সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বুদ্ধির দেবতা বুধ, গ্রহমাতা চন্দ্র ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ধন উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হওয়ায় শুধুমাত্র সঞ্চয় নয় ঋণমুক্তির জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে ও শত্রুরা পরাস্ত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অর্থ সম্পদ সুখ-শান্তি সমৃদ্ধি সমানতালে বৃদ্ধি পাবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। দাম্পত্য সুখ-শান্তি বজায় থাকবে সেই সঙ্গে পিতা-মাতার কাছে থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। রাগ-জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে পরিশ্রমি ও অধ্যবসায়ী হলে সঞ্চয়ের পাহাড় গড়বেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধি পাওয়ায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন সাধ পূরণে বাঁধা আসবে।

মিথুন [২১ মে-২০ জুন]

মামলা-মোকদ্দমা আর অপ্রীতিকর ঘটনা সমানতালে ঘটতে থাকায় মন বিষণ্ন্ন হয়ে থাকবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোকা মারবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন সাধ পূরণ হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হওয়ার সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীদের মনবল চাঙ্গা হয়ে উঠবে সেই সঙ্গে সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। অচল ব্যবসা সচল হওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। জীবনসাথীর শরীর স্বাস্থ্য নিয়ে মনবেদনার কারণ হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি অবশেষে তা আপনারই পক্ষে আসবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রাতা-ভগ্নিদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। দাম্পত্য জীবন কটূতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

মনবল, জনবল, অর্থবলের গ্রাফ ক্রমশ উপরের দিকে উঠতে থাকবে। সপরিবারে কাছে-পীঠে ভ্রমণ তথা দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

পরিবারের কোনো বয়স্কলোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা খুঁজে পাওয়া কঠিন হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ব্যবসা-বাণিজ্যে লাভবান, কর্মে পদোন্নতি বিদেশ ভ্রমণ সব মিলিয়ে মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। মন সুর সঙ্গীত ধর্ম ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়বে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি ও পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর