লিপি খন্দকার, মারিয়া ইসলাম, ফারাহ আনজুম বারী, শাহরুক আমিন, নওশিন খায়ের, তেনজিং চাকমা, আফসানা ফেরদৌসি, রাকা, ফাইজা আহম্মেদ, রিমা, সারা করিম, ফারা দিবা এবং রুপু শামস্।

 

আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনারদের মধ্যে অনুষ্ঠানে অংশ নিয়েছেন রসনা শ্রেষ্ঠ (নেপাল), জ্যাকলিন ফং (মালয়েশিয়া), নীলান হারাসগামা (শ্রীলঙ্কা), চিমমি চদেন (ভুটান), সুকিজিত দাংচাই (থাইল্যান্ড), হিমাংশু শনি (ভারত) এবং সৌমিত্র মণ্ডল (ভারত)। ডিজাইনাররা খাদি কাপড়ে মডার্ন ট্রেন্ডস এবং ফ্যাশন স্টেটমেন্ট যোগ করে অসাধারণ সব কাজ তুলে ধরেছেন এই ইভেন্টে। তাদের ডিজাইন করা পোশাকেই ইভেন্টের গ্র্যান্ড ফ্যাশন শো-তে র‌্যাম্পে হেঁটেছেন মডেলরা। আগামী ১০ এবং ১১ নভেম্বর গুলশানের গার্ডেনিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী খাদি পণ্যের প্রদর্শনী। এই প্রদর্শনী থাকবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত। এতে উপস্থিত আগ্রহী অতিথিদের কাছে খাদি পণ্য বিক্রয়ও করা হবে।

‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি-দ্য ফিউচার ফেব্রিক শো-২০১৭’-এর টাইটেল স্পন্সর হিসেবে ছিল ট্রেসেমে। অনুষ্ঠান আয়োজনে সহায়তা করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিকবিষয়ক মন্ত্রণালয়। এছাড়াও এ আয়োজনে সার্বিক সহায়তা দিয়েছে বেঙ্গল গ্রুপ, ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইপিএবি), সেনোরা। ফ্যাশন ইভেন্টটির টেকনোলজি পার্টনার হিসেবে ছিল মাইক্রোসফট এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল মাছরাঙা টেলিভিশন, বাংলানিউজ২৪.কম, রেডিও স্বাধীন, ক্যানভাস এবং ফোরথট পিআর। এছাড়াও এ আয়োজনের হসপিটালিটি পার্টনার হিসেবে কাজ করেছে দ্য ওয়ে ঢাকা। উল্লেখ্য, পুরো আয়োজনটি বার্জার দ্বারা অনুপ্রাণিত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর