শিরোনাম
শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
শেষ প্রচ্ছদ

ফাংশনাল স্টাইলিশ পোশাক

ফাংশনাল স্টাইলিশ পোশাক

♦ মডেল : তাহসান ও বিদ্যা সিনহা মীম ♦ পোশাক : গ্রামীণ ইউনিক্লো বাংলাদেশ ♦ ফটোগ্রাফি : রিয়াদ আশরাফ

শীত এলেই আশ্চর্যভাবে পাল্টে যায় প্রকৃতির গন্ধ। কুয়াশার হিম চাদরে ঢাকা পড়ে প্রকৃতি। শীত এমনিতেই রোমান্টিক আর সেক্সি ঋতু। এই রোমান্টিকতায় শুধু শাল জড়িয়ে থাকার সময় নয়। রোমান্টিক এই মৌসুমে ফ্যাশনেবল হয়ে ওঠার আদর্শ সময়। কী খোলা আর কী ঢাকা! ফ্যাশনে বৈচিত্র্যতাই তো শীতের রহস্য। লিখেছেন— আবদুল কাদের

 

ট্রেন্ড আসা-যাওয়া করে সারা বছর। শীত এলেই সেই ট্রেন্ডে লাগে ফ্যাশনের হাওয়া। আর শপিংমলগুলোতে মেলে রং-বাহারি শীতপোশাক। কিন্তু সব পোশাক তো কেনার নয়। ট্রেন্ড বুঝে ফাংশনাল পোশাকটিই বেছে নেবেন এটাই স্বাভাবিক। আর যদি সব পোশাক কেনেন তবে তো কোনো কথাই নেই। মিক্স অ্যান্ড ম্যাচিংয়ে আপনি হয়ে উঠবেন পুরোদস্তুর সেলেব।

 

রাজধানীর ভিতরে এখনো জাঁকিয়ে শীত আসেনি। কিন্তু আমরা সাধারণত হালকা শীতেও তুলনামূলক মোটা কাপড়ের পোশাকই বেছে নেই। মাথায় ভাবনা একটাই— এর সঙ্গে যেন আলাদা গরম পোশাক পরতে হয় না। তবে ফ্যাশন বলে ভিন্ন কথা। ট্রেন্ড আর বৈচিত্র্যতার মিশেল ঘটাতে চাইলে মিক্স অ্যান্ড ম্যাচিংয়ের প্রয়োজন আছেই। তবেই তো শীত হয়ে উঠবে সেক্সি।

 

শীতে উষ্ণতার সঙ্গে কর্মচঞ্চল ও স্বচ্ছন্দে সময় কাটাতে প্রয়োজন আরামদায়ক শীতের পোশাক। সেই ভাবনা থেকেই এ বছর শীত পোশাকে থাকছে নতুন নতুন ট্রেন্ড। সেখান থেকেই বেছে নেওয়া উচিত শীতের ফ্যাশনেবল আউটফিট। আমাদের মধ্যে অনেকেই আছেন পুরনো দিনের ফ্যাশনে মজে উঠতে পছন্দ করেন। তা সত্ত্বেও যারা অনন্যতা চান, তারা এবারের শীত পোশাকে আনতে পারেন পরিবর্তন। আসবে সমকালীন ক্লাসিক লুক।

 

ছেলেদের শীত পোশাকে বরাবরের মতো জনপ্রিয় জ্যাকেট হলেও ড্যাশিং পোশাকটির ডিজাইন এবং প্যাটার্নে এসেছে পরিবর্তন। এখন শপিংমলগুলোতে টু ওয়ে বোম্বার জ্যাকেটও মিলছে এবারের কালেকশনে। চাইলেই এপিঠ ওপিঠ; দুই পিঠ থেকেই পরিধান করা সম্ভব। স্টাইলিশ লুক আনতে এসব জ্যাকেটের ভিতরে একটি গ্রাফিক টি-শার্ট জড়িয়ে নিন। প্যান্ট হিসেবে বেছে নিন চিনো কিংবা জোগার। আর পায়ে? কনভার্স বা লোফার একটা হলেই হলো। ফ্যাশন হাউসগুলো সাধারণত দুই স্তরবিশিষ্ট চামড়ার জ্যাকেট এনেছে, যা মানিয়ে যাবে খুব সহজেই।

 

