শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা

মুখের গড়ন বুঝে সানগ্লাস

মুখের গড়ন বুঝে সানগ্লাস

♦ ছবি : ফ্রাইডে

ডিম্বাকৃতি চেহারা

যাদের চেহারা ডিম্বাকৃতি তাদের মুখে মোটামুটি সব ধরনের সানগ্লাস মানায়। নিত্যনতুন বিভিন্ন ধরনের সানগ্লাস ব্যবহার করে চেহারায় আনুন বৈচিত্র্য। তবে, চারকোণা ফ্রেমের সানগ্লাস এই চেহারায় অধিক সামঞ্জস্য আনবে বলে মনে করি।

গোলগাল চেহারা

যাদের মুখ গোলগাল তারা এমন ফ্রেমের সানগ্লাস পরবেন, যেটা আপনার চেহারা খানিকটা লম্বাটে ও হালকা দেখাবে। চিকন ফ্রেমের সানগ্লাস এক্ষেত্রে না পরাটাই ভালো। চোখের ভ্রু খানিকটা ঢেকে রাখে, এমন সানগ্লাসে আপনার গোল চেহারা অনেকাংশেই লম্বাটে দেখাবে। আয়তাকার ফ্রেমের সানগ্লাস পরিধান করাই এক্ষেত্রে শ্রেয়।

চতুর্ভুজাকৃতি চেহারা

যাদের চেহারা অনেকটা এমন তারা অতি তীক্ষ কোণবিশিষ্ট ফ্রেমের কোনো সানগ্লাস পরিধান করা থেকে বিরত থাকবেন। ক্লাসিক ডিম্বাকৃতির কিছু সানগ্লাস রয়েছে যা এমন মানুষের চেহারায় ঠিকঠাক বসে যায়।

লম্বাটে চেহারা

এমন চেহারায় গোলাকৃতির সানগ্লাস ভালো মানায়। এ ছাড়া চৌকোণো ফ্রেমের সানগ্লাসও তাদের ভালো মানাবে। তবে লক্ষ্য রাখতে হবে যেন সানগ্লাসের ফ্রেম খুব ছোট না হয়, যা চেহারায় বেখাপ্পা দেখায়।

ত্রিকোণাকৃতি চেহারা

আর যাদের চেহারা কিছুটা ত্রিকোণাকৃতির, তারা ‘ক্যাটস-আই’ গোছের সানগ্লাস ব্যবহারে উপকৃত হবেন। এ ধরনের চেহারায় মানানসই সানগ্লাস হলো ফ্রেমের ওপরের অংশ সমান্তরাল টাইপ।

 

যেখানে পাবেন...

নামিদামি ব্র্যান্ডের সানগ্লাস পেতে চাইলে বিভিন্ন শপিং মল ঘুরে দেখতে পারেন। তা ছাড়া বিভিন্ন ফ্যাশন হাউসেও অখ্যাত ব্র্যান্ডের সানগ্লাস পাওয়া যায়। এ ছাড়া কম দামের বাজারেও বিভিন্ন ব্র্যান্ডের সানগ্লাস পেয়ে যাবেন। দেশি-বিদেশি সব ধরনের সানগ্লাসই এখন পাওয়া যাচ্ছে সব আইশপে। দাম পড়বে ২৫০ থেকে শুরু করে ৫ হাজার টাকা। এলিফ্যান্ট রোড, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক ছাড়াও সেঞ্চুরি আর্কেডে পছন্দের সানগ্লাস পাবেন।

 

টিপস

০. অফিশিয়াল কাজে এবং বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হওয়ার সময় একই শেডেড সানগ্লাস ব্যবহার না করে বাছাই করুন মানানসই শেডের সানগ্লাস।

০. শ্যামলা গায়ের রঙের সঙ্গে স্বচ্ছ ফ্রেম সবচেয়ে ভালো মানায়। যাদের ত্বক খানিকটা বেশি কালো তারা সিলভারের ফ্রেম পছন্দ করবেন।

০. খুব কোঁকড়া চুলে ছোট ফ্রেমের সানগ্লাস ভালো মানাতে পারে যদি তা চেহারার মাপের সঙ্গে খাপ খায়। যারা চুল ছোট রাখেন, তাদের সানগ্লাস বাছাই করার সময় চুলের চেয়ে চেহারার আকৃতির ওপরই অধিক দৃষ্টি দেওয়া উচিত। এক্ষেত্রে কড়া রঙের সানগ্লাস আপনার চেহারায় এনে দেবে সুদৃঢ় ব্যক্তিত্বের ছাপ।

০. সানগ্লাস সবসময় ব্যবহার না করে সময়ের সঙ্গে সানগ্লাস পরিবর্তন করুন। এতে নিজেকে সবার কাছে আরও আকর্ষণীয় করে উপস্থাপন করতে পারবেন। কাজ ছাড়া সবসময় মাথায় সানগ্লাস পরে রাখবেন না। ফ্রেমের শেপ নষ্ট হয়ে যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর