শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
শেষ প্রচ্ছদ

কালারফুল পলো

সময়টা উজ্জ্বল রঙের দখলে। বেছে নিতে পারেন কমলা, পেস্ট ও গাঢ় সবুজ রং। বিভিন্ন ফ্যাশন হাউস ঘুরে দেখা গেল পলো টি-শার্টের কাপড় ও নকশায়ও থাকছে বৈচিত্র্য।

কালারফুল পলো

♦ মডেল : ইমরান, সাকু ও সাদ্দাম ♦ পোশাক : মুসলিম কালেকশন

বসন্ত মানেই রঙের ছড়াছাড়ি। চারদিকে উৎসব উৎসব সাজ। আর  ট্রেন্ড বদলের যুগে ফ্যাশনও ভোল পাল্টায়। আজ এটা ফ্যাশন তো কাল ওটা। কিন্তু সবকিছুকে ছাপিয়ে আরামের দিকটি না থাকলেই নয়।

বসন্তের এই সময়টায় দিনে সূর্যের কড়া রোদ জানান দিচ্ছে আগত গরমের পূর্বাভাস। পোশাকেও এর প্রভাব খুব ভালোভাবেই টের পাওয়া যাচ্ছে। তাই তো গরম বাড়ার সঙ্গে সঙ্গে হালকা পোশাকের দিকে ঝুঁকছে তরুণরা। চলতে-ফিরতে আরাম তো বটেই, নতুন পলো টি-শার্টগুলো রঙেও ছড়াচ্ছে রংধনু।

শীত বিদায় নিয়েছে। তাই তো আলমারিতে তুলে রাখা হচ্ছে মোটা কাপড়ের বসনভূষণগুলো। আর যেহেতু গরমও চলে আসছে তাই গরমে পোশাকের বাজারে বাড়ছে হালকা পোশাকের কেনাকাটা। কত-শত পোশাক, কত রং! সবকিছুকে ছাপিয়ে পলো টি-শার্টের দিকে ঝুঁকছে তারুণ্য। আসলে গরম মানেই হালকা পোশাকে আরামের ভূষণ। তাই তো তারুণ্যের পছন্দের টি-শার্টের বাজার জমে উঠেছে, এমনটাই মনে করেন মুসলিম কালেকশনের ডিজাইনার এবং পরিচালক মুসলিম ঢালি।

 

তিনি বলেন, ‘ফ্যাশন পরিবর্তনশীল, আজ এটা ফ্যাশন তো কাল ওটা! আর এই বসন্তে, রঙের উৎসবে রঙিন পলো টি-শার্ট তারুণ্যের পছন্দের তালিকার শীর্ষে। হালকা গরম আর হালকা শীতে এটাই তো বেস্ট অপশন। আরাম আর ফ্যাশন, দুটোই মেলে বলে তারুণ্যও চায় হালকা পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠতে। এবারের বসন্তেও তাই আমাদের পলোর জমিনজুড়ে থাকছে রং আর ডিজাইনের বৈচিত্র্য।’

 

শহর ও শহরতলির বিভিন্ন শপিং মলের দোকানে ঢুঁ মেরে জানা গেল নতুন প্রজন্মের একরঙা পলোর কালেকশনের কথা। কেউ কেউ আবার ঝুঁকছেন প্রিন্টেড পলোতেও। কলেজপড়ুয়া ছেলেদের মধ্যে বেশি ঝোঁক পলোর কালেকশনে। কিন্তু অফিসিয়াল কর্তারাও আরামের ভূষণটিকে বেছে নিচ্ছে ঘরে-বাইরে সদর্পণেই।

 

 

রঙের ক্ষেত্রে এ সময়টা উজ্জ্বল রঙের দখলে। বেছে নিতে পারেন কমলা, পেস্ট ও গাঢ় সবুজ রং। আরও আছে মেরুন, টিয়া, লাল এবং কফি কালার। বিভিন্ন ফ্যাশন হাউস এবং শপিং মল ঘুরে দেখা গেল পলো টি-শার্টের কাপড় ও নকশার বৈচিত্র্য। এক রঙের পলো টি-শার্টের পাশাপাশি চলছে স্ট্রাইপ পলো টি-শার্টও। বোতামহীন পলো শার্টের কদরও কম নয়।

পলো টি-শার্টের মধ্যে রয়েছে দেশি-বিদেশি নানা ব্র্যান্ডের টি-শার্ট। ফ্যাশন হাউসের পলো টি-শার্টগুলো ডিপ এবং লাইট দুই ধরনের কালারেই করা হচ্ছে। পলোর ফেব্রিকে ব্যবহার করা আরামদায়ক নিট ফেব্রিক।

ব্র্যান্ডের পলো টি-শার্ট পাবেন ৮৫০ থেকে ২৫০০ টাকায়। নন-ব্র্যান্ডের পলো কালেকশন ৩৫০ থেকে ১২০০ টাকায়। ফ্যাশন হাউসের পাশাপাশি আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, বঙ্গবাজারে পাবেন পছন্দের রঙিন পলো।

 

‘ফ্যাশন পরিবর্তনশীল, আজ এটা ফ্যাশন তো কাল ওটা! আর এই বসন্তে, রঙের উৎসবে রঙিন পলো টি-শার্ট তারুণ্যের পছন্দের তালিকার শীর্ষে। হালকা গরম আর হালকা শীতে এটাই তো বেস্ট অপশন। আরাম আর ফ্যাশন, দুটোই  মেলে বলে তারুণ্যও চায় হালকা পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠতে। এবারের বসন্তেও তাই আমাদের পলোর জমিনজুড়ে থাকছে রং আর ডিজাইনের বৈচিত্র্য।’

— মুসলিম ঢালি

ডিজাইনার ও পরিচালক, মুসলিম কালেকশন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর