Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১০ জুন, ২০১৬ ২৩:১৯
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ সৌরজগতের কাছের গ্রহ বুধ, গ্রহমাতা চন্দ্র ও পরমযোগী গ্রহ শনির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ধন উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে, সেই সঙ্গে বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হওয়ার সম্ভাবনা।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিকেই জয়জয়কার ধ্বনি শোনা যাবে। মানসম্মান প্রতিষ্ঠা আয়-উপার্জন সমানতালে বৃদ্ধি পাবে। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। প্রেম ভ্রমণ শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

মিথুন [২১ মে-২০ জুন]

বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে। কর্মের প্রশংসা পদোন্নতির পথ সুগম করবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার এমনকি সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রী আসবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

অতি সতর্কতার সঙ্গে পা বাড়ান নচেৎ মুখ থুবড়ে পড়ার সম্ভাবনা। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসা-বাণিজ্য ও কর্মে প্রভৃতি উন্নতি সাধিত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণ হবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। মন সুর, সংগীত, ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়বে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রাতা-ভগ্নি, আত্মীয় পরিজন ও বন্ধু-বান্ধবেরা দূরে সরে যাওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। সিজনাল রোগ-ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে। অবশ্য পাওনা টাকা আদায় আটকে কাজ সচল তথা ভ্রমণ শুভকর হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দুর্যোগের মেঘ সরে পড়ায় মন প্রসন্ন হয়ে উঠবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে বৃদ্ধি পাবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে সফলতার সংবাদ আসতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় ব্যবসা-বাণিজ্যে লাভবান ও কর্মে পদোন্নতি সব মিলিয়ে দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। নেশা মদ্য ঘুষ উেকাচসহ সব প্রকার অনুচিত কাজ-কারবার থেকে বিরত থাকা সমীচীন হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কলহ-বিবাদ আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা শ্রেয় হবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হয়ে থাকবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দ্বিচক্রযান বর্জনীয়।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় গোটা পরিবারে প্রীতির বন্ধন রচিত হবে, যা আজীবন অক্ষুণ্ন থাকবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়ার সম্ভাবনা রয়েছে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকুন।




এই পাতার আরো খবর
up-arrow