শুক্রবার, ৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
শেষ প্রচ্ছদ

ক্যাজুয়াল সোয়েটার

ক্যাজুয়াল সোয়েটার

♦ পোশাক ও ছবি : লা রিভ

জেঁকে বসেছে শীত। শীতের এই শহরে শীতের উষ্ণতার একটাই সংজ্ঞা। ক্যাজুয়াল সোয়েটার। কেননা, বাঙালির ফ্যাশনে ফরমাল মানেই দম বন্ধ হওয়া অবস্থা। সেখানে ক্যাজুয়ালই যুতসই ট্রেন্ড।

 

ক্যাজুয়াল পোশাক মানে একটু রাফটাফ। যেমন— ডেনিমের সঙ্গে সলিড কালারের সোয়েটার-পুলওভার-জ্যাকেটের সঙ্গে কনট্রাস্ট রঙের টপ বা শার্টের ক্যাজুয়াল সাজেও বেশ মানানসই। পরা যায় সাদা-কালো, কালো-হলুদ, গোলাপি-বেগুনির যে কোনো রঙের কম্বিনেশনে। সঙ্গে রংবেরঙের চেক-স্ট্রাইপের মাফলার। ব্যাস জমে গেল ফ্যাশন ট্রেন্ড।

 

সিঙ্গেল জার্সি বুননের মধ্যে পাতলা উল অথবা আক্রাইলিকের সোয়েটার পরার মতো উপযুক্ত সময় এখন। রাউন্ড নেকের কাটই বেশি জনপ্রিয় এ ধরনের কাপড়ে। সোয়েটারের ক্যাজুয়াল ডিজাইন হতে পারে রকমারি রঙের। হলুদ, অ্যাশ, নেভি ব্লু ও ডার্ক রেডের মতো রং এখন ট্রেন্ডি। এসব সোয়েটারের সঙ্গে মানানসই হবে চিনোস অথবা ডেনিমের প্যান্ট। পায়ে থাকা চাই কনভার্স অথবা লোফার জুতা।

বাজার ঘুরে দেখা যায় তারই সারমর্ম। হুডিওয়ালা সোয়েটারের তুলনায় সাদামাটা একরঙা সোয়েটারের প্রতিই ঝোঁক তরুণ-তরুণীদের। কালার চয়েজে এবারও কালো এবং নীল, সঙ্গে চেক্স বা স্ট্রাইপ। শীতের শুরুতে উলের টপ, মাল্টিকালার্ড প্রিন্টেড ও ডাই করা স্টোলেরও চাহিদা ছিল ভালো। হাতায় ও গলায় কুঁচি দেওয়া, ভাঁজ করা সোয়েটার চলছে বেশ। চার্মিং লুক এনে দিতে এই সোয়েটারের জুড়ি মেলা ভার।

 

মেয়েদের শর্ট সোয়েটারের একঘেয়েমি কাটিয়ে বাজারে দিব্যি চলছে লং সোয়েটার। গত কয়েক বছর খানিকটা পরিবর্তন হয়ে নতুন ঢঙে হাজির হয়েছিল ড্রেপ কার্ডিগান বা লং সোয়েটার। এ বছর রং, নকশা ও কাটে আরও বৈচিত্র্য নিয়ে হাজির হয়েছে তা। দেশি নিটে তৈরি হচ্ছে লং সোয়েটার। এসব সোয়েটার বাটনলেস। সামনের অংশে লেয়ার রয়েছে এবং ঝুল হাঁটু পর্যন্ত। গলার কাটে গোল ও ভি শেপ। হালকা, ভারী, ফরমাল, ক্যাজুয়াল সব ঢঙেই, সব রঙেই পাওয়া যাবে লং সোয়েটার। পশ্চিমা ধাঁচের পোশাকের সঙ্গে এ সোয়েটার বেশ মানানসই। সাধ্যের মধ্যেই মিলবে এসব ক্যাজুয়াল সোয়েটার কালেকশন রাজধানীসহ সারা দেশে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর