বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্যোগ আর দুঃসংবাদ আপনাকে ঘিরে ধরায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অর্থ সম্পদ সম্পত্তি লাভের সব পথ খুলে যাবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রসার ও প্রসার ঘটবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাইবোন আত্মীয় পরিজন মিলে গৃহবাড়িতে মিলনমেলার সৃষ্টি হবে। সেই সঙ্গে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সমাগ্রীতে মুখর হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

মন অনুচিত কাজবাজ তথা অন্ধকার জগতের দিকে ধাবিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পেতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শিক্ষার্থীদের সুনাম যশ প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবেন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বুদ্ধিবৃত্তি বিচক্ষণতা শ্রম ও অধ্যবসায়ের বলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে তা আপনারই পক্ষে আসবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা শুধু নয় প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পেতে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হঠাৎ করে দুর্যোগের ঘনঘটা দেখা দেবে যার ফলে ব্যবসা-বাণিজ্যে যেমন লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার প্রবল সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গোপন প্রেম ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হতে পারেন। সম্ভাব্য ক্ষেত্রে গৃহবাড়িতে ছোট্ট নতুন মুখের আগমনে মুখর হয়ে পড়তে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড তথা উপহার সামগ্রী আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সমাগ্রীর পসরা সাজবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্ম অর্থ মোক্ষ লাভ নয়, বরং নাশ  হবে। ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা অর্থের অভাবে আলোর মুখ দর্শন করবে না। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে সর্বদা বিরত থাকা সমীচীন হবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয় উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর