Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২২ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২১ জুন, ২০১৬ ২৩:৪১
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার উপর আজ পরিবর্তনশীল গ্রহচন্দ্র, সর্বগ্রাসী গ্রহ রাহু ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হওয়ায় পূর্ণ পকেট শূন্য হয়ে পড়বে। বাণিজ্যিক সফর বন্ধ রাখা সমীচীন হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্ম প্রাপ্তির বাসনা পূরণ করবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দূর থেকে আসা কোনো সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। অবশ্য বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। প্রেমী যুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা প্রবল।

মিথুন [২১ মে-২০ জুন]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন। ভ্রাতা ভগ্নিদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মনে গৃহত্যাগের বাসনা জাগবে। শত্রুরা পরাস্ত হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্যের দরুন মনোকষ্ট বাড়বে। অবশ্য শ্বশুরালয় মাতুলালয় ও জীবন সাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। গোপন প্রেমসহ অনুচিৎ কাজবাজ থেকে বিরত থাকা শ্রেয় হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে সেই সঙ্গে নিত্যনদুন প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনো রূপ সম্ভাবনা নেই। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া নেওয়া অনুচিৎ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

গৃহশান্তি বজায় রাখতে নীরবতা পালন শ্রেয় হবে। টাকা পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসা বাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। শত্রু ও বিরোধী পক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা অর্থের অভাবে মুখ থুবড়ে পড়বে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ব্যবসা বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। গৃহবাড়িতে কোনো না কোনো আসবাবপত্রের সমাগম ঘটবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় থাকবে। হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যেকাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও উচ্ছেদের কোনো রূপ সম্ভাবনা নেই। দুর্জন আত্মীয় বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। বন্ধুবান্ধব, আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় ঋণ মুক্তি সহজ হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদে মন আনন্দে নাচবে। অপরিচিত কারও দেওয়া কিছু খাওয়া ও আশ্রয় দেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। বেগবান যান বর্জনীয়।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ ও ব্যাংক ব্যালান্স ফুলে ফেঁপে উঠায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও উপহার সামগ্রী আসায় সাজসাজ রব রব করবে। অবশ্য লৌকিকতায় ব্যয় কম হবে না। পিতা মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য স্মরণীয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। রাগ জেদ আবেগ প্রবণতা বর্জন করে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। সন্তানদের আচরণে মনোকষ্ট তীব্রতর হবে।




এই পাতার আরো খবর
up-arrow