শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
ফ্যাশন

বৈশাখে ট্রেন্ডি টি-শার্ট

মোহাম্মদ সুজন

বৈশাখে ট্রেন্ডি টি-শার্ট

♦ মডেল : আদর সাহা ♦ টি-শার্ট : সুই সুতা ♦ ছবি : ফ্রাইডে

বছরের প্রথম দিন পয়লা বৈশাখ, রঙিন আর উৎসবকেন্দ্রিক প্রতিটি মুহূর্ত। এদিন শার্ট-পাঞ্জাবিতে তারুণ্য মজলেও ভরদুপুর কিংবা  বিকালে হালকা পোশাক হিসেবে টি-শার্টই প্রধান আদর্শ। পাশ্চাত্যের ঢঙে তৈরি টি-শার্টে লেগেছে বাঙালিয়ানার ছোঁয়া।

 

বাংলা নববর্ষের প্রথম দিন, পয়লা বৈশাখ, আনন্দ, উচ্ছ্বাস আর উৎসবের দিন। এ সময় প্রাণের শহর ঢাকা সেজে ওঠে নতুন আমেজে। এমন দিনে বাইরে ঘোরাফেরা আর আড্ডায় হয়তো কেটে যাবে পুরোটা সময়। এদিন শার্ট-পাঞ্জাবি তারুণ্যের প্রথম পছন্দ হলেও ভরদুপুর বা রোদনামা বিকালে হালকা পোশাক হিসেবে টি-শার্টই বেছে নেয় তারুণ্যের একটা বিরাট অংশ।

 

মোদ্দাকথা হলো, তারুণ্যের পোশাকে টি-শার্ট বড় একটি জায়গা দখল করে নিয়েছে। বিশেষ করে গ্রীষ্মের মৌসুমে তরুণ-তরুণীরা ট্রেন্ডি ও আরামের ভূষণ হিসেবে টি-শার্টই বেছে নেন। তাই ফ্যাশন বোদ্ধারাও টি-শার্টে আনছেন উৎসবের রং। এমনটাই দেখা যাচ্ছে এবারের বৈশাখে শপিংমলগুলো ঘুরে। বিভিন্ন ফ্যাশন হাউসের বৈশাখী আয়োজনে টি-শার্টের সংগ্রহ উল্লেখযোগ্য। আবার টি-শার্ট বা পলো-শার্টের পাশাপাশি পশ্চিমা ঢঙের পোশাকও তারুণ্যের হাল ফ্যাশনে যোগ করেছে নতুন মাত্রা। সেজন্য অনেক ফ্যাশন হাউস বৈশাখে তাদের আয়োজনে পশ্চিমা ঢঙের পোশাক এনেছে।

 

রংবেরঙের নকশা আর আল্পনা আনা হয়েছে এবারের টি-শার্টের প্যাটার্নে। প্রতিটি টি-শার্টে রয়েছে ঐতিহ্য আর আধুনিকতার ছাপ। নানা লোকজ মোটিফে তৈরি এসব টি-শার্ট দেখতে ভীষণ স্মার্ট। বাঘ, পেঁচা, মুরগি, ময়ূর ছাড়াও অনেক রকমের ফুলেল আর জ্যামিতিক নকশা করা হয়েছে এসব কালারফুল টি-শার্টে।

 

গরমের কথা মাথায় রেখে বর্তমানে ফ্যাশন হাউসগুলো বৈশাখে নতুন নতুন ডিজাইনের টি-শার্ট এনেছে। গরমের দিনে আরামদায়ক এ পোশাকে হাওয়া-বাতাস চলাচলের ব্যবস্থাও দারুণ। এবার অনেক ডিজাইনার টি-শার্টের হাতাটা একটু লম্বা রাখছেন। তবে ফুলস্লিভ নয়, থ্রি-কোয়ার্টার হাতা গুটিয়ে পরার ট্রেন্ড দেখা যাচ্ছে।

 

টি-শার্টে সুতি ও নিট ফেব্রিক্সের কাপড় ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া কটন, পলিয়েস্টারসহ বিভিন্ন কাপড়ের টি-শার্টও মিলে যাবে ফ্যাশন হাউসগুলোতে। টি-শার্টের কাপড় সম্পূর্ণ সুতি হলে তা বেশ আরামদায়ক হবে। এখন গোল গলা ও কলারসহ দুই ধরনের টি-শার্টই বেশ চলছে। টি-শার্টেও এসেছে নতুন ডিজাইন হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার চলছে। টি-শার্ট, জিন্স বা গ্যাবার্ডিনের সঙ্গে বেশ মানিয়ে যায়। সব বয়সীই স্বাচ্ছন্দ্যে তাদের পোশাকের তালিকায় রাখতে পারেন এসব টি-শার্ট।

 

বাজারে বাহারি রং, ব্লক, বাটিক স্ক্রিনপ্রিন্টের টি-শার্টের সমারোহ। উৎসবের রং লাল বলে টি-শার্টে লাল রংকেই বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। এর বাইরেও সাদা, নীল, ছাই, ঘন নীল, সবুজ, মেরুন, চাপা সাদা, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি,  ইত্যাদি রঙের টি-শার্ট পরতে পারেন।

 

ট্রেন্ডি এসব টি-শার্ট পাওয়া যাবে রঙ বাংলাদেশ, সুই সুতা, মেঘ, যোগী, ভিসা, সমীকরণ, ফ্রিডম, টার্গেটসহ বিভিন্ন দেশীয় ফ্যাশন হাউসে। এ ছাড়া ফ্যাশন ব্র্যান্ড ক্যাটস আই, মেনজ ক্লাব, সেইলর, জেন্টলপার্কসহ বিভিন্ন হাউসেও পশ্চিমা ঢঙের বৈশাখের আমেজের পোশাক কেনা যাবে।

সর্বশেষ খবর