শুক্রবার, ১৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
বিউটি টিপস

নজরকাড়া ভ্রু

চোখের ভ্রু চেহারায় নিয়ে আসে নজরকাড়া সৌন্দর্য। তারুণ্যকে ফুটিয়ে তোলে নতুন স্পর্শে। আজকের বিউটি রেজিমে থাকল মোটা ভ্রু কাহন।

নূরজাহান জেবিন

নজরকাড়া ভ্রু

► ছবি : ফ্রাইডে

মোটা-ঘন ভ্রু এখন ট্রেন্ড। ৯০ দশকের চিকন, পেনসিলে আঁকা ভ্রু ট্রেন্ড ছাপিয়ে মোটা ভ্রু জায়গা করে নিয়েছে নতুন স্টাইল। এখন আর আঁকিয়ে ভ্রুতে মজে না সুন্দরীরা। তাই তো প্রাকৃতিকভাবে মোটা ভ্রু পেতে রইল পরামর্শ।

প্রাকৃতিকভাবে মোটা ও ঘন ভ্রু পেতে যতটা সম্ভব কম ছাঁটুন। বার বার প্লাক বা ওয়াক্সিংয়ে ভ্রুর স্বাভাবিক বিকাশে ব্যাঘাত ঘটে। এ প্রসঙ্গে ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বলেন, ‘ভ্রু প্লাক বা ওয়াক্স করালে নতুন ভ্রু গজালেও সবদিকে সমানভাবে বড় হয় না। সাধারণত ২-৩ মাস সময় লেগে যায় ভ্রু ভালোভাবে বড় হতে। মোটা করতে ভ্রুতে হাত না দেওয়াই উত্তম।’

 

মোটা ভ্রুর পরিচর্যা

ট্রেন্ডের সঙ্গে তালমিলিয়ে নজরকাড়া ভ্রু রাখার জন্য প্রয়োজন এর সঠিক যত্ন-আত্তি। ভ্রুর এড়িয়া হাইড্রেটেড এবং পরিপুষ্ট রাখতে ময়েশ্চার প্রয়োজন। আর যেহেতু শীতকাল, তাই পেট্রোলিয়াম জেলিই হতে পারে বেস্ট অপশন। চেষ্টা করুন দিনে দুই-তিনবার ভ্রুতে পেট্রোলিয়াম জেলি লাগানোর। রাতে ঘুমানোর সময় ভ্রুর জায়গায় ভ্যাসলিন লাগিয়ে নিন। কয়েক দিনেই মিলবে সুফল। ভ্রু-এর ঘনত্ব বাড়বে। তবে দিনে ভ্যাসলিন এড়িয়ে চলুন। সম্ভব হলে একটি কটন বলে জলপাই, বাদাম, ক্যাস্টর বা নারকেল তেলে ডুবিয়ে ভ্রুতে হালকাভাবে ম্যাসাজ করুন। প্রতিদিন অলিভ অয়েল ম্যাসাজেও উপকার পাবেন। এ ছাড়া পিয়াজ ছেঁচে এর রস ভ্রুর নিচে বার বার লাগালে ভ্রু সহজেই বড় হয়। ভ্রুর ত্বকের মৃতকোষ নতুন করে ভ্রু গজাতে বাধা হতে পারে। হাতের কাছেই রয়েছে সমাধান। সেক্ষেত্রে নরম পুরনো টুথব্রাশ পানিতে ভিজিয়ে নিয়ে তা দিয়ে ভ্রু ভালোভাবে আঁচড়ে নিন, এতে মৃতকোষ পরিষ্কার হয়ে নতুন চুল উঠতে সাহায্য করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর