শিরোনাম
শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

নেমন্তন্নে চুলের সাজ

পার্টিতে যাবেন। ঝলমলে সাজে সাজবেন। যদি হতে চান মধ্যমণি তবে নজর দিন চুলের সাজে।

উম্মে হানি

নেমন্তন্নে চুলের সাজ

♦ মডেল : তারিন ♦ ছবি : ফ্রাইডে

নেমন্তন্ন! ভাবছেন কীভাবে সাজবেন। কয়েকদিন ধরেই হয়তো মাথায় ঘুরপাক খাচ্ছে সবার মাঝে মধ্যমণি হওয়ার স্বপ্ন। কেমন সাজে নেমন্তন্ন-পার্টিতে আপনি হয়ে উঠবেন সবার মধ্যমণি?

 

উত্তরে বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বলেন, ‘শীতকাল মানেই অলিখিত পার্টির মৌসুম। এ সময় নানা সাজে সেজে উঠতে কার না মন চায়? কিন্তু পার্টির মধ্যমণি হতে কিছুটা পরিবর্তন না থাকলেই নয়। এ জন্য চুলের সাজে একটু নজর দিন। তবেই দেখাবে অনন্য।’ তিনি আরও বলেন, ‘শুধু পোশাকেই রুচিবোধ প্রকাশ পায় না। ব্যক্তিত্ব আর সাজেও প্রকাশ পায় ভিন্ন মাত্রা। জমকালো পার্টি বা বিয়ের পার্টিতে আপনার পোশাকের সঙ্গে মিলিয়ে নিতে পারেন আপনার চুলের সাজ। তবে আজকাল চুলের স্টাইলে বাঁধাধরা নিয়ম নেই। কায়দা-কানুন মানতে পারলেই হয়ে উঠবেন পার্টির মধ্যমণি।’

 

পার্টিতে চুলের সাজ

উৎসবে বা পার্টিতে খোলা চুলের স্টাইল সেকেলে মনে হলেও এই সাজে রয়েছে আলাদা আবেদন। সোজাসাপটা খোলা চুলে বদলে যাবে আপনার স্টাইল। চাইলে করতে পারেন বেণি, কার্লি কিংবা এলোমেলো স্টাইলও। তাই চুল বাঁধতে পারেন ইচ্ছামতো। তবে নিজের সঙ্গে যা মানানসই সেই স্টাইলকেই প্রাধান্য দিন।

 

কোন ধরনের পার্টি তার ওপর নির্ভর করবে চুলের সাজ কেমন হবে। শাড়ির সঙ্গে মানিয়ে করতে পারেন খোঁপা। তাতে ব্যবহার করতে পারেন রুপার তৈরি কাঁটা। এছাড়া ভিন্নতা চাইলে সামনের দিকে হালকা ফুলিয়ে চুল পেছনে ছেড়েও দিতে পারেন। ওয়েস্টার্ন পোশাকে চুল খুলে দিন বা সামনের দিকে ব্যাককম্ব করে একটু ফুলিয়ে দিতে পারেন। চুলগুলো বেঁধে নিন হাফনট স্টাইলে। পোশাকরে সঙ্গে বেঁধে নিতে পারেন পাথর বসানো পাঞ্চ ক্লিপ দিয়ে। এছাড়া লম্বা চুলে বেণি করে তাতে লাগানো যেতে পারে বাহারি রঙের ফুল।

 

কোন চুলে কেমন স্টাইল

মাঝারি চুলে ইচ্ছামতো স্টাইল করতে পারেন। চাইলে আগের দিন রাতে চুল পেঁচিয়ে সামান্য কোঁকড়া ভাব আনতে পারেন। ছোট চুলে বিভিন্ন স্টাইলিশ ব্যান্ড দিয়ে সাজে আনতে পারেন ভিন্নতা। খোলা চুলে সোজাসাপটা ছেড়ে না রেখে ব্লু ড্রাই করতে পারেন। আভিজাত্য ফুটিয়ে তুলতে রোলার স্টাইলার দিয়ে হালকা কুঁকড়ে করে নিতে পারেন। ওপরে সোজা চুল রেখে নিচে কোঁকড়া ভাব আনতে পারেন। লম্বা চুলে বরাবরই বেণির স্টাইল ভালো মানায়। এক্ষেত্রে ফ্রেঞ্চ বেণি, মারমেইড বেণি, টুইস্ট বেণি করে বৈচিত্র্যতা আনতে পারেন। চাইলে খোঁপাও করতে পারেন।

 

জেনে রাখুন

পার্টির আগে হেয়ার এক্সপার্টের সঙ্গে কথা বলে চুলের স্টাইল বেছে নিতে পারেন। নেমন্তন্নের আগের রাতে চুলের নিতে পারেন খানিকটা যত্ন। চুলের স্টাইলে হেয়ার ক্রিম লাগিয়ে নিতে পারেন। স্টাইল অটুট থাকবে। পার্টি শেষেও চুলের যত্ন নিতে ভুলবেন না। এক্ষেত্রে চুলে হট ওয়েল ম্যাসাজ করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর