শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ফাহা হোসাইন রেসিপি

কদিন পরেই কোরবানির ঈদ। এই ঈদের গরু-খাসির মাংসের নানা পদের শেষে রাখুন দারুণ স্বাদের সব ডেজার্ট আইটেম। রেসিপি প্রদান করেছেন রন্ধনশিল্পী ফাহা হোসাইন।

ফাহা হোসাইন রেসিপি

ফাহা হোসাইন : রন্ধনশিল্পী

মেকরুন উইথ কাস্টারড

উপকরণ

স্পেগেটি ১/২ কাপ, মেকারুন ১/২ কাপ, সাগু দানা ১/২ কাপ, হেভি ক্রিম ১/২ কাপ, হুইপড ক্রিম ১ কাপ, কন্ডেনস মিল্ক ২ টেবল চামচ, আইসিং সুগার ১ টেবিল চামচ, আগার আগার ১ টেবিল চামচ, চিনি ২ টেবিল চামচ, এডিবল সবুজ রং ৬ ফোঁটা।

প্রণালি

স্পেগেটি, মেকারুন ও সাগু দানা আলাদাভাবে সেদ্ধ করে সবুজ রং মিশিয়ে রাখুন। এরপর আগার এর সঙ্গে চিনি ও সবুজ রং মিশিয়ে জ্বাল দিয়ে ঘন হয়ে এলে জেলো জমানোর জন্য একটা পাত্রে ঠাণ্ডা হতে দিন। এবার হেভি ক্রিম, হুইপড ক্রিম, কনডেনস মিল্ক, আইসিং সুগার মিশিয়ে খুব ভালো করে হুইপড করে নিতে হবে। পরিবেশনের আগে হুইপড করা মিশ্রণের সফঙ্গ সেদ্ধ করা স্পেগেটি, মেকারুন, সাগু দানা, টুকরো করা জেলো দিয়ে হালকা এপিঠওপিঠ মিশিয়ে ঠান্ডা করে নিন।

 

বুকো পানদান

উপকরণ

নুডলস সেদ্ধ ১/২ কাপ, কাস্টারড পাউডার ৪ টেবিল চামচ, কাস্টারড সুগার ১/২ কাপ, তরল দুধ ১ কেজি, স্ট্রবেরি আইসক্রিম ১ কাপ, চকলেট চিপস ১ টেবিল চামচ, রুহ আফজা ২ টেবিল চামচ।

প্রণালি

প্রথমে ১ কেজি তরল দুধ জ্বাল দিয়ে আধা কেজি করে নিন। এবার এর সঙ্গে কাস্টারড পাউডার মিশিয়ে একটু ঘন হয়ে এলে চুলা থেকে নামিয়ে সেদ্ধ নুডলস মেশান। এবার এতে কাস্টারড সুগার মিশিয়ে আরও কিছুক্ষণ নাড়তে থাকুন। এবার এটাকে ঠান্ডা হতে দিন। ঠান্ডা হয়ে এলে কাস্টারড এবং নুডলসের ওপর বেশ খানেকটা আইসক্রিম, চকলেট চিপস এবং রুহ আফজা দিয়ে পরিবেশন করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর