Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৫১

যত আয়োজন

যত আয়োজন

রঙ বাংলাদেশ-এর একুশ সংগ্রহ

বাঙালির যা কিছু অহংকারের, একুশ তার একটি। তাই দেশের শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ এবার ভাষার মাসে নতুন সংগ্রহ সাজিয়ে বর্ণমালাকে ১০টা দেশের নকশার বিষয় করে আর এর সঙ্গে আছে মোদের গরব, মোদের আশা কবিতার থিম।

ভাষার মাসের বিশেষ রঙ হিসেবে সাদা আর কালো আমাদের ভাবনার জগৎকে অধিকার করে আছে। সেই সাদা আর কালোর সঙ্গে এ বছরের  একুশে সংগ্রহে আরও যোগ করা হয়েছে লাল, অ্যাশ আর অফ হোয়াইট। ব্লক প্রিন্ট, স্কিন প্রিন্ট, হ্যান্ডওয়ার্ক ও  অ্যামব্রডারিতে করা হয়েছে জমিন অলংকরণ। এই ম্যাধমগুলোতে ভ্যালু অ্যাডিশনের পর প্রতিটি পোশাকের ডিজাইনকে মাত্রা দেওয়ার চেষ্টা করা হয়েছে নানা অনুষঙ্গের সন্নিবেশে।

নিপুণের একুশ সংগ্রহ

অমর একুশে ফেব্রুয়ারি আবার এসেছে ফিরে। সারা দিন মানুষ শোকের চিহ্নস্বরূপ কালো ব্যাজ এবং সাদা-কালো পোশাক পরিধান করে। জাতীয় মাতৃভাষা দিবসে নিপুণ সাদা-কালো এবং অ্যাশ রং নিয়ে কাজ করেছে। পোশাকের অলঙ্করণে ব্যবহৃত হয়েছে অ্যাপলিক, হাতের কাজ, স্কিন প্রিন্ট এবং ব্লক প্রিন্ট। এবারের মোটিভ হিসেবে করা হয়েছে ক্যালিওগ্রাফি, ফ্লোরাল ও জিওমেট্রিক প্রিন্ট।

 

অমর একুশে আয়োজনে মেঘ

ফ্যাশন হাউস মেঘ অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের কামিজ, শিশুদের ফতুয়া, ফ্রক ও টি-শার্ট। ফাল্গুনের পোশাকগুলোর নকশা হলুদ-কমলাসহ নানা রঙে ও একুশের পোশাকগুলো সাদাকালো রঙে করা হয়েছে। মেঘের বিক্রয় কেন্দ্র আছে ঢাকার শাহবাগের আজিজ সুপার মর্কেট, ধানমন্ডির মেট্রো শপিং মল, মিরপুর শপিং সেন্টার ও মৌচাকের সেন্টার পয়েন্ট।

মডেল কাস্টিং ফেয়ার

সম্প্রতি ত্রয়ী গ্রুমিং ও রঙ বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল মডেল কাস্টিং ফেয়ার। সমগ্র দেশ থেকে নির্বাচিত ৫০ জন ছেলে এবং মেয়ে মডেল বাংলাদেশের স্বনামধন্য ফটোগ্রাফার, কোরিওগ্রাফার, ইউটিউবার, সাংবাদিক, কাস্টিং ডিরেক্টর এবং ব্র্যান্ডগুলোর সামনে নিজেদের উপস্থাপন করেন। গ্লামারাস এই মেলার তিন দিনে বিভিন্ন সেশনে উপস্থিত ছিলেন বুলবুল টুম্পা, রফিকুল ইসলাম রাফ, প্রীত রেজা, হৃদি শেখ, জাকিলাভ, সৌভিক, ওয়ালিদ হোসাইন, বিশ্বজিত সরকার, মাহমুদুল হাসান মুকুল, শাকিব মুহতাসিন, ওমর ফারুক টিটু, শরীফ আহমেদসহ আরও অনেকে। এর প্রধান সম্বন্বয়ক আলী আফজাল নিকোলাস। সহকারী হিসেবে ছিলেন জেসমিন জুঁই ও সুমাইয়া চৌধুরী কৃতিকা। সম্পূর্ণ অনুষ্ঠানটি লিংকাসের সহযোগিতায় অনুষ্ঠিত হয়।

একুশের কারুপল্লী

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড পরিচালিত হস্ত ও কুটির শিল্পের প্রতিষ্ঠান কারুপল্লীতে এসেছে একুশের পোশাক। এসব পোশাকের মধ্যে আছেÑ শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া ও শিশুদের পোশাক। দেশীয় কাপড়ে তৈরি এসব পোশাকের রঙ এবং নকশায় রয়েছে আলাদা বৈচিত্র্য। কারুপল্লীর বিক্রয় কেন্দ্র আছে কারওয়ান বাজারের পল্লী ভবনের নিচতলায়।

বাংলাদেশের বাজারে মোটরবাইক জিপিএক্স

সম্প্রতি বাংলাদেশ মোটরসাইকেল বাজারজাতকারী প্রতিষ্ঠান  জিপিএক্স বাজারে এনেছে  থাইল্যান্ডের বিখ্যাত মোটরসাইকেল ব্যান্ড ‘জিপিএক্স ডেমন এবং জিপিএক্স লিজেল্ড’ নামে দুইটি মডেলের  মোটরসাইকেল। ঢাকার একটি কনভেনশন সেন্টারে এই মোটরসাইকেল দুটির উদ্বোধন করে আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হয়েছে।  এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাকিবুর রহমান, সিইও রণধির সিংসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিচালক মোহাম্মদ রাকিবুর রহমান বলেন, ‘জিপিএক্স ডেমন’ এবং ‘জিপিএক্স লিজেল্ড’ ব্রান্ডের মোটরসাইকেল বাংলাদেশের  মোটরসাইকেল শিল্পকে আরও সমৃদ্ধ করবে।


আপনার মন্তব্য