আরেকটু স্টাইলিশ লুক আনতে ব্লেজার বেশ কমফোর্ট। কিন্তু অফিস মানেই স্যুট-কোট পরতে হবে, তা নয়। ফুলহাতা শার্ট-টাই সঙ্গে সোয়েটারও পরতে পারেন এই মৌসুমে। তবে ব্লেজার বা কোট পরার সময় শরীরের গঠন ও মুখের গড়ন বিবেচনায় রাখতে হবে। যে কোনো ধরনের টি-শার্ট কিংবা শার্টের ওপর ব্লেজার সহজেই মানিয়ে যায়। তা ছাড়া ক্যাজুয়াল পার্টি বা বন্ধুদের গেট টুগেদারে মাল্টিফাংশনাল পারকা বা হুডি জড়িয়ে নিলে আপনাকে দেখাবে অন্য সবার চেয়ে আলাদা। অফিসের কিংবা বন্ধুদের আড্ডায় নিতান্তই জেন্টাল লুক এনে দেবে জ্যাকার্ড নিট ফেব্রিকের সোয়েটার। শার্টের ওপর জড়িয়ে নিলেই হলো। চার্মিং লুক এনে দিতে এই সোয়েটারের জুড়ি মেলা ভার। শীতপোশাকের বাজারে এসেছে ফরমাল এবং ক্যাজুয়াল দুভাবেই ব্যবহারযোগ্য নানা রকমের ভেস্ট।

 

মেয়েদের শীতপোশাকে এখন বাঙালিয়ানা আর পাশ্চাত্যের মিশেলই বেশি। বিশেষ করে মেয়েদের সোয়েটার। দৈর্ঘ্য একটু বেশি ও স্ট্রাইপ সোয়েটার এবার বেশি চলছে। গলায় ওভারফ্লিপ ডিজাইন করা হয়েছে। টি-শার্ট ও শার্টের ওপর পরার জন্য হাতাকাটা সোয়েটার মানানসই। পাশাপাশি দুই রকম প্যাটার্নের কার্ডিগ্যানও পাওয়া যাচ্ছে এবারের শীতপোশাকের বাজারে। শাড়ি, সালোয়ার-কামিজ, টপসসহ সব ধরনের পোশাকের সঙ্গে বেশ মানিয়ে যায়। শীতে অফিসে কর্মরত মেয়েদের পার্টি কিংবা ফাংশনে স্যুটকে শীতের ফ্যাশন হিসেবে বেছে নিতে পারেন। এ ধরনের পোশাক শুধু আভিজাত্যই প্রকাশ করে না সেই সঙ্গে করপোরেট লুকও বজায় রাখে। সোজাসাপ্টা কাটের প্যান্ট বা জিন্সের সঙ্গে পরতে পারেন ব্লেজার ও কোট। টি-শার্ট ও শার্টের ওপর পরার জন্য হাতাকাটা সোয়েটার মানানসই। আর এই পোশাকটিই সব বয়সী তরুণীর বেশ পছন্দের। আঁটসাঁট নয় বরং একটু ঘের দেওয়া, ঢোলা শীতপোশাকের দিকেই সবার আকর্ষণ বেশি। নিট কাপড় দিয়েই মূলত তৈরি হয়েছে এসব সোয়েটার। এ ছাড়া পশমি উলের, ক্রুশ কাজের সোয়েটারও পাওয়া যাচ্ছে শপিংমলগুলোয়। ওভারকোট কাটের হাতাকাটা সোয়েটারের নিচে পাতলা হাতাসহ কোনো সোয়েটার আর গলায় রঙিন মাফলার জড়ালে দারুণ মানায় মেয়েদের। এ ছাড়া শীতের আবহাওয়া উপযোগী ফেব্রিক ও কালারে মেয়েদের বিভিন্ন শার্ট, প্যান্ট, কামিজ, সফট স্ট্রেচসহ অন্যান্য পোশাক পাওয়া যাচ্ছে বিভিন্ন ফ্যাশন হাউসে।

 

শীত ঋতুটা এমনিতেই সেক্সি। সব সময় কেমন উষ্ণতা খুঁজতে ইচ্ছে করে। তাই তো এবারের শীতেও আবহাওয়ার সঙ্গে মিল রেখে বিভিন্ন ডিজাইনের, কালারের ফাংশনাল শীতের পোশাক তৈরি করছে ফ্যাশন হাউসগুলো। দামও সাশ্রয়ী, সঙ্গে সব ধরনের পোশাক তৈরি করা হয়েছে উন্নত ফেব্রিক দিয়ে। পছন্দসই শীতপোশাকের খোঁজ পেতে যেতে হবে যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটিসহ বিভিন্ন শোরুম- গ্রামীণ ইউনিক্লো, ক্যাটস আই, জেন্টল পার্ক ওমেন্স, ইনফিনিটি, মুস্তফা মার্ট, স্মার্টটেক্স, আর্টিস্টিতে। এর বাইরেও পাবেন উত্তরা, বনানী, গুলশান, মিরপুরসহ এলিফ্যান্ট রোড, নিউমার্কেটের বিভিন্ন বিপণিবিতানে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর