শুক্রবার, ১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
যত্নআত্তি

গ্ল্যামারাস পার্টি মেকআপ

উম্মে হানি

গ্ল্যামারাস পার্টি মেকআপ

♦ মডেল : নোভা ♦ ছবি : ফ্রাইডে

শীত মানেই কার্নিভ্যাল। উৎসব উৎসব সাজ। বছরের অন্তিক গোড়ায় আসলে গুচ্ছ গুচ্ছ ছুটি আর পার্টি এবং নানা আয়োজনে মেতে ওঠে সবাই। আর এসব উৎসবে ভিন্নতা দেখাতে চাই পার্টি মেকআপ।

 

শীতকাল মানে সাজ-গোজের পৌষমাস। চারদিকে শুধুই যেন ছুটির পরিবেশ! হিমেল হাওয়া গায়ে মেখে পিকনিক, বিয়েবাড়ি এবং পার্টি চলে দেদার। সুন্দর করে সেজে পার্টির মধ্যমণি হতে হবে তো? তাই আপনার পার্টি স্পিরিটকে উসকে দিতে রইল গ্ল্যামারাস মেকআপ আইডিয়া।

 

শুরু করুন পরিষ্কার মুখ দিয়ে। ক্লেনজিং মিল্ক দিয়ে মুখ ভালোভাবে পরিষ্কার করে নিন। এবার গোলাপ জলে কটন প্যাড ডুবিয়ে আর একবার মুখে, গলায় এবং ঘাড়ে বুলিয়ে নিন। কয়েক মিনিট বাদে সামান্য ময়েশ্চার লাগান। দু’তিন মিনিট বাদে পালা প্রাইমারের। চেহারায় গ্লো না আসলে স্কিন টোনের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন লাগান। ভিজে স্পঞ্জ বা ব্রাশ দিয়ে মুখে, কানে, গলায়, ঘাড়ে ব্লেন্ড করে নিন। কোনো দাগ বা অ্যাকনে থাকলে সামান্য কনসিলার স্পটে লাগিয়ে ব্লেন্ড করে নিন। এবার আনুন ইনার গ্লো। এক শেড বা দুই শেড হাল্কা কনসিলার নিয়ে চোখের নিচে, নাকের ওপর, কপালের মাঝখানে এবং থুঁতনিতে অর্থাৎ মুখে মাঝখানের অংশগুলোতে লাগান এবং ব্লেন্ড করুন। তবে খুব বেশি হাল্কা শেড ব্যবহার করবেন না। এবার লুজ পাউডার বা কমপ্যাক্ট নিয়ে হাল্কাভাবে মুখে বুলিয়ে নিন। ম্যাট লুক না চাইলে, পুরো মুখে পাউডার ব্যবহার না করে শুধু কনসিলারের স্থানে ব্যবহার করলেই হবে। এরপর এক শেড বা দুই শেড গাঢ় কনসিলার ব্যবহার করে চিকবোনের নিচের অংশ চোয়াল এবং কপালের বাইরের দিকে লাগিয়ে ব্লেন্ড করে নিন। নাকের দুই পাশে সামান্য গাঢ় শেডের কনসিলার লাগিয়ে ব্লেন্ড করুন।

এবার আসুন চোখের সাজে। প্রথমেই আই-ব্রো শেপ করুন। খুব বেশি গাঢ় শেডের পেন্সিল ব্যবহার করবেন না। চোখের সাজে গ্রে এবং ব্রাউন শেড বেশ মানায়। সামান্য কনসিলার নিয়ে চোখের পাতায় ভালোভাবে ব্লেন্ড করে নিন। ম্যাট শেডের ব্রাউন শ্যাডো নিয়ে চোখের ক্রিজে ব্লেন্ড করুন। পার্টিতে শিমার দেখতে ভালো লাগে। পোশাকের সঙ্গে না মিলিয়ে কনট্রাস্ট আনুন। রং হিসেবে নিউট্রাল শেড বেছে নিন। গোল্ডেন, সিলভার, কপার, রোজ, অলিভ, পার্পল যে কোনো রঙের শিমার ব্যবহার করতে পারেন। চোখের বাইরে একটু গাঢ় শেডের শ্যাডো লাগান। আই ব্রো-এর ঠিক নিচে কোনো হাল্কা শিমার দিন। এবার চোখের শেপ অনুযায়ী লাইনার টানুন। পার্টিতে জমকালো সাজতে ফল্স ল্যাশও ব্যবহার করতে পারেন। এরপর পাতায় কয়েক পরত মাস্কারা লাগালেই চোখের সাজ শেষ।

 

শীতের আবহাওয়ায় ঠোঁটে গাঢ় শেড বেশ মানায়। মেরুন, চকলেট, লাল ইত্যাদি শেড ব্যবহার করতে পারেন। খেয়াল রাখবেন, চোখ এবং ঠোঁট দুটোই যেন খুব বেশি লাউড না লাগে। চোখে যদি ব্রাইট কালার ব্যবহার করেন, তাহলে ঠোঁটে বেশি ব্রাইট রং না ব্যবহার করাই ভালো।

 

সবশেষে গালে সামান্য ব্লাশার লাগিয়ে নিন। তবে আসল কাজ কিন্তু এখনো বাকি। সামান্য হাইলাইটার ব্রাশে নিয়ে আই-ব্রো-এর আর্চ, চিকবোন, নাকের ডগা, থুঁতনি এবং ওপরের ঠোঁটের মাঝের অংশে লাগান। হাতের কাছে হাইলাইটার না থাকলে কোনো গোল্ডেন বা সিলভার আইশ্যাডোও লাগাতে পারেন। একই কাজ হবে।

 

স্টাইলিশ হেয়ার

খোলা চুল ব্লো ড্রাই করে তো রাখতেই পারেন। চাইলে চুল বেঁধেও রাখতে পারেন। মেসি বান করতে চুল ভালো করে ব্রাশ করে পনিটেল করে বেঁধে নিন।

এবার চুলের নিচ থেকে উল্টোদিকে ব্রাশ করুন। খানিকটা চুল নিয়ে রোল করে কাঁটা বা ববি পিনের সাহায্যে সেট করে নিন। সাইড রোলের ক্ষেত্রে মেসি বানের মতোই পনিটেল করুন, তবে মাথার কোনো এক পাশে। এবার পুরো চুল রোল করে ববি পিনের সাহায্যে আটকে নিন। ফ্রেঞ্চ রোলের ক্ষেত্রে পুরো চুল পনিটেল বাঁধার মতো করে ধরে বাইরে থেকে ভিতরের দিকে লম্বালম্বিভাবে রোল করতে থাকুন। পুরো চুল রোল করা হয়ে গেলে ববি পিন ও কাঁটার সাহায্যে সেট করে নিন। টায়রা, সুন্দর হেয়ার পিন, বোহো ব্যান্ড, স্টোন ক্লিপসের সাহায্যে আলাদা স্টাইল তৈরি করুন।

ব্যস, মেকআপ আর হেয়ারস্টাইল কমপ্লিট। পোশাকের সঙ্গে ম্যাচ করে জুয়েলারি, ক্লাচ ব্যাগ ও পায়ে জুতো পরে নিলেই পার্টির জন্য রেডি।

সর্বশেষ খবর