শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রেজওয়ানা হক রেসিপি

রেজওয়ানা হক রেসিপি

রন্ধন তারকা রেজওয়ানা হক। রন্ধন খ্যাতিতে পেয়েছেন সেরা রাঁধুনি রানার-আপ পুরস্কার। বসন্তের স্পেশাল রেসিপি প্রদান করেছেন তিনি।

 

চিকেন পটেটো ফ্রাই

উপকরণ

বোনলেস চিকেন স্লাইস ২ কাপ, পটেটো ৩টা (মাঝারি সাইজ), গ্রীন ক্যাপসিকাম স্লাইস ১/২ কাপ, টমেটো স্লাইস ১/২ কাপ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, সয়া সস ১ টেবিল চামচ, চিলি সস ১ টেবিল চামচ, কাঁচামরিচ বাটা ১ চা চামচ, লবণ ১ চা চামচ (স্বাদ মতো), সেদ্ধ নুডল্স ১/২ কাপ, ডিমের সাদা অংশ ১/২ কাপ, ময়দা ১-২ কাপ, তেল ২ টেবিল চামচ, লেমন জুস ১ টেবিল চামচ, ধনে পাতা ২ চা চামচ।

 

প্রণালি

প্রথমে চিকেন স্লাইস করে এতে আদা-রসুন বাটা, সয়া সস, চিলি সস, কাঁচামরিচ বাটা ও লবণ মেখে ৩০ মিনিট রেখে দিতে হবে। পটেটোর খোসা ছাড়িয়ে পাতলা করে গোল গোল করে কেটে হালকা লবণ মেখে রাখুন। এরপর প্যানে তেল গরম করে সামান্য আঁচে মেরিনেট করা চিকেন ডিমের সাদা অংশে ডুবিয়ে ময়দা মেখে বাদামি করে ভেজে নিন। এবার তেলে পটেটো ও সেদ্ধ নুডল্স বাদামি করে ভেজে নিতে হবে। এরপর পরিবেশন পাত্রে ভাজা চিকেন, পটেটো গ্রীন ক্যাপসিকাম স্লাইস, টমেটো স্লাইস দিয়ে মিশিয়ে লেমন জুস, ধনে পাতা ও নুডল্স ফ্রাই দিয়ে পরিবেশন করুন।

 

চিকেন কর্ন সালাদ

উপকরণ

চিকেন কিউব ১ কাপ, বেবী কর্ণ ২ টা (মাঝারি সাইজ), টমেটো কিউব ১/২ কাপ, গাজর কিউব ১/৩ কাপ, ধনে পাতা কুঁচি ১ টেবিল চামচ, সাদা সরিষা বাটা ১ চা চামচ, অলিভ অয়েল ২ টেবিল চামচ, পিয়াজ কিউব ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুঁচি ১ চা চামচ, লবণ ১/২ চা চামচ (স্বাদমতো), লেমন জুস ২ চা চামচ।

প্রণালি

প্রথমে চিকেন কিউব লবণ মেখে অলিভ অয়েলে ভেজে অল্প পানি দিয়ে হালকা আঁচে সেদ্ধ করে নিন। এবার বেবী কর্ন গোল গোল করে নিন। এরপর টমেটো, গাজর, পিয়াজ কিউব, মরিচ কুঁচি, সাদা সরিষা বাটা, লেমন জুস, লবণ এবং অলিভ অয়েল দিয়ে ভালো করে মেখে ধনে পাতা কুঁচি ছিটিয়ে লেটুস পাতা, গাজর ও কর্ন দিয়ে পরিবেশন করুন স্পেশাল চিকেন কর্ন সালাদ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর