শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
কেশ কাহন

প্রেয়সীর চুলে হৃদয় দোলে

বসন্ত সময়টা উৎসবের। তার ওপর ভালোবাসার পার্বণ হাজির, নজরকাড়া চুলের সাজ পেতে পরিকল্পনা তো চাই-ই...

নূরজাহান জেবিন

প্রেয়সীর চুলে হৃদয় দোলে

ছবি : ফ্রাইডে

বসন্তের প্রথম দিন। পয়লা ফাগুন আর দ্বিতীয় দিন ভালোবাসা দিবস। সব মিলিয়ে প্রিয় সময় ধরে রাখতে চাই পরিকল্পনা। এমনি বাসন্তী দিনের শুরুতে চুলের সাজটুকু হয়ে থাকে আকর্ষণের কেন্দ্রবিন্দু। কীভাবে এ সময় চুল সাজাবেন তারই কিছু কথা নিয়ে এবারের আয়োজন।

 

স্টাইল বদলানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম হলো চুল। স্রেফ একঢাল খোলা চুলেও আপনি হয়ে উঠতে পারেন সেক্সি।  তবে চুল খোলা রেখে স্টাইল করার আগে দেখতে হবে তা যেন সিল্কি আর স্মুথ লুক দেয়। অন্যথায় সবটাই ভেস্তে যাবে। এ জন্য নিয়মিত চুল পরিষ্কার রাখুন।

 

আবার খোলা চুলের মতো শর্ট লেংথের হেয়ার স্টাইল কিন্তু ফ্যাশনে দারুণভাবে ইন। ফলে চুল বড় না হওয়ার খুঁতখুঁতে ভাব না আনাই ভালো। শুধু স্টাইলিশ ব্যান্ড দিয়ে সাজে ভিন্নতা আনুন। চুল কার্লি করলেও ভালো দেখাবে। চুল খোলা রাখলে একদম সোজাসাপটা না ছেড়ে ব্লো ড্রাই করে নিন। কিংবা রোলার স্টাইলার দিয়ে হালকা কুঁকড়ে নিন। পুরো চুল স্পাইরালও করতে পারেন।

 

চুলের খোঁপায় আনুন উৎসবের আমেজ। একটু লুজ খোঁপায় নিজেকে করে তুলুন আরও আকর্ষণীয় ও মোহনিয়া। খোঁপায় শুধু গোলাপ নয়, লাগান বসন্তের যে কোনো ফুল। মধ্যখানে চুল আঁচড়ে খোঁপা করায় অভ্যস্ত হলে কপালের ওপর সামান্য চুল ফেলে নজর কাড়ুন সবার। কপালের পড়ে থাকা চুলে অযত্নের ছাপ স্পষ্ট হোক।

পনিটেল করলে পুরো চুলটাই যে শুধু পনিটেল করে রাখতে হবে তার মানে নেই। পনির পিছনের দিকের কিছু চুল বিনুনি করে রাখতে পারেন। আবার চাইলে চুল পেছন থেকে কার্লি করেও রাখতে পারেন।

 

চেহারার গড়ন বুঝে স্টাইল

লম্বাটে শেপের মুখে ফ্রন্ট লেয়ার করে পেছনে স্টেপ কাট করতে পারেন এবং শর্ট লেয়ারসও ভালো লাগবে। বব ফ্রেঞ্জ কাট বা কার্লি ববও ভালো মানাবে। এ শেপের মুখে ছোট চুলের কাটই ভালো মানাবে। স্কয়ার শেপে চুল ছোট হলে পেছন থেকে গোল করে কাটুন। চাইলে কার্লি করতে পারেন। আর লম্বা চুলে ব্যাংস কেটে নাটকীয় লুক দিতে পারেন। এ ধরনের মুখে লেয়ার কাট বেশ মানায়। গোলাকার শেপের মুখে ব্যাককম্ব করলে ভালো দেখাবে। ব্যাংস করতে চাইলে চোখের নিচ পর্যন্ত লম্বা করে কাটুন। চুল ছোট হলে লেয়ারস বেটার। গোলাকার মুখের জন্য এমন চুলের স্টাইল আনুন যে আপনার গাল ঢেকে দেয়।

 

চুলের সাজে অনুষঙ্গ

প্রিয় সময়টুকু মনের খাতায় লেখাতে পারেন ব্যতিক্রমী চুল সাজের মাধ্যমে। খোঁপা, বেণি ও পনিটেলে ব্যবহার করতে পারেন নানারকম চুলের গয়না। কানের টানা থেকে খোঁপায় ব্যবহার করতে পারেন নানা ধরনের খোঁপার কাঁটা, ক্লিপের চল, যা যে কোনো পোশাকের সঙ্গেই মানানসই। সিঁথিপাটি, টিকলির সঙ্গে রাজস্থানী মাথার টিকা, কুন্দনের সিঁথিপাটি রমণীদের দারুণ পছন্দের। খোঁপা বা বেণিতে ফুল, বেণির টার্সেল, ঝাঁপটা, খোঁপার চিরুনি, একপাশে পরার টায়রা, ছোট মুকুটের ডিজাইনের ক্লিপ, কানের দুলের সঙ্গে সংযুক্ত খোঁপার টানা ইত্যাদি দিয়ে চুলের সাজে ভিন্নতা আনতে পারেন। লম্বা ও ঢিলেঢালা বেণিতে বসানো যেতে পারে টার্সেল, ফুল ও কাঁটা। লম্বা কামিজ বা শাড়ির সঙ্গে খোঁপায় গুঁজে নিতে পারেন ঝুমকা কাঁটা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর