শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা
ফ্যাশন

সাজ-মেকআপে গ্লিটার

সাদিয়া সারা

সাজ-মেকআপে গ্লিটার

ছবি: ফারহান আহমেদ

মেকআপ বা ফ্যাশন যাই হোক; গ্ল্যামারাস লুকে গ্লিটার বেস্ট। যা পাল্টে দেবে আপনার সাজ-মেকওভার লুক।

 

সময় এখন গ্লিটারের দখলে। চোখে গ্লিটার লাগানোর ফ্যাশন এখন বেশ জনপ্রিয়। ঠোঁটের আবেদনেও গ্লিটার সমান কার্যকর। বাদ যায় না ভ্রু আর নেলপলিশের কারুকাজেও। তাই তো রমণীদের চাই গ্লিটার গ্লো লুক।

 

কেন লাগাবেন গ্লিটার?

এতদিন মনে করা হতো গ্লিটার কেবল টিন বয়সেই মানানসই। ধারণাটি ভুল, ঠিকভাবে ব্যবহার করতে পারলে সব বয়সেই গ্লো আনে গ্লিটার।

প্রয়োজন কেবল সাহসের। ঠিকভাবে লাগাতে পারলে রোজকার সাধারণ মেকআপেও দেখাবে উৎসবের সাজ। জেনে নেওয়া যাক কীভাবে গ্লিটারি মেকআপ করলে অল্পতেই আপনি হবেন অনন্য।

 

  ঠিকভাবে গ্লিটার ব্যবহার করার চাবিকাঠি হলো হালকা এবং অল্প করে লাগানো। একগাদা গ্লিটারি মেকআপ দেখতে বেমানান। চোখের ওপরের পাতায় গ্লিটার লাগালে মাঝখানে অল্প একটু ব্যবহার করুন।

 

  মেকআপে বাড়তি মাত্রা যোগ করতে লুজ মেকআপের জুড়ি নেই। তবে হ্যাঁ, রহস্য কিন্তু একটাই। বেশি গ্লিটার মোটেও নয়। শুধু চোখের কোণে বা থুতনিতে হালকা একটু; ব্যাস লুকটাই পালটে যাবে। আর লং লাস্টিং এফেক্ট পাওয়ার জন্য প্রাইমার লাগিয়ে ভিজে ব্রাশ বুলিয়ে নিন।

 

  পার্টি মেকআপকে ইউনিক চোখের সাজে গ্লিটার ব্যবহার করতে পারেন অনায়াসেই। তবে সেক্ষেত্রে ঠোঁট বা মেকআপ একদমই চলবে না। এতে দেখতে একদম ভালো লাগবে না।

 

  একটু ডিপ মেকআপ করতে এটা অবশ্যই ট্রাই করুন। চোখের পাতায় পছন্দের গ্লিটার লাগিয়ে নিন। সুপার শাইনি টাচ চাইলে একটু ঘন করে লাগান। সঙ্গে গ্লিটারওয়ালা মাশকারা ট্রাই করুন। আরও ভালো লুক পেতে গ্লিটার পিস ব্যবহার করুন। প্রথমে প্রাইমার লাগান এবং ওপরে গ্লিটার আই শ্যাডো লাগিয়ে নিন।

 

  রেড হট অ্যান্ড বোল্ড ঠোঁট পেতে গ্লিটার মাস্ট। তবে সম্পূর্ণ ঠোঁটে নয়, ঠোঁটের মাঝখানে সামান্য গ্লিটার দিয়ে তার ওপর চকচকে ভাব আনুন। আর পাউট করে যদি সেলফি তুলতে চান তো গ্লিটার বেস্ট অপশন।

 

  হট লুক যদি পেতে চান! তাহলে পার্টি মেকআপ কমপ্লিট করার পর ভ্রুর তলায় গ্লিটার লাগিয়ে নিন। বেশ সুন্দর একটা লুক পাবেন। আর যে কোনো ত্বকেই এটা দারুণ লাগে।

 

 

চোখের নিচে আর নেলপলিশে গ্লিটারের টাচ সর্বদাই দেয় ব্যতিক্রমী স্টাইল স্টেটমেন্ট। দেখবেন সবাই আপনার দিকেই তাকিয়ে আছে।

তাহলে এবার কিন্তু আপনার মেকআপে গ্লিটারকে ব্যবহার করতেই পারেন। ইউনিক স্টাইলে এই গ্লিটারি মেকআপ আপনার লুককেই অন্যরকম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর