শুক্রবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ভ্যালেন্টাইন গিফট

ভ্যালেন্টাইন গিফট
ভালোবাসার দিবসকে সামনে রেখে আপনি হয়তো বুঝে উঠতে পারছেন না আপনার প্রিয় মানুষটিকে ঠিক কী উপহার দেবেন। কীভাবে তাকে চমকে দেবেন। এ ক্ষেত্রে মনে রাখতে হবে, ছোট্ট উপহারও অনেক সময় দামি উপহারের চেয়ে বেশি আনন্দের হতে পারে।

 

এখন সময় পাল্টে গেছে। আজকাল উপহার দেওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয়তার কথাও মাথায় রাখতে হয়। অনেকেই অপ্রয়োজনীয় বস্তু উপহার পেতে ও দিতে পছন্দ করেন না। তাই ভালোবাসার মানুষটির পছন্দ-অপছন্দের কথা মাথায় রেখে উপহার নির্বাচন করা উচিত।

 

প্রেমিকের জন্য উপহার

প্রেমিক অর্থাৎ ছেলেদের উপহারের মধ্যে খুব জনপ্রিয় একটি আইটেম হলো সুগন্ধি। যদি জানা থাকে কোন ব্রান্ডের কোন সুগন্ধি আপনার ভালোবাসার মানুষটির পছন্দ তবে চিন্তা কমে যায় অনেকটাই। কিন্তু নতুন সুগন্ধি উপহার দেওয়ার ক্ষেত্রে একটু সতর্ক হওয়া দরকার। কারণ সেটি তার ভালো না-ও লাগতে পারে।

আরেকটি ভালো গিফট হলো শেভিং কিট। যদিও এটি খুবই ব্যক্তিগত। তবে উপহারটি প্রয়োজনীয়ও। তাই ভালোবাসা দিবসে সুন্দর একটি শেভিং কিট পছন্দের মানুষটিকে দিতে পারেন নিশ্চিন্তে।

ভালোবাসা দিবসের উপহার হিসেবে ক্রিকেট বা ফুটবল ম্যাচের টিকিটের কথাও কিন্তু ভাবা যায়। উপহারটি হতে পারে একেবারে আলাদা। যদি জানা থাকে ভালোবাসার মানুষ কোন খেলাটি বেশি পছন্দ করে; তবে তাকে সেই টুর্নামেন্টের টিকিট দিতে পারেন। উপহারটি হয়তো তাকে চমকে দেবে। আর যদি একসঙ্গে গ্যালারিতে বসে খেলা দেখার ইচ্ছা থাকে; তাহলে নিজের জন্যও একটি টিকিট কিনে রাখতে পারেন ব্যাগে।

এ ছাড়া ভালোবাসা দিবসে ছেলে বন্ধুদের উপহার দেওয়ার জন্য ভাবতে পারেন ওয়ালেট, ঘড়ি, শোপিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা।

 

প্রেমিকার জন্য উপহার

প্রেমিকা অর্থাৎ মেয়েদের জন্য একগুচ্ছ লাল গোলাপ হতে পারে ভ্যালেন্টাইনস ডের সবচেয়ে বড় উপহার। ব্যতিক্রম হিসেবে অর্কিড, ডালিয়া, দোলনচাঁপাও দিতে পারেন নিশ্চিন্তে। আর যদি জানা থাকে আপনার ভালোবাসার মানুষ কোন ফুল পছন্দ করে, তাহলে তো ভাবনা-চিন্তার কিছু নেই।

ফুলের পর ভালো উপহার হলো চকোলেট। নানা ধরনের চকোলেট থেকে পছন্দের চকোলেটটি বেছে নিন আপনার ভালোবাসার মানুষের জন্য।

ভালোবাসা দিবসে বই হতে পারে অনেক ভালো উপহার। ভালোবাসার মানুষ যদি গল্প, উপন্যাস, প্রবন্ধ বা ভ্রমণকাহিনী পড়তে পছন্দ করেন তবে তাকে কিনে দিতে পারেন পছন্দের লেখকের বই। অথবা দিতে পারেন কোনো ড্রেস, মেকআপ কিট, পছন্দের ব্যান্ডের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট বা কানের দুল। তবে উপহার যাই হোক, এর উপস্থাপন হতে হয় আকর্ষণীয়। উপহার বক্সের গায়ে কবিতার পঙ্ক্তিমালাও লিখে দিতে পারেন।

এর বাইরেও আপনার ভালোবাসার মানুষকে চমকে দিতে হলুদ খামে চিঠি, বইমেলায় গিয়ে কবিতার বই, নিজের হাতে তৈরি উপহারসহ নিজের ভাবনায় পছন্দের মানুষটিকে চমকে দিতে পারেন নিমিষেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর