শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

স্টাইলিশ ক্যাজুয়াল উইন্টার

স্টাইলিশ ক্যাজুয়াল উইন্টার

♦ লেখা : ফেরদৌস আরা ♦ মডেল : জিতু ও রিফা ♦ পোশাক : মারজিন ♦ ছবি : আনোয়ার হোসেন এনাম

হাড় কাঁপানো শীতের দেখা মেলেনি। কিন্তু এর মধ্যে হাজির বড়দিন আর বর্ষবরণ। একের পর এক পার্টি আর বিয়ের অনুষ্ঠান। এ সমীকরণ বদলানোর সাধ্য কার! পার্টিওয়্যার প্রচুর আছে বটে, কিন্তু মানানসই শীতপোশাকও তো চাই। কেননা, খুব বেশি গরম বা ভারী কাপড়ের প্রয়োজন হয় না এ সময়। তরুণ-তরুণীদের ফ্যাশনে তাই আছে হালকা-পাতলা স্টাইলিশ ক্যাজুয়াল।

 

এ প্রসঙ্গে মারজিনের ফ্যাশন ডিজাইনারদের সঙ্গে কথা বলে জানা যায়, ‘এবারের শীতে মারজিনে নতুন কিছু কালেকশন রাখা হয়েছে। এদের মধ্যে রয়েছে লেন থ্রেডে কমফোর্ট সোয়েটার। সুতোয় ব্যবহার করা হয়েছে একরেলিক ও কটন থ্রেড। আছে নিট ফেব্রিকে তৈরি ভ্যারাইটিস কালারের হুডি এবং মেয়েদের কালেকশনে রয়েছে লং জ্যাকেট, ট্রেন্ডি সোয়েটার ভারী নিট ফেব্রিকের টপস আর পাতলা উলেনের তৈরি আউটার ওয়্যার।’

 

পাতলা সোয়েটার

সিঙ্গেল জার্সি বুননের মধ্যে পাতলা উল অথবা আক্রাইলিকের  সোয়েটার পরার মতো উপযুক্ত সময় এখন। রাউন্ড নেকের কাটই বেশি জনপ্রিয় এ ধরনের কাপড়ে। সোয়েটারের ক্যাজুয়াল ডিজাইন হতে পারে রকমারি রঙের। হলুদ, অ্যাশ, নেভি ব্লু ও ডার্ক রেডের মতো রং এখন ট্রেন্ডি। এসব সোয়েটারের সঙ্গে মানানসই হবে চিনোস অথবা ডেনিমের প্যান্ট।

 

 

ফুল স্লিভ টি-শার্ট

শীতে ফুল স্লিভ টি-শার্টের জুড়ি নেই। শীতের শুরুতে ফুলহাতা টি-শার্টই যথেষ্ট। কিন্তু খেয়াল রাখতে হবে শীত বাড়ার সঙ্গে সঙ্গে তা হওয়া চাই মোটা কাপড়ের। জিন্স, গ্যাবার্ডিন বা চিনো প্যান্টস, যে কোনো প্যান্টের সঙ্গেই এসব টি-শার্ট দারুণ মানাবে। এক্ষেত্রে কালার ম্যাচিং বিষয়ে খেয়াল রাখতে হবে। ওয়াশিং করা ভিন্টেজ লুকের হেনলি ফ্যাশন বৃত্তে ঘুরপাক খাচ্ছে যুগ যুগ ধরে।

 

 

স্লিভলেস হুডি

শীতের ক্যাজুয়াল ফ্যাশনে স্লিভলেস হুডির চাহিদা অনেক। আমাদের দেশেও তার ব্যতিক্রম নয়। পাতলা নিট কাপড় থেকে শুরু করে সোয়েটার ও জ্যাকেটেও স্লিভলেস হুডি পাওয়া যায়। শীতের ওপর ভিত্তি করে বেছে নিতে পারেন জুতসই হুডি।

 

 

স্লিভ-হুডি

হালকা শীতে এ পোশাকের চাহিদা সবচেয়ে বেশি। এক সময় যখন শুধু জ্যাকেটেই হুডি ব্যবহার করা হতো। এখন জ্যাকেটের পাশাপাশি শর্ট-শার্ট, টি-শার্ট, ব্লেজার এবং সোয়েটারেও হুডির ব্যবহার এসেছে। ফ্যাশন বা পোশাক যেদিক থেকেই বলি না কেন, এটি এখন তরুণ-তরুণীদের মধ্যে পরিচিত হয়ে উঠেছে। এখন শার্টের সঙ্গে টুপি হিসেবে হুডি ব্যবহৃত হয়ে থাকে। ইচ্ছা হলেই হুডি খুলে রাখা যায়। সময়ের সঙ্গে ফ্যাশনের এই পরিবর্তিত রুচিশীল পোশাকে তারুণ্যের আউটলুক আরও বেড়ে যায়।

 

 

রকমারি কটি

পার্টি লুকে কুর্তা-পাঞ্জাবিতে কটি যেমন স্টাইলিশ, তেমনি ঐতিহ্যবাহী। স্যুটের কাপড়ের কটি পরুন শুধু ফরমাল গেটআপের সঙ্গে, যা অনেক মার্জিত ভাব এনে দেয়। যেতে পারেন অফিস, মিটিংয়ে। তবে পার্টি ও ফরমাল উভয় ক্ষেত্রে কালার সিলেকশন এবং ম্যাচিংয়ের ব্যাপারটি মাথায় থাকা উচিত।

সর্বশেষ খবর