শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
রোম্যান্স

রোম্যান্টিক প্রপোজ

উম্মে হানি

রোম্যান্টিক প্রপোজ

ছবি : ফ্রাইডে

ভালোবাসেন বহুদিন ধরেই, কিন্তু বলেও বলা হয়ে ওঠেনি। ভয়কে জয় করে এই ভ্যালেন্টাইনে বলে দিন মনের কথা ভিন্নরকম স্টাইলে।

 

চিঠি

স্মার্টফোনের যুগে একটু আনস্মার্ট কিছু করার চেষ্টা করুন। মনের কথাগুলো কলমের কালি দিয়ে বুনে দিন সাদা কাগজে। তা রঙিন খামে ভরে পাঠিয়ে দিন মনের বন্দরে। শুধু ‘ভালোবাসি’ না লিখে দু-চারটি কবিতার লাইন লিখে দিতে দোষ কী!

 

স্থান নির্বাচন

মনোরম পরিবেশে ভালোবাসার কথা বলতে বেছে নিতে পারেন নির্জন-নিরিবিলি কোনো স্থান। অথবা যেতে পারেন ভালোবাসার মানুষটির পছন্দের কোনো জায়গায়।

প্রথম যেখানে তার সঙ্গে দেখা হয়েছিল, সেখানেও নিয়ে যেতে পারেন আর মর্জি বুঝে বলে দিন ‘ভালোবাসি’।

 

হাঁটু গেড়ে বসে

প্রপোজ করার জনপ্রিয় পদ্ধতি এটি। হাঁটু গেড়ে বসে এক হাত বাড়িয়ে দিয়ে চেয়ে নিন জীবনের সবচেয়ে বড় আশাটুকু। এভাবে বসে কিছু রোম্যান্টিক কথা, মিষ্টি কোনো স্মৃতি বা কবিতার লাইন বলা যেতে পারে। হাতে একটি গোলাপ পুরো সময়টিকে রাঙিয়ে দেবে।

এফএম রেডিও ভালোবাসার মানুষটি যদি কোনো রেডিও শো-এর নিয়মিত শ্রোতা হয়ে থাকে, তবে সেই শোতে জানাতে পারেন নিজের মনের কথাটি, সঙ্গে উৎসর্গ করেন রোম্যান্টিক একটি গান।

 

ক্যান্ডেল লাইট ডিনার

বাসায় বা ভালো কোনো রেস্টুরেন্টে আয়োজন করতে পারেন সারপ্রাইজ পার্টির।

আর তা যদি হয় ক্যান্ডেল লাইট ডিনার তবে তো কথাই নেই। প্রপোজকে আরও রাঙিয়ে দিতে জায়গাটি সুন্দর করে সাজিয়ে দেয়ালে লাগিয়ে দিন তার কয়েকটা ছবি। ভালোবাসি কথাটি লিখে রাখতে পারেন দেয়াল বা কেকে।

 

ভিডিও ক্লিপ

ভালোবাসার কথাটি জানান দিতে পারেন ফেসবুক, হোয়াইট অ্যাপ, ইউটিউবে ভিডিও শেয়ারিংয়ের মাধ্যমে। সঙ্গে প্রথম দেখা, প্রথম ভালো লাগা, কীভাবে প্রেমে পড়লেন সব জানাতে পারেন ভিডিও ক্লিপে। সঙ্গে দেখাতে পারেন আপনার সুন্দর কিছু মুহূর্ত।

 

প্রপোজ যেভাবেই করুন না কেন, খেয়াল রাখবেন ব্যাপারটি যেন বাড়াবাড়ির পর্যায়ে না যায়। সে যদি না-ও বলে, তবুও তাকে সম্মান দেখান। ভালোবাসা জোর দিয়ে হয় না। বলা তো যায় না, এক সময় মন বদলাতেও পারে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর