শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা
রূপচর্চা

মেকআপ ট্রেন্ড

সাদিয়া সারা

মেকআপ ট্রেন্ড

ত্বকচর্চা থেকে বেরিয়ে আসে নানা পদ্ধতি, ছোট-বড় রেঞ্জ, কালার, শেড আর সিজনভিত্তিক মেকআপ সৌন্দর্যে যোগ করবে নতুন মাত্রা।

 

সৌন্দর্যপ্রেমীরা ট্রেন্ডি থাকার তাগিদে চোখ রাখেন বিভিন্ন ফ্যাশন উইকের রানওয়েতে আর নানা বিউটি ইভেন্ট বা ফেস্টিভ্যালের দিকে। উদ্দেশ্য একটাই, নিজেকে ট্রেন্ডের সঙ্গে মিলিয়ে চলা। কিন্তু মেকআপ বা ফ্যাশন যাই হোক... ট্রেন্ড কিন্তু ঘুরেফিরে আসে। সেই ট্রেন্ডি স্রোতে গা ভাসায় রূপসচেতন অনেক তরুণী। এ বছরটাও তার ব্যতিক্রম নয়।

 

 

তা ছাড়া মেকআপের বিভিন্ন উপকরণ নতুন রূপে হাজির করতে বিউটি এক্সপার্ট ও ব্র্যান্ডগুলোর নিরীক্ষার অন্ত নেই। কোনোটি কালার ট্রেন্ডি, কোনোটি ব্যাকডেটেড, লিপ কালারে কোন রং চলছে— এসব নিয়ে আলোচনাও চলে টিভি স্ক্রিনের পর্দায়। সমকালীন ধারা তো বটেই, ভবিষ্যৎ বিউটি ট্রেন্ডও আলোচ্য হয়ে উঠেছে। তাই চোখ বুলিয়ে নেওয়া যাক, কীভাবে সাজলে, গেট টুগেদারে আপনার সাজ হবে ইউনিক এবং আপনি থাকবেন সুপার ট্রেন্ডি!

 

এ প্রসঙ্গে বিউটি জোন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বলেন, ‘পুরোনো ট্রেন্ড ঘুরেফিরে আসবে, তবে অবশ্যই সমকালীন রুচির সঙ্গে মানিয়ে। লক্ষ্য করলেই দেখবেন এখন মেকআপ নব্বই দশকের আদতে। বুঝতেই পারছেন, পুরনো লুক তরুণদের বেশ আকর্ষণ করছে। আগামীতে বোল্ড ও ক্লিয়ার মেকআপের পাশাপাশি গ্লিটার বা শিমার মেকআপের জনপ্রিয়তা বাড়বে। তবে চকচকে নয়। এমন কিছু, যা দিনে ও রাতে সমানভাবে ব্যবহারযোগ্য।’

 

♦  আইলাইনারের দখলে এবারের ট্রেন্ড। ল্যাশলাইন ধরে মোটা করে উপরে-নিচে লাগাতে পারেন আইলাইনার। চাইলে ড্রামাটিক অ্যাঙ্গলও দিতে পারেন, আবার গ্রাফিক শেপও ভালো লাগে। রাউন্ড শেপের ক্যাট আইও কিন্তু জবরদস্ত হবে।

 

  ওভার মেকআপের দিন শেষ বললেই চলে। রূপসচেতন তরুণীরা চান ন্যাচারাল লুক দেখাতে। ফ্যাশন-দুনিয়াও মাতছে নতুন এই ট্রেন্ডে। সবাই চায় মেকআপ হবে এমন, তা দেখে যেন মনে হয়, এটা ত্বকেরই উজ্জ্বলতা।

 

  উজ্জ্বল ও কন্ডিশন্ড ত্বক পেতে স্ট্রোকিং, কনট্যুর এবার ধীরে ধীরে বাদ দিতে হবে।  কয়েক পরতের মেকআপ আর কত! এখন ন্যাচারাল বেজ এবং বোল্ড কালার মিলেই মাতিয়ে রাখবে সৌন্দর্যপিয়াসীদের। সতেজ ও দীপ্তিময় মুখত্বকের সঙ্গে বোল্ড আই বা লিপ সবাই পেতে চাইবে।

 

  এক সময়ের গ্লো লুক চলে গিয়ে ইন হয়েছিল ম্যাট কেক বা পাউডারড ফিনিশ। এ বছর আবার ফিরছে হাইলাইটার। স্কিন যত সুস্থ, গ্লো বাড়বে তত। আর গ্লিটার কিন্তু শুধু মুখে নয়, চোখের কোণে কিংবা নিচে তাকে লাগাতে পারেন।

 

  উজ্জ্বল রঙের নানা শেডের লিপস্টিকে এ বছর দেখবে রঙের খেলা। বিশেষ করে বলতে হয়, নিয়ন রং কিন্তু এ বছর রাজত্ব করবে। লিস্টের টপে অরেঞ্জ ও পিঙ্ক।

 

  নিউট্রাল মোনোক্রোম নয়, ব্রাইট আইশ্যাডো আপনার মেকআপে আনুক ব্যতিক্রম। ভিড়ে হারিয়ে যাওয়া নয়। আপনি থাকবেন স্বতন্ত্র। তবে আইশ্যাডো যখন হবে ডার্ক, লিপ কালারও যেন হয় তার সঙ্গে সামঞ্জস্য রেখেই।

 

রেড লিপস তো চিরকালীন। পুরনো এই ট্রেন্ডের গ্ল্যামার বিন্দুমাত্র কমেনি। তবে রেড লিপস ট্রাই করলে, তার সঙ্গে চোখের মেকআপ কিন্তু হবে একেবারেই মিনিমাল। প্রায় না থাকারই শামিল!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর