Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৩ জুন, ২০১৬ ২৩:৫২
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও গ্রহপিতা রবির প্রভাব বিধ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুফভল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বাণিজ্যিক ভ্রমণ শুভকর হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। দূর থেকে আসা কোনো সংবাদে আপনার জীবনের ভবিষ্যৎ গড়তে সক্ষম হবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ তথা উচ্চ শিক্ষার্থে বিদেশগমনের স্বপ্ন সাধ পূরণ হবে। হারানো বন্ধুর সাক্ষাৎ শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্য ও কর্মে নতুন দিগন্তের উন্মোচন হবে। পরিশ্রম, আত্মবিশ্বাস ও ইচ্ছাশক্তি আপনার জীবনের এক নতুন অধ্যায় রচনা করাবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

গোপন প্রেম ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিবাহযোগ্যদের বিবাহ তথা দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। ভ্রমণ শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সংসার সমাজে আপনার প্রতিষ্ঠা বেড়ে উঠবে। প্রেমীযুগল সফলতাপ্রাপ্ত হবেন তথা ব্যবসায়িক সফর লাভদায়ক প্রমাণিত হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ আর শত্রুপক্ষের আচমকা আক্রমণজনিত প্রতিকূলতা কাটিয়ে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। দ্বিচক্রযান বর্জনীয়।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। মনোবল জনবল অর্থবল সমানতালে বৃদ্ধি পাবে। পাওনা টাকা আদায় হওয়ায় যেমন সঞ্চয় হবে তেমনি ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা-বাণিজ্য ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভয় লজ্জা দুর্বলতা পরিহার ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। একদিকে ব্যবসা-বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগ দান করতে পারেন। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা প্রবল।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথাসর্বস্ব খুইয়ে ঠুঁটোজগন্নাথ হয়ে পড়তে হবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক যাগযজ্ঞাদি অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদীও সমানতালে প্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শত্রুরা পরাস্ত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা বাস্তবাযন তথা বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন সাধ পূরণ হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। মন সুর, সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চ শিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন সাধ ভেঙে পড়তে পারে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। রাগ জেদ আবেগ অহংকার বর্জন করা প্রেয়।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

অর্থ উপর্জনের সঙ্গে সঙ্গে নিত্যনতুন প্লান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। লৌকিকতা পরিহার করতে পারলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাগমনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।




এই পাতার আরো খবর
up-arrow