Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২২ জুন, ২০১৬ ২৩:৪০
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি গ্রহমাতা চন্দ্র ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড উপহারসামগ্রী আসায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন ও সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সহজে সম্পন্ন হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে মন না বসায় শ্রমিক-কর্মচারীরা আপনার মূলধন গায়েব করে দেবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হলো।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা উত্তরোত্তর বৃদ্ধি পাবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া অপরদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা সবমিলিয়ে মন বিষণ্ন হয়ে থাকলেও মেঘের আড়ালে সূর্য হাসবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফেক্সিলোড উপহারসামগ্রী আসতে পারে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবেই করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক যাগযজ্ঞাদি পালিত হওয়ায় অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হারানো ধনসম্পদ-সম্পত্তি, গৃহবাড়ি ও যানবাহন লাভের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ভ্রাতা-ভগ্নিদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

আয়-উপার্জনের সব রাস্তা খুলে যাবে। পাওনা টাকা আদায় তথা ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে ওঠায় প্রচুর লাভবান হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার এমনকি সম্ভাব্য ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। অবশ্য হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। নতুন গৃহবাড়ি, যানবাহন ও ভূমি সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনদের সঙ্গে নিবিড় বন্ধন রচিত হওয়ার সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় ও ব্যবসা-বাণিজ্যে লাভবান হওয়ায় ঋণ মুক্তির পথ প্রশস্ত হবে। ঘুষ, উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে সর্বদা বিরত থাকুন।




এই পাতার আরো খবর
up-arrow