শিরোনাম
১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০৬

এক রাতেই কমিয়ে ফেলুন কোমরের চর্বি

অনলাইন ডেস্ক

এক রাতেই কমিয়ে ফেলুন কোমরের চর্বি

ফাইল ছবি

একটি পানীয় আছে যে একেবারে অব্যর্থভাবে কমিয়ে ফেলবে আপনার কোমরের চর্বি। যদি বিশ্বাস না হয় তাহলে রাত্রে ঘুমোতে যাওয়ার আগে কোমরের মাপ নিয়ে রাখুন। তারপর ওই পানীয় খেয়ে রাত্রে ঘুমিয়ে পড়ুন। এরপর সকালে ঘুম থেকে ওঠার পর আবার মাপ নিন কোমরের। পার্থক্য নিজের হাতেই দেখতে পাবেন।

আজকাল স্থূলতা প্রায় মহামারীর আকার ধারণ করেছে। আধুনিক মানুষের জীবনযাপনের ধারা এবং তাদের খাদ্যাভ্যাসই স্থূলতার প্রধান কারণ বলে মনে করেন ডাক্তাররা। তবে মোটা মানুষদের মধ্যে অনেকে রয়েছেন, যারা নিজেদের অতিরিক্ত ওজন নিয়ে বিব্রত, কিন্তু ওজন কমানোর জন্য জিমে যাওয়া বা ডায়েট কন্ট্রোলে উৎসাহী নন। তাই তারা খোজেন ওজন কমানোর কোনও সহজ ও ঘরোয়া উপায়।

এরকম মানুষদের জন্য আশার কথা শুনিয়েছে মেডিক্যাল জার্নাল অফ অস্ট্রেলিয়ায় প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণাপত্র। গবেষণাপত্রটি সন্ধান দিয়েছে এমন এক ঘরোয়া পানীয়ের, যার সাহায্যে কোমরের চর্বি রাতারাতি কমিয়ে ফেলা যাবে।

গবেষণাপত্রের নির্দেশিকা অনুযায়ী অতি সহজে বাড়িতেই তৈরি করে ফেলা যাবে প্রাকৃতিক পানীয়টি। প্রথমে জেনে নিন, কী কী লাগবে এই পানীয় তৈরিতে—

   ** ২ চা চামচ ভিনিগার (অ্যাপেল সিডার ভিনিগার হলে ভাল হয়),
   ** ১টি মালটার রস,
   ** ১ চা চামচ মধু।

এবার জেনে নিন কী করতে হবে। তিনটি উপাদান ভাল করে মিশিয়ে নিন প্রথমে। তারপর পান করুন সেই মিশ্রণ। সবচেয়ে ভাল ফল পাবেন, যদি রাত্রের খাবার খাওয়ার ঘন্টাখানেক আগে এই মিশ্রণটি পান করে নিতে পারেন।

সংশ্লিষ্ট গবেষণাপত্রের দাবি, ২-৩ সপ্তাহের মধ্যে চোখে পড়ার মতো রোগা হতে পারবেন। ডাক্তারদের দাবি, এই প্রাকৃতিক মিশ্রণের কাজ হল শরীরে জমে থাকা চর্বিকে গলিয়ে বর্জ্যের সঙ্গে শরীরের বাইরে বার করে দেওয়া। ফলে এই উপায়ে অতি দ্রুত হ্রাস পায় কোমরের চর্বি।


বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর