শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
উপহার

শুধু তোমারই জন্য...

সাদিয়া সারা

শুধু তোমারই জন্য...

♦ মডেল : নাঈম ও নাদিয়া ♦ ছবি: ফ্রাইডে

বছর ঘুরে আবার এলো প্রেমের পার্বণ। ‘ভ্যালেন্টাইন ডে’ অর্থাৎ ভালোবাসা দিবস। আর এদিন মানে ‘তার’ জন্য উপহার। সেই ট্রেডিশন আজও চলছে। আর তাই তো নানা উপহারের পসরা সাজিয়েছেন দোকানিরা...

 

 

তাকে লুকিয়ে-চুরিয়ে দেখেই হয়তো কেটেছে একটি বছর। কারও আবার বছরভর ব্যস্ততায় প্রেম খাচ্ছে হাবুডুবু। পুরনো প্রেমকে গুটিয়ে নতুন করে সাজিয়ে তুলতে আবারও হাজির হলো ‘ভ্যালেন্টাইন ডে’। নতুন বা পুরাতন যাই হোক, প্রিয়জনের জন্য উপহার না কিনলে কি চলে! কিন্তু কোথায় কী পাবেন? চলুন জেনে নেওয়া যাক...

 

মেয়েরা উপহার পেতে ভীষণ ভালোবাসে। তার ওপর ভ্যালেন্টাইন গিফট বলে কথা। এ জন্যই প্রেমিকের চুলচেরা বিশ্লেষণ। কী করে ভিন্ন কিছু করা যায়। যেন পারফেক্ট কমপ্লিমেন্ট মিলতে দেরি না হয়। সেজন্য অবশ্যই আগে থেকেই তার পছন্দ-অপছন্দের খোঁজখবর রাখুন। যেন উপহারটি বিফলে না যায়। তবে বাদ দিবেন না নিজের পছন্দকেও। প্রিয়জনও জেনে যাক আপনার পছন্দ সম্পর্কে। পছন্দের তালিকায় রাখতে পারেন পোশাক, মেকআপ কিট, পছন্দের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট বা কানের দুল। আগে থেকেই ঢুঁ মারুন শপিং মলগুলোতে। এখন শপিং মলে সাজানো হয়েছে ভ্যালেন্টাইনের রমরমা পসরা। কিনে নিতে পারেন হার্ট শেপ ঘড়ি, হার্ট শেপ লকেট, হার্ট ক্যান্ডেল, হার্ট শেপ ডল বা লাকি ডাইস। তালিকায় আরও রাখতে পারেন পারফিউম, জুতা বা মোবাইল। ভালোবাসাকে আরেকটু মধুর করে তুলতে হোয়াটসঅ্যাপ বা ম্যাসেঞ্জারে পাঠিয়ে দিন নিজের গাওয়া কোনো গান। আর ভালোবাসাকে ফুলের সুবাসে প্রাণবন্ত করে তুলতে দেখা করার আগে নিয়ে নিন ফুলের তোড়া। কুচ মিঠা হো যানেকে লিয়ে নিয়ে নিন পছন্দের চকলেট বক্স। এই তো গেল মেয়েদের উপহারের কথা! এবার আসুন ছেলেদের উপহারে। ছেলেদের গিফট কিনতে বুঝে শুনে কিনুন। আর তালিকায় থাকতে পারে ঘড়ি, সানগ্লাস, রিস্টব্যান্ড। ক্যাজুয়াল বা ফর্মাল শার্ট, টাই, লেদার ব্যাগ, ওয়ালেট, বেল্ট, বা বাইকের চাবির রিংও মন্দ হয় না। থাকতে পারে এক্সক্লুসিভ জুতাও।

 

কোথায় পাবেন

আড়ং, আর্চিজ গ্যালারি ও হলমার্ক শো-রুমে পাওয়া যাবে এসব উপহার। আকর্ষণীয় উপহার পাবেন বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, পুলিশ প্লাজা এবং ধানমন্ডির বিভিন্ন শপিং মলে।

 

এ তো গেল উপহারের হালচালের কথা! তবে আলাদা কিছু ভাবতে তো দোষ নেই। গিফটের পরিবর্তে কিছুটা আকর্ষণীয়, সৃজনশীল আর আবেগপূর্ণ গিফট দেওয়া যেতে পারে। প্রিয় মানুষটিকে নিয়ে বেরোতে পারেন লং ড্রাইভে কিংবা কোনো রেস্টুরেন্টে সেরে নিতে পারেন ক্যান্ডেল লাইট ডিনার। লাল গোলাপ দিয়ে দিনটি শুরু করতে পারলে একেবারে মন্দ হয় না। ভাঙা অক্ষরে লিখতে পারেন প্রেমপত্র। মনের যত ভালোবাসা কালো অক্ষরে লিখে পাঠিয়ে দিন রঙিন খামে। প্রিয় মানুষকে নিয়ে ছুটে যান বইমেলায়। কিনে দিতে পারেন রোমান্টিক প্রেমের উপন্যাস বা কবিতার বই। একটু সময় নিয়ে নিজেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। তবে উপহার যাই হোক, এর উপস্থাপনটা যেন আকর্ষণীয় হয় সেদিকে খেয়াল রাখুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর