শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভ্রুর যত্নআত্তি

♦ বাজারে হরেক রকমের সিরাম পাবেন। নিয়মিত ভ্রুতে সিরাম ব্যবহারে ভ্রু ঘন হয়।
♦ অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল ও ক্যাস্টর অয়েল কিউ টিপের সাহায্যে ভ্রুতে লাগান।
♦ প্রাকৃতিকভাবে ভ্রু ঘন করতে ঘুমানোর সময় ভ্রুতে ভ্যাসলিন লাগিয়ে নিন। উপকার পাবেন।

উম্মে হানি

ভ্রুর যত্নআত্তি

ছবি : ইন্টারনেট

ভ্রু শেপে ওয়্যাক্সিং

  ভ্রুকে সুন্দর শেপ দিতে ওয়াক্সিং মাস্ট। তবে সেক্ষেত্রে ওয়্যাক্স করাবেন কিনা ভেবে দেখুন। আইব্রাও ওয়্যাক্স করতে অবশ্যই পারলারের শরণাপন্ন হোন। তবে ভ্রু ঘন করতে কিছু দিন প্লাকিং বা ওয়াক্সিং থেকে বিরত থাকুন। ঘন ঘন ভ্রু প্লাক ভ্রু সরু হয়ে যায়।

 

চেহারার মাপ দেখে নিন

ওয়াক্সিং বা ভ্রু প্লাক যাই করুন; শুরুতে চেহারার মাপটা দেখে নিন। নিজের চেহারা নিয়ে খানিকটা জরিপ করলেই মানানসই ভ্রু শেপ পেয়ে যাবেন। এক্ষেত্রে পারলারের বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারেন।

 

নিয়মিত ব্রাশ করুন

ভ্রুর যত্ন নিতে নিয়মিত ব্রাশ করুন। বাইরে বেরোনোর আগে খানিকটা সময় করে ভ্রুগুলোকে আঁচড়ে জায়গামতো সাজিয়ে নিন। আর হ্যাঁ, চাইলে সামান্য পরিমাণে হেয়ার ¯েপ্রও ব্যবহার করতে পারেন। নিজে নিজে ভ্রুর যতœ নিতে চিমটা ব্যবহার করুন।

 

প্রসাধনীর ব্যবহার

পাতলা ভ্রুজোড়া ঘন দেখাতে হাতে তুলে নিন কালো বা বাদামি রঙের পেনসিল আইলাইনার,  ব্ল্যাক ডাস্ট পাউডার। এর সাহায্যে ভ্রু এঁকে মোটা দেখানো সম্ভব। সেক্ষেত্রে ভ্রুর শুরুতে হালকা,  মাঝে সামান্য গাঢ় এবং শেষে চিকন করে ভ্রু শেপ এঁকে নিতে হবে।

 

চোখ বড় দেখাতে

মিনারেল কম্প্যাক্ট পাউডার নিয়ে মেকআপ

ব্রাশ দিয়ে সুন্দর করে চোখের চারপাশে ব্লেন্ড করে দিন। চোখের ঔজ্জ্বল্য বাড়বে। আর চোখের নিচের অংশে হালকা রঙের হাইলাইটার ব্যবহার করুন। চোখ বড় মনে হবে। বয়সও অনেক কমে যাবে!

 

খাওয়া দাওয়া

ডায়েটে পর্যাপ্ত পরিমাণ প্রোটিন, ভিটামিন এ, ই ও কে, আয়রন, জিঙ্ক, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও এসেনশিয়াল ফ্যাটি অ্যাসিড জাতীয় খাবার রাখুন। এতে ভ্রুর স্বাস্থ্য ভালো থাকবে। চিনি খাওয়া কমিয়ে দিন। এর অ্যাসিডিক উপাদান ভ্রু চুল রুক্ষ করে দেয়।

 

ঘরোয়া টোটকা

ভ্রুর স্বাস্থ্য ভালো রাখতে একটি কটন বলে জলপাই, বাদাম, ক্যাস্টর বা নারকেল তেলে ডুবিয়ে ভ্রুতে হালকাভাবে ম্যাসাজ করুন। প্রতিদিন অলিভ অয়েল ম্যাসাজেও উপকার পাবেন। এ ছাড়া পিয়াজ ছেচে এর রস ভ্রুর নিচে বার বার লাগালে ভ্রু সহজেই বড় হয়। ভ্রুর ত্বকের মৃতকোষ নতুন করে ভ্রু গজাতে বাধা হতে পারে। হাতের কাছেই রয়েছে সমাধান। সেক্ষেত্রে নরম পুরনো টুথব্রাশ পানিতে ভিজিয়ে নিয়ে তা দিয়ে ভ্রু ভালোভাবে আঁচড়ে নিন, এতে মৃতকোষ পরিষ্কার হয়ে নতুন চুল উঠতে সাহায্য করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর