শিরোনাম
শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
রূপ রহস্য

সুন্দর মুখশ্রী পেতে

নূরজাহান জেবিন

সুন্দর মুখশ্রী পেতে

♦ মডেল : নুসরাত ফারিয়া ♦ ছবি : ইন্টারনেট

রূপ সচেতন নারীরা মেকআপ ছাড়া বাইরে বেরোনোর কথা চিন্তাই করতে পারেন না। তবে কী নিয়মিত মেকআপই সুন্দর ত্বকের রহস্য? এমন কথা মানতে নারাজ ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম। তিনি বলেন, ‘মেকআপ নিয়ে ঘুমিয়ে পড়া ত্বকের জন্য মস্ত ঝুঁকি। ঘুমানোর আগে অবশ্যই ত্বক পরিষ্কার করে নেওয়া সবচেয়ে জরুরি। তবেই মিলবে কাঙ্ক্ষিত সৌন্দর্য।’ জেনে নেওয়া যাক সুন্দর মুখশ্রীর গোপন রহস্য।

 

বালিশের কভার কাচুন

সারারাত যে বালিশে মাথা এলিয়ে ঘুমোবেন সেই বালিশ ও বালিশের কভার পরিষ্কার রাখার দায়িত্বটাও আপনার। সারারাত আপনার মুখ বালিশের সঙ্গে থাকে। বালিশের কভার অপরিষ্কার হলে ক্লিনজিং, টোনিং এমনকি ময়েশ্চারাইজিং করার পরও ত্বকের সমস্যা হতে পারে। তাই নিয়মিত বালিশের কভার ধুয়ে ব্যবহার করুন।   

 

ফোন রাখুন পরিষ্কার

প্রয়োজন আর অপ্রয়োজন, যাই হোক ফোনে কথা বলে খোঁজখবর না রাখলেই নয়। কিন্তু কখনো কি ভেবেছেন, ঠিক এ কারণেই ত্বকে দেখা দেয় ব্রণ এবং ডার্ক সার্কেল। কারণ, সারা দিন ফোনে কথা বলার সময় মোবাইল ত্বকের সঙ্গে লেগে থাকে। ফলে ফোনের জীবাণু ত্বকের ক্ষতি করছে। চেষ্টা করুন নিখুঁত মেকআপের মতো আপনার সেল ফোনটিও পরিষ্কার রাখার।

 

প্রচুর পানি পান করুন

উজ্জ্বল ত্বকের প্রথম রহস্যই প্রচুর পরিমাণে পানি পান। পরিমাণ মতো পানি না খেলে নিখুঁত ত্বক পাওয়া সম্ভব নয়। চোখের নিচের কালো দাগের কারণ কী জানেন? কম পানি পান করা। আসলে পানি কম খেলে চোখের তলায় পানি সংবহন হতে পারে না। ফলে ডার্ক সার্কেলের মতো সমস্যা দেখা দেয়।

 

পরিমিত ঘুমান

বিউটি এক্সপার্টরা বিউটি স্লিপের পরামর্শ হরহামেশাই দিয়ে থাকেন। তাদের কথাগুলো আরেকবার ভেবে দেখুন। ঘুম সুস্থ থাকার মূলমন্ত্র। তেমনি ত্বক সুস্থ রাখতে প্রয়োজন পরিমিত ঘুম। এক রাত না ঘুমালে তার প্রতিফলন আয়নায় দেখা যায়। ফলে কমপক্ষে ৮ থেকে ৯ ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন।

 

নিয়মিত ওয়ার্ক আউট

নিয়মিত ওয়ার্ক আউট শুধু সুস্বাস্থ্যের জন্য নয়, ত্বকের জন্যও উপকারী। নিয়ম মেনে ওয়ার্ক আউট শরীরে সংবহন ভালো হয়। ফলে ত্বকও পায় অক্সিজেন ফলে পোস্ট ওয়ার্ক আউট গ্লো মেলে। খুব বেশি ব্যায়াম না করতে পারলেও নিয়মিত হাঁটার অভ্যাস করুন। তাতেও শরীরের ঘাম ঝরে। পরিশ্রমের ফলে রাতে ঘুমও ভালো হয় এবং হৃদযন্ত্রের পাম্পিং ক্ষমতা বাড়ে। ফলে ত্বক হয়ে ওঠে উজ্জ্বল এবং আগের চেয়ে সুন্দর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর