Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৬ এপ্রিল, ২০১৮ ২১:৩৩
আয়োজন
গ্লোয়িং ও গর্জিয়াস
ভিতর থেকে শরীর তরতাজা থাকলে ত্বকের জৌলুস বাড়বেই। এই সময়ে ত্বকের গ্লো পেতে রইল নানা প্যাকের পরামর্শ...
উম্মে হানি

গ্রীষ্মের প্রকোপ বাড়ছে। রোদের তাপে ত্বক হারাচ্ছে জৌলুসতা। কিন্তু গরম তাই অফিস, গেট টুগেদার, পার্টি ইত্যাদি থেমে নেই। কিন্তু সানট্যানের কারণে ত্বকে দেখা দেয় নির্জীব ভাব। এখন নিজেকেও গ্লোয়িং ও গর্জিয়াস রাখতে রইল পরামর্শ।

 

নিত্যদিনের করণীয়

ত্বকের ধরন অনুযায়ী ত্বক ভালোভাবে পরিষ্কার করুন। কোনো স্কিন টনিক বা অ্যাস্ট্রিনজেন্ট লাগানোর পর ময়েশ্চারাইজার ব্যবহার করবেন, ত্বক তৈলাক্ত না হলে। প্রতিদিন সানস্ক্রিন মেখে বাইরে বেরুবেন। যে কোনো স্ক্রাবার ব্যবহার করতে পারেন। তবে ব্রণ থাকলে একদম নয়।

 

গাজর ও দুধের ফেসপ্যাক

গাজর পেস্ট ২ টেবিল চামচ, পেঁপে পেস্ট ২ টেবিল চামচ এবং ১ টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। প্যাকটি ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

 

ওটমিল ও দুধের ফেসপ্যাক

ওটমিল ও ঠাণ্ডা দুধ একসঙ্গে মিশিয়ে তা দিয়ে প্যাক বানিয়ে নিন। এই প্যাক মুখে লাগিয়ে রাখবেন, যতক্ষণ না প্যাকটি শুকিয়ে যায়। এরপর ভালো করে মুখ ধুয়ে ত্বকের গ্লো ফিরে আসবে।

 

পেঁপের ফেসপ্যাক

পাকা পেঁপে খোসা ও বীজ ছাড়িয়ে টুকরো করে ভালো করে পেস্ট করে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলেই ত্বক সঙ্গে সঙ্গে গ্লোয়িং হয়ে উঠবে।

 

আমন্ড ও মিল্ক ক্রিমের প্যাক 

কয়েকটা আমন্ড ভিজিয়ে রাখুন সারা রাত। ভেজানো বাদাম পেস্ট করে সঙ্গে কিছুটা মিল্ক ক্রিম মিশিয়ে প্যাক বানিয়ে নিন। প্যাকটি মুখে লাগিয়ে কিছুক্ষণ সার্কুলেশন মোশনে ম্যাসাজ করুন। এরপর রিল্যাক্স করুন। এতে ত্বকের গভীরে প্যাকের উপকারিতা পৌঁছে যাবে। এরপর পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলেই ত্বক হয়ে উঠবে গ্লোয়িং।

 

পাকা কলা ও মধুর ফেসপ্যাক

পাকা কলা চটকে সঙ্গে মধু মিশিয়ে ঝটপট একটা প্যাক বানিয়ে নিন। এই প্যাক মুখে লাগিয়ে আঙুলের ডগা দিয়ে হালকা করে সার্কুলার মোশনে ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। এই প্যাক সেনসিটিভ ত্বকের জন্যও দারুণ উপকারী।

 

আমলকীর ফেসপ্যাক 

ত্বকে ব্রণ বা ফুসকুড়ির মতো সমস্যা থাকলে আমলকীর রস ব্যবহার করতে পারেন। আমলকীর রস পুরো মুখে কটন বলের সাহায্যে লাগিয়ে কিছুক্ষণ হালকা ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে নিন। এতে ব্রণের সমস্যা তো দূর হবেই সঙ্গে আপনার ত্বকও উজ্জ্বল হবে।

 

গ্লোয়িং ত্বক পাওয়ার গোপন ও শর্টকাট উপায় তো জানা হলো, এবার আপনিও ফ্রেশ থাকুন সব সময়।

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow