Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ জুন, ২০১৬ ০০:২৪
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বুদ্ধির দেবতা বুধ, দৈত্যকুল গুরু শুক্রাচার্য ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিধ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে, সেই সঙ্গে পিতামাতার কাছ থেকে ভরপুর সহযোগিতাপ্রাপ্ত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। কর্মে পদোন্নতি কর্মব্যাপদ্দেশে দূর ভ্রমণ তথা ব্যবসায়িক সুনাম বৃদ্ধি পাবে। শিক্ষার্থীদের মন ফেসবুক প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল খারাপ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হবে, সেই সঙ্গে প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। লৌকিকতা পরিহার করতে পারলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

শুভ প্রতিশ্রুতি পাবেন কিন্তু ফল পাবেন না। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভার তীব্রগতির বাহনসহ সব প্রকার অনুচিত কাজবাজ বন্ধ করুন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফিরে আসার পথ প্রশস্ত হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সুনাম যশ প্রতিষ্ঠার সঙ্গে সঙ্গে দীর্ঘদিনের প্লান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে ওঠায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। সপরিবারে কাছেপিঠে তথা মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভ্রাতা-ভগ্নিদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। পাওনা টাকা যৎকঞ্চিত পরিমাণ আদায় হলেও হাতে দাঁড়াবে না। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সংসার সমাজে আপনার গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাজপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

অলসতা ত্যাগ করে কর্মে মনোযোগী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। দীর্ঘদিনের ভোগ্য ব্যাধিপীড়া থেকে আরোগ্য লাভের পথ প্রশস্ত হবে। দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে পড়বে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

অযাচিত ঝামেলা এড়াতে নিজেক গুটিয়ে রাখা সমীচীন হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্য ও কর্মে কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে। ধন উপার্জনের প্রচেষ্টা ব্যর্থ হবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

একদিকে পাওনা টাকা আদায় অপরদিকে উপহারসামগ্রী প্রাপ্তি সব মিলিয়ে মনে খুশির জোয়ার বইবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত ব্যাপারে শুভফল প্রদান করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে। সেই সঙ্গে সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। ব্যাক্যপ্রয়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মান উভয়দণ্ডে দণ্ডিত হওয়ার সম্ভাবনা প্রবল।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। মনু সুর, সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে থাকতে পারে।

এই পাতার আরো খবর
up-arrow