Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৭ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুন, ২০১৬ ২৩:৫৪
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ সৌরজগতের কাছের গ্রহ ও বুদ্ধির দেবতা বুধ তথা শনি মহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কুম্ভ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে যার ফলে বেকারদের কর্মপ্রাপ্তি ও বাণিজ্যিক প্রচেষ্টা বাস্তবায়িত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ব্যবসা-বাণিজ্যে সজাগ দৃষ্টি না রাখলে মূলধন গায়েব হয়ে পড়তে পারে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকাও সমীচীন হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। ব্যবসা-বাণিজ্য কর্ম অর্থ মোক্ষ সব কিছুতেই কমবেশি শুভফল প্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হবে তথা বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় ও তীব্র গতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। মামলা মোকদ্দমা ও সালিশ বিচারের রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকায় দিনটি বেশি মৌজমস্তিতে কাটবে। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে তথা প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে যাবে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তিতে ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ভ্রাতা ভগ্নি আত্মীয় পরিজন জীবন সাথী সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। মন সৃজনশীল কাজের প্রতি আকৃষ্ট হবে তথা সংসার সমাজে আপনার দায়িত্বভার বৃদ্ধি পাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হবে যার ফলশ্রুতিতে উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণের পথ প্রশস্ত হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওযায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের দাম্পত্য সুখশান্তির পথে বাধা আসবে। অবশ্য নিঃসন্তান দম্পতির সন্তান লাভের পথ প্রশস্ত হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড উপহার সামগ্রী আসতে পারে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

এই পাতার আরো খবর
up-arrow