বুধবার, ১১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল চন্দ্র ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশি বন্ধুত্ব শুভফল প্রদান করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে।

মেষ

[২১ মার্চ-২০ এপ্রিল]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ যেমন শুভ হবে তেমনি বন্ধুত্ব প্রেম রোমান্স বিনোদন স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

বৃষ

[২১ এপ্রিল-২০ মে]

ভাগ্যলক্ষ্ণী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। মন সুর-সঙগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের প্রভাবে মিটে যাবে।

মিথুন

[২১ মে-২০ জুন]

দূর থেকে আসা কোনো সংবাদে মন বিচলিত হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বেগবান যান এগিয়ে চলার আবশ্যকতা রয়েছে।

কর্কট

[২১ জুন-২০ জুলাই]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে, মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। শত্রু ও বিরোধীপক্ষের সব ষড়যন্ত্র নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে।

সিংহ

[২১ জুলাই-২১ আগস্ট]

দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। রাগ জেদ অহঙ্কার ধুলায় মিশে যাবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

কন্যা

[২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে সেই সঙ্গে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসা যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, ইন্টারনেট, প্রেম প্রসঙ্গ বিনোদন ও অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষার পথ স্তব্ধ হয়ে পড়বে।

তুলা

[২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

বৃশ্চিক

[২৩ অক্টোবর-২১ নভেম্বর]

হঠাৎ করে দুর্যোগের মেঘ আঁকড়ে ধরবে। প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হবে তথা টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। অবশ্য প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তান-সন্ততিরা আপনার আজ্ঞাবহ হয়ে থাকবে।

ধনু

[২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে পড়বে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

মকর

[২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আজকের কাজ আগামী দিনের জন্য ফেলে রাখা নির্বুদ্ধিতার পরিচয় হবে। লটারি ফাটকা, জুয়া রেস, শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। ভ্রমণ বিনিয়োগ বন্ধুত্ব প্রেম রোমান্স থেকে বিরত থাকা সমীচীন হবে। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। দ্বিচক্রযান এড়ান।

কুম্ভ

[২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। অবশ্য শারীরিক ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে শল্যচিকিৎসার প্রয়োজন পড়াবে। এতদসত্তে¡ও শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। মন ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

মীন

[১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখার চেষ্টা করুন নচেৎ বাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। অবশ্য আয় উপার্জনের নিত্যনতুন সুযোগ প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে।

সর্বশেষ খবর