শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ব্যাচেলর পার্টি

‘উড বি বর’ বাবাজি, তার বন্ধুদের সঙ্গে আনন্দময় পার্টিতে মাতেন। অপরদিকে সমবয়সী বোন-বান্ধবীদের নিয়ে আনন্দ করেন ‘উড বি কনে’।

রচি জামান

ব্যাচেলর পার্টি

ছবি : ড্রিমি ওয়েডিং

বিয়ে একটি নিয়মতান্ত্রিক জীবনের অধ্যায়। কারও ক্ষেত্রে সে নিয়ম বেড়ি, আবার কারও কাছে তা জীবন উপভোগের ভিন্ন মাত্রা। তবে প্রতিটি ছেলেমেয়ের জীবনে এটি আরাধ্য অধ্যায়ও বটে। তাই বিয়ের আগে একটু আড়ম্বর থাকতেই পারে। সে কারণেই এখন নিয়মিত রেওয়াজে পরিণত হয়েছে ব্যাচেলর পার্টি। আগে শুধু ছেলেরা দিলেও মেয়েরা এখন পিছিয়ে নেই। বিয়ের আগে ধুমধাম করে কাছের বন্ধু, কাজিনদের নিয়ে এখন ব্যাচেলর পার্টি দেয়। বিয়ের আগের দিন ‘ব্যাচেলরস পার্টি’ ব্যাপারটি বেশ কয়েক বছর ধরেই জনপ্রিয়তা পেয়েছে। ‘উড বি বর’ বাবাজি, তার বন্ধুদের সঙ্গে আনন্দময় পার্টিতে মাতেন। অপরদিকে সমবয়সী বোন ও বান্ধবীদের নিয়ে আনন্দ করেন ‘উড বি কনে’। তবে সে যাই হোক না কেন, ছুতো একটা কিছু হলেই হলো। নাচ, গান, আড্ডা এবং মজাদার খাবারে মাততে আর বাধা কোথায়?

বিয়ের পর কাঁধে এসে পড়ে একগাদা দায়িত্ব-কর্তব্য। আত্মীয়-স্বজন, পরিবার আর দাম্পত্য জটিলতায় কোথায় যেন হারিয়ে যায় ‘একলা সময়’। অফিসের হাজারো কাজ। সংসারের নানান দায়িত্ব। কিছুদিন পর আবার বাচ্চাদের আবদার। তাই বিয়ের আগে ‘ব্যাচেলর পার্টি’ যেন খোলা হাওয়ার স্বাদ। অনেক সাধের নির্ভার জীবনকে হাসিমুখে বিদায় দেওয়াও বলা যেতে পারে। কিন্তু ব্যাচেলর পার্টিতে কী আয়োজন থাকতে পারে? সবাই মিলে একটি আপাদমস্তক উপভোগ্য সময়টা বা কেমন হতে পারে? ব্যাচেলর পার্টি হিট করতে কী কী করা উচিত এমন কিছু পরামর্শ জেনে নেওয়া যাক।

— এই পার্টিতে অবশ্যই খুব কাছের মানুষগুলোর উপস্থিতি সবার কাম্য। তবে অবশ্যই খুব বেশি গ্যাদারিং না হলেই ভালো। তাতে সবার প্রতি বর বা কনের মনোযোগ সমানভাবে রাখা সম্ভব।

— পারিবারিক আবহে ব্যাচেলর পার্টিতে কাজিন, বন্ু্ল ও আড্ডাবাজ আত্মীয়-স্বজনের উপস্থিতিতে দারুণ জমবে। এসব অনুষ্ঠানে খাবার দাবারের পাশাপাশি নাচ-গান আজকাল খুব মজাদার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

—বিয়ের আগে অভিজাতভাবে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে বিদেশ ভ্রমণ করতে পারেন। সে ক্ষেত্রে পছন্দের দেশগুলোতে ছোট্ট একটি ট্যুর দিতে পারেন।

— ব্যাচেলর পার্টি হিট করতে আগে থেকেই প্ল্যান করা প্রয়োজন। উপস্থিত সবার রুচি অনুযায়ী পার্টিকে উপভোগ্য করতে কী করবেন তার একটি খসড়া তৈরি করে সবার মতামত নিন।

— বিচ হাউস ভাড়া নিয়ে প্রিয় বন্ধুদের সঙ্গে মজায় মেতে উঠতেই পারেন। সমুদ্র সৈকত, হরেক রকম গেম আর ককটেল পার্টিতে হতে পারে চুটিয়ে এনজয়মেন্ট।

— সারা রাত ধরে মদ্যপান কখনই ব্যাচেলর পার্টির ভালো সংজ্ঞা হতে পারে না। সারাজীবনের মতো এ দিনের স্মৃতিকে অমলিন রাখতে কমেডিয়ানের ব্যবস্থা করুন। হাসি-ঠাট্টায় মেতে উঠুন সবাই।

— বন্ধুরা একসঙ্গে মাছ ধরতে যেতে পারেন। পরবর্তীতে এটি স্ট্রেসবাস্টার হিসেবে কাজ করবে।

— পার্টি মানে কি শুধুই মিউজিক আর ড্রিঙ্কস? বন্ধুদের নিয়ে পাহাড় ভ্রমণ, দর্শনীয় স্থান দেখতে যাওয়া, স্কাই ডাইভিংয়ের মতো অ্যাডভেঞ্চার স্পোর্টসও ট্রাই করতে পারেন।

— কেউ কেউ পানভোজনবিলাসী থাকেন। তাই এই দিনটি একটু অন্যভাবে উপভোগ করতে অন্তরঙ্গ বন্ধুদের সঙ্গী করে নিজেরা বিয়ার চেখে দেখতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